অন্টারিও অস্টোমি সরবরাহ, স্তন প্রস্থেসেসের জন্য তহবিল পরিবর্তন করার আহ্বান জানিয়েছে

অন্টারিও অস্টোমি সরবরাহ, স্তন প্রস্থেসেসের জন্য তহবিল পরিবর্তন করার আহ্বান জানিয়েছে


প্রবন্ধ বিষয়বস্তু

স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া এবং যারা অস্টোমি সার্জারি করেছেন, যেমন কোলোস্টোমি, অন্টারিও প্রোগ্রাম নির্দিষ্ট কিছু মেডিকেল ডিভাইসকে কভার করার পদ্ধতিতে পরিবর্তনের জন্য আহ্বান জানাচ্ছেন, বলছেন যে এটি তাদের পকেট থেকে প্রচুর অর্থ প্রদান করে।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

সহায়ক ডিভাইস প্রোগ্রাম আংশিকভাবে দীর্ঘমেয়াদী প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য হুইলচেয়ার, ইনসুলিন পাম্প এবং শ্রবণযন্ত্রের মতো সরঞ্জামের খরচের জন্য অর্থায়ন করে।

প্রোগ্রামের আওতায় থাকা বেশিরভাগ ডিভাইসের জন্য, প্রদেশটি খরচের 75 শতাংশ প্রদান করে, কিন্তু স্তন কৃত্রিম অঙ্গ এবং অস্টোমি ডিভাইসের জন্য অর্থায়ন নির্দিষ্ট ডলারের পরিমাণে সেট করা হয়, যা ব্যবহারকারী এবং উকিলরা বলছেন যে পরিমাণ 75 শতাংশেরও কম। মোট মূল্য।

স্তন ক্যান্সারের কারণে যাদের মাস্টেক্টমি হয়েছে, উদাহরণস্বরূপ, তারা পুনর্গঠন সার্জারি পেতে পারে যা প্রাদেশিক স্বাস্থ্য পরিকল্পনার আওতায় রয়েছে।

কিন্তু যদি তারা অস্ত্রোপচারের জন্য যোগ্য না হন বা তাদের না চান, তাহলে তারা এর পরিবর্তে একটি বাহ্যিক স্তন প্রস্থেসিস পেতে পারেন যা বিশেষ মাস্টেক্টমি ব্রা-এর ভিতরে ফিট করে। প্রদেশটি বর্তমানে একটি প্রস্থেসিসের জন্য $195 কভার করে, তবে সেগুলির জন্য $400 থেকে $500 খরচ হতে পারে, অ্যাডভোকেটরা বলছেন।

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

সেই পরিমাণ $195 2006 সালে আবার সেট করা হয়েছিল। স্বাস্থ্য মন্ত্রক 2011 সালে এটি পর্যালোচনা করেছিল, কিন্তু কোন পরিবর্তন করেনি। স্পিকিং অফ ব্রেস্টস _ অ্যাডভোকেসি ফর সলিউশনস গ্রুপের বোর্ড সদস্য ভ্যানেসা ফ্রিম্যান বলেছেন, এটি এখন পুরানো।

“এটি সত্যিই সময়ের সাথে তাল মিলিয়ে চলছে না, যেমন এখন জীবনযাত্রার ব্যয়। জিনিসগুলি উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়েছে, “তিনি বলেছিলেন।

ফ্রিম্যান পিঙ্ক রিবন বুটিকের মালিক, একটি মাস্টেক্টমি ব্রা বুটিক, এবং বলেছেন যে তিনি কিছু গ্রাহককে দোকানে ব্যবহৃত কৃত্রিম কৃত্রিম দান করার জন্য পান।

“আমরা সাহায্য করার জন্য যা করতে পারি তা করার চেষ্টা করি, কিন্তু এটি সত্যিই টেকসই বা সত্যই যথেষ্ট নয়,” তিনি বলেছিলেন।

যখন ফ্রিম্যানের মা, তিনবার স্তন ক্যান্সার থেকে বেঁচে যাওয়া, আবিষ্কার করলেন যে তার একটি জিন মিউটেশন হয়েছে যা তাকে স্তন ক্যান্সার হওয়ার ঝুঁকিতে ফেলেছে, ফ্রিম্যান পরীক্ষা করালেন।

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

2016 সালে, তিনি জানতে পেরেছিলেন যে তার একই মিউটেশন ছিল। তিনি একটি প্রফিল্যাকটিক ডাবল ম্যাস্টেক্টমি করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

আপনার স্তন হারানোর শারীরিক প্রভাব রয়েছে, তিনি বলেন, যেমন চিমটি করা স্নায়ু এবং ঘাড় এবং কাঁধে ব্যথা যা আপনার শরীরের ভারসাম্যের হঠাৎ পরিবর্তনের ফলে হয়।

মানসিক প্রভাব, তিনি যোগ করেছেন, কথায় বলা কঠিন।

“ছোটবেলা থেকেই, আমি মনে করি নারী হিসেবে, আমাদেরকে বলা হয়েছে কিছু কিছু জিনিস আছে যা আমাদেরকে নারীসুলভ করে তোলে, সেগুলিই আমাদের সংজ্ঞায়িত করে – তাই স্তন, চুল, এই ধরনের জিনিস,” ফ্রিম্যান বলেছিলেন।

“আমি বিশ্বাস করতে চেয়েছিলাম যে আমি তার থেকে বড় ছিলাম বা এটি দ্বারা প্রভাবিত না হওয়ার জন্য এটি এক ধরণের ব্যাজ ছিল, কিন্তু … এটি সত্যিই আপনাকে এমন অনেক উপায়ে আঘাত করে যা আপনি অগত্যা আশা করেন না, এমনকি আজ পর্যন্ত। আমার শরীর যেভাবে আছে তার সাথে শান্তি স্থাপনের চেষ্টা করার জন্য আমি অনেক কাজ করেছি এবং আমি মনে করি আমি অনেক দূর এগিয়ে এসেছি।”

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

থেরাপি সত্যিই সাহায্য করেছে, কিন্তু এটি একটি অতিরিক্ত খরচের সাথে আসে, তিনি বলেন। “এটি সর্বদা মানুষের জন্য উপলব্ধ নয়।”

কানাডিয়ান ক্যান্সার সোসাইটির অ্যাডভোকেসির পরিচালক কেলি উইলসন কুল বলেছেন, ক্যান্সার পুনরুদ্ধারের জন্য তাদের প্রয়োজনীয় পণ্য এবং পরিষেবাগুলির জন্য লোকেদের পকেট থেকে অর্থ প্রদান করা উচিত নয়।

“কানাডার মতো একটি দেশে, লোকেরা প্রায়শই মনে করে যে আমাদের সর্বজনীন স্বাস্থ্যসেবা আছে এবং ক্যান্সার একটি বিল নিয়ে আসবে না, তবে এটি অবশ্যই তা নয়,” তিনি বলেছিলেন।

“একটি নতুন স্বাভাবিক অবস্থায় ফিরে আসা, এবং কাজে ফিরে যাওয়া এবং ক্যান্সারের পরে আপনার জীবনে পুনরায় একত্রিত হওয়া, শুধুমাত্র আত্মসম্মান তৈরি করতে এবং স্বাভাবিকতা তৈরি করার জন্য সেই সরঞ্জামগুলি থাকা ক্যান্সার নির্ণয়ের সাথে আসা বিশাল মানসিক যাত্রার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

বিজ্ঞাপন 6

প্রবন্ধ বিষয়বস্তু

অস্টোমি কানাডা সোসাইটি আরও বলেছে যে এটি অন্টারিওর লোকদের কাছ থেকে শুনেছে যাদের অস্টোমি সার্জারি করা হয়েছে – পদ্ধতি যা মূত্রাশয় বা অন্ত্রের সমস্যাগুলিকে বাইপাস করার জন্য একটি নতুন খোলার সৃষ্টি করে – যাদের তাদের প্রয়োজনীয় সরবরাহগুলি বহন করতে সমস্যা হয়, যেমন পাউচগুলি যা বর্জ্য সংগ্রহ করে।

সহায়ক ডিভাইস প্রোগ্রাম প্রতি বছর অস্টোমি প্রতি $975 প্রদান করে, কিন্তু সরবরাহের জন্য গড় বার্ষিক খরচ প্রায় $2,500, ইয়ান ম্যাকনিল বলেছেন, যিনি সমাজের পক্ষে ওকালতি এবং সরকারী সম্পর্ক করেন।

“প্রায়শই তাদের ভাড়া দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে হয়, কখনও কখনও, ‘আমি মুদি দোকানে কী পেতে পারি এবং কিনতে পারি না কারণ আমি এই সরবরাহগুলি কেনার জন্য পেয়েছি,”‘ তিনি বলেছিলেন।

“সুতরাং এটি খুব, খুব সমস্যাযুক্ত হতে পারে।”

তহবিলের পরিমাণের সর্বশেষ আপডেট 2015 সালে এসেছিল, ম্যাকনিল বলেছেন। যারা সামাজিক সহায়তা পান বা দীর্ঘমেয়াদী কেয়ার হোমে থাকেন তারা প্রতি বছর অস্টোমি প্রতি $1,300 পান।

“আমরা একটি পরিবর্তনের জন্য অন্টারিও সরকারকে হাতুড়ি দিয়ে যাচ্ছি, কিন্তু আমরা এখনও পর্যন্ত কোন সাফল্য পাইনি,” ম্যাকনিল বলেছেন।

স্বাস্থ্য মন্ত্রকের একজন মুখপাত্র বলেছেন যে সহায়ক ডিভাইস প্রোগ্রামে স্তন প্রস্থেসিস এবং অস্টোমি সরবরাহের মূল্য এবং তহবিল পর্যালোচনাগুলি গ্রাহকের গড় বার্ষিক ব্যয়কে বিবেচনা করে।

“এই সময়ের জন্য কোন অতিরিক্ত পর্যালোচনার পরিকল্পনা নেই,” WD Lighthall একটি বিবৃতিতে লিখেছেন। “এডিপি ডিভাইসগুলির জন্য অনুদানের পরিমাণ স্টেকহোল্ডার ইনপুট, ক্লায়েন্ট ইনপুট এবং বিচার বিভাগীয় পর্যালোচনার উপর ভিত্তি করে।”

প্রবন্ধ বিষয়বস্তু



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।