'অবিলম্বে পুনর্মিলন': হেলেনের ধ্বংসযজ্ঞের মধ্যে স্কট শুমারকে সেনেট প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন

'অবিলম্বে পুনর্মিলন': হেলেনের ধ্বংসযজ্ঞের মধ্যে স্কট শুমারকে সেনেট প্রত্যাহার করার আহ্বান জানিয়েছেন


সেনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমারকে উচ্চ কক্ষের “অবিলম্বে পুনর্গঠন” করতে হবে যাতে এটি হারিকেন হেলেনের ধ্বংসযজ্ঞের পরিপ্রেক্ষিতে ফেমা তহবিল অনুমোদনের ব্যবস্থা বিবেচনা করতে পারে, সেন রিক স্কট আজ এক বিবৃতিতে বলেছেন।

“যদিও আমি পূর্ববর্তী হারিকেনের সাথে আমার অভিজ্ঞতা থেকে জানি যে FEMA এবং SBA ক্ষয়ক্ষতি মূল্যায়নে সময় লাগে, আমি আজ সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমারকে অনুরোধ করছি যে সেই মূল্যায়নগুলি সম্পন্ন হলে অবিলম্বে মার্কিন সেনেট পুনরায় আহবান করার জন্য যাতে আমরা পরিচ্ছন্ন সম্পূরক দুর্যোগ তহবিল বিল পাস করতে পারি এবং অন্যান্য দুর্যোগ ত্রাণ আইন, আমার মত ফেডারেল দুর্যোগ ট্যাক্স রিলিফ আইনসমস্ত প্রভাবিত সম্প্রদায়ের পরিবারের সম্পূর্ণ পুনরুদ্ধার নিশ্চিত করার জন্য প্রয়োজন, “ফ্লোরিডা রিপাবলিকান বলেছেন।

শনিবার রাতে, সেন. স্কট এবং সেন. মার্কো রুবিওর ফ্লোরিডা রাজ্যের জন্য একটি বড় দুর্যোগ ঘোষণার অবিলম্বে অনুমোদনের অনুরোধ জানিয়ে রাষ্ট্রপতি জো বিডেনের চিঠির পরে, রাষ্ট্রপতি বিডেন অনুরোধটি অনুমোদন করেছিলেন৷ এই প্রধান বিপর্যয় ঘোষণার অনুমোদনটি সেনেটর স্কট এবং রুবিওর অনুরোধে সম্ভাব্যভাবে প্রভাবিত ফ্লোরিডা কাউন্টির জন্য একটি প্রাক-ল্যান্ডফল জরুরী ঘোষণার জন্য ফ্লোরিডা রাজ্যের অনুরোধের গত সপ্তাহের অনুমোদন অনুসরণ করে।

সরকারী শাটডাউন এড়াতে অন্তর্বর্তীকালীন ব্যয় বিল গত সপ্তাহে অনুমোদিত হয়েছে “প্রত্যাশিত” সম্ভাবনা। হারিকেন হেলেন মার্কিন যুক্তরাষ্ট্রের কিছু অংশ ধ্বংস করছে তাই আইনপ্রণেতারা নিশ্চিত করেছেন যে FEMA ঝড়ের পর তাৎক্ষণিক প্রয়োজনে সাড়া দিতে তার বর্তমান রিজার্ভ আরও দ্রুত ব্যয় করতে পারে। তদুপরি, একটি সিনিয়র হাউস রিপাবলিকান সূত্র ফক্সকে বলেছে যে “এই কারণেই সরকার বন্ধ করা একটি খারাপ ধারণা ছিল।”

হারিকেন হেলেনের প্রতিক্রিয়া কার নির্দেশে ধাক্কা দেওয়া হলে বিডেন রক্ষণাত্মক হয়ে ওঠে

হারিকেন হেলেন লেক লুরে, এনসি-তে ক্ষতি

রকি ব্রড নদীটি লুরে হ্রদে প্রবাহিত হয় এবং উত্তর ক্যারোলিনার লেক লুরেতে 28শে সেপ্টেম্বর, 2024-এ হারিকেন হেলেনের প্রবল বৃষ্টির পর চিমনি রক, উত্তর ক্যারোলিনার ধ্বংসাবশেষে শহরটিকে উপচে পড়ে। (মেলিসা সু গেরিটস/গেটি ইমেজ)

কিন্তু আজকের আগে, স্কটের বিবৃতির আগে, পার্স স্ট্রিংগুলির সাথে পরিচিত একটি সিনিয়র কংগ্রেসনাল সূত্র স্বীকার করেছিল যে “এটি আমাকে অবাক করবে না” যদি আইন প্রণেতাদের তাত্ক্ষণিক প্রয়োজনে সাড়া দেওয়ার জন্য অতিরিক্ত অর্থ অনুমোদনের জন্য ওয়াশিংটনে ফেরত পাঠানো হয় কারণ ধ্বংসযজ্ঞ এত খারাপ হয়েছে। “

“আমি এর প্রতিকূল নই,” একজন সিনিয়র হাউস রিপাবলিকান বলেছেন। “এবং আমি তাদের সাথে একমত নই যারা বলে যে আমরা ফিরে আসছি না।”

যে বলেন, অন্য সিনিয়র হাউস রিপাবলিকান ফক্সকে বলেন, “আমাদের অবশ্যই যথাযথ জরুরি তহবিলের প্রয়োজন হবে। পশ্চিম উত্তর ক্যারোলিনা ক্যাটরিনার সময় নিউ অরলিন্সের মতো।” তবে উত্সটি সতর্ক করেছিল যে এটি সন্দেহজনক ছিল যে কংগ্রেসকে পরবর্তী মাসে কাজ করতে হবে। 2006 সালে হারিকেন ক্যাটরিনা উপসাগরীয় উপকূলে ধ্বংস হওয়ার মাত্র কয়েক দিন পরে কংগ্রেসের একটি জরুরি অধিবেশনে ফিরে আসার তুলনায় এটি ভিন্ন।

আগামী দিনে দেখার বিষয় হল হেলেনের বিপর্যয়কর প্রভাবের প্রতিক্রিয়া জানাতে FEMA-এর কাছে পর্যাপ্ত অর্থ আছে কি না।

“পুরনো” প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় যথেষ্ট দুর্যোগ ত্রাণ প্রদান না করেই কংগ্রেস শহর ছেড়েছে। বিশেষ করে, জুলাই মাসে টেক্সাসে আঘাত হানা হারিকেন বেরিলকে মোকাবেলায় আরও অর্থ প্রদানের জন্য চাপ দেওয়া হয়েছে। আইওয়াতে টর্নেডোতে সাড়া দেওয়ার সমস্যাও রয়েছে। এবং গত বছর দাবানলে মাউই পুড়ে যাওয়ার পর হাওয়াইকে পর্যাপ্ত অর্থ প্রদানের একটি দীর্ঘস্থায়ী সমস্যা রয়েছে।

কিছু আইন প্রণেতারা চেয়েছিলেন যে সরকারকে খোলা রাখার জন্য কংগ্রেস গত সপ্তাহে অনুমোদিত অন্তর্বর্তী ব্যয় বিলের উপর লোড করা অতিরিক্ত দুর্যোগ সহায়তা – এবং তারপরে নভেম্বরের মাঝামাঝি পর্যন্ত শহর ছেড়ে চলে যায়।

তবে সাময়িক ব্যয়ের বিল দেন ড ফেমা কর্তৃপক্ষ আরও দ্রুত দুর্যোগ ত্রাণ তহবিল (DRF) নামিয়ে আনার জন্য। প্রশ্ন হল হেলেনের পরে ডিআরএফ বটম আউট কিনা। অথবা, অবশ্যই যদি অন্যান্য সম্ভাব্য ঝড়ের প্রভাব থাকে যা শীঘ্রই মেক্সিকো উপসাগরে মন্থন করতে পারে। ফক্সকে বলা হয় আরেকটি ঝড়ের সংমিশ্রণ — হেলেনের অনুসরণের চাহিদার সাথে মিলিত — ফেমা-তে রক্তক্ষরণ করতে পারে।

হারিকেন হেলেনের কারণে উত্তর ক্যারোলিনায় 'হিসোটিরিক' বন্যা, ভূমিধসের পর উদ্ধার অভিযান চলছে

এটি বলেছে, কংগ্রেসের ব্যয়ের সাথে পরিচিত একটি উত্স ইঙ্গিত দিয়েছে যে হেলেনের কাছাকাছি-অ্যাপোক্যালিপ্টিক প্রকৃতি সত্ত্বেও, আমরা প্রয়োজনগুলি সম্পর্কে এখনও যথেষ্ট জানি না। এই সপ্তাহের পরে জিনিসগুলির আরও ভাল ধারণা আসতে পারে।

নিউ অরলিন্স এবং বাইউ সেন্ট জন 2006 ফটোতে

এই অগাস্ট 2006 ফাইল ফটোতে, 25 অগাস্ট, 2006 নিউ অরলিন্স, লুইসিয়ানার ফোরগ্রাউন্ডে বাইউ সেন্ট জন এর সাথে শহরের স্কাইলাইন দেখা যাচ্ছে। (মারিও টামা/গেটি ইমেজ)

তাহলে কি হবে যদি FEMA এর দুর্যোগ ত্রাণ তহবিল খুব বেশি কমে যায়?

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

কংগ্রেসকে প্রত্যাহার করা যেতে পারে তহবিল পুনরায় লোড করতে। হারিকেন ক্যাটরিনার পরে 2005 সালের গ্রীষ্মের শেষের দিকে এটি ঘটেছিল। প্রথাগত আগস্ট অবকাশের সময় কংগ্রেস অধিবেশনের বাইরে ছিল – যা প্রায়শই সেপ্টেম্বরের শুরুতে কয়েক দিন প্রসারিত হয়। ক্যাটরিনা আঘাত করার বেশ কয়েক দিন পরে, এটি স্পষ্ট ছিল যে প্রভাবগুলি FEMA-এর তহবিল দ্রুত নিষ্কাশন করবে৷ মধ্যরাতের একটি নাটকীয় অধিবেশনে, তৎকালীন সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা বিল ফ্রিস্ট (আর-টিএন) অতিরিক্ত সাহায্য অনুমোদনের জন্য সিনেট এবং একটি কঙ্কাল ক্রুকে প্রত্যাহার করেছিলেন। হাউস শীঘ্রই মামলা অনুসরণ.



Source link