আপনার প্রিপ্যাকেজড হ্যালোইন পরিচ্ছদ কিভাবে খাদ করবেন

আপনার প্রিপ্যাকেজড হ্যালোইন পরিচ্ছদ কিভাবে খাদ করবেন


প্রবন্ধ বিষয়বস্তু

আপনি যদি ভীতু ঋতু সম্পর্কে উত্তেজিত বোধ করেন তবে আপনি একা নন। হ্যালোউইন খরচ এই বছর 12 বিলিয়ন মার্কিন ডলারে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

কিন্তু যে পোশাকগুলি এক রাতের জন্য পরা হয় এবং পরে ফেলে দেওয়া হয় তা হল দ্রুত ফ্যাশনের প্রতীক, বিশেষজ্ঞরা বলছেন, প্রতি বছর 92 মিলিয়ন টন টেক্সটাইল বর্জ্যে অবদান রাখে।

“এই কয়েক সপ্তাহের মধ্যে কেনা এবং বিক্রি করা পোশাকগুলি এমন কিছুর জন্য লক্ষ্য করা হয়েছে যা এই মুহূর্তে প্রাসঙ্গিক এবং এটি পরের বছর মজার হবে না,” বলেছেন কার্স্টি পেকি, জাস্ট জিরোর নির্বাহী পরিচালক, একটি সংস্থা যা টেকসই বর্জ্য নীতি প্রচার করে৷

এই প্রিপ্যাকেজ করা হ্যালোইন পোশাকগুলি অত্যধিকভাবে পেট্রোলিয়াম-ভিত্তিক প্লাস্টিকের তৈরি যা পুনর্ব্যবহার করা অসম্ভব, তিনি যোগ করেছেন।

“আপনি যদি পরের হ্যালোইনের জন্য আগের বছর গিয়েছিলেন ঠিক একই জিনিস হিসাবে যাওয়ার পরিকল্পনা না করেন তবে আপনি সেই পোশাকটি নিয়ে কী করছেন?” লেক্সি সিলভারস্টেইন, একজন টেকসই ফ্যাশন অ্যাডভোকেট। “বাস্তবভাবে, খুব বেশি নয়।”

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

তবে টেকসই হওয়ার অর্থ এই নয় যে আপনাকে পোশাকগুলি পুনরাবৃত্তি করতে হবে। একটি প্রিপ্যাকেজড হ্যালোইন পোশাক কেনার পরিবর্তে, আপনার ভুতুড়ে মরসুমকে কম অপচয় করার জন্য শিল্প বিশেষজ্ঞদের কাছ থেকে কিছু টিপস এখানে রয়েছে:

বুনিয়াদিতে ঝুঁকুন

বিশেষ আইটেমগুলি কেনার পরিবর্তে যা প্রায়শই পরা হবে না, বহুমুখী বেসিকগুলিতে ফিরে যান যা ইতিমধ্যে আপনার পোশাকে রয়েছে।

এটি চেষ্টা করুন: গাঢ় সানগ্লাস এবং একটি টাই যুক্ত একটি সাদা বোতাম-আপ শার্ট আপনাকে একজন কালো এজেন্টে রূপান্তরিত করতে পারে, অথবা চশমা খুলে ফেলতে পারে এবং একটি হেডব্যান্ড এবং একটি “গসিপ গার্ল” পোশাকের জন্য একটি pleated স্কার্টে ব্যবসা করতে পারে, সিলভারস্টেইন পরামর্শ দিয়েছেন৷

সমস্ত গোলাপী রঙে একরঙা হয়ে যান এবং বার্বিকে অনুকরণ করতে একটি স্বর্ণকেশী পরচুলা যোগ করুন, বা মিউজিক্যাল “উইকড” থেকে গ্লিন্ডা হয়ে উঠতে একটি কাঠি এবং টিয়ারার সাথে গোলাপী জুড়ুন।

ভিনটেজ আইটেমগুলির জন্য আপনার পিতা-মাতার বা দাদা-দাদির পায়খানার মধ্যে দিয়ে 80 এর দশকের (বা অতীতের যে কোনও যুগের) মতো পোশাক পরুন, ভ্যাঙ্কুভার, বিসি-তে ইকো ফ্যাশন সপ্তাহের প্রাক্তন ক্রেতা এবং প্রতিষ্ঠাতা মারিয়াম লারোচে বলেছেন

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

সেকেন্ডহ্যান্ড কিনুন

নতুন কেনার চেয়ে ব্যয়সাধ্য সর্বদা একটি অধিক টেকসই বিকল্প, তবে পোশাক খুঁজে পেতে আপনাকে র্যাকগুলি খনন করতে হবে না।

“প্রত্যেকটি দোকান তাদের নিজস্ব হ্যালোইন সংগ্রহ তৈরি করে,” বলেছেন ব্রেন্ডন হার্লি, গুডউইল অফ গ্রেটার ওয়াশিংটনের প্রধান বিপণন কর্মকর্তা৷ “আপনি হ্যালোউইনের সকালে হাঁটতে পারেন এবং র্যাকে এখনও যা আছে তার উপর ভিত্তি করে একটি আকর্ষণীয় পোশাক তৈরি করতে পারেন।”

এটি চেষ্টা করুন: goodwill.org/halloween-এ যান। আপনি জেনার মাধ্যমে পোশাক ব্রাউজ করতে পারেন. আপনি যদি অনুপ্রেরণা খুঁজছেন, সাইটটিতে একটি পোশাক ধারণা জেনারেটর রয়েছে, এমন একটি টুল যা প্রতিবার একটি বোতামে ক্লিক করার সময় একটি ভিন্ন পোশাক প্রদর্শন করে৷ সেভারস, আরেকটি থ্রিফ্ট চেইন, এছাড়াও একটি অনলাইন থ্রিফ্ট ব্লগ হোস্ট করে যা হ্যালোইন অনুপ্রেরণার বৈশিষ্ট্যযুক্ত। দোকানে যাওয়ার আগে আপনার নিজের পায়খানায় কী আছে তা দেখুন।

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

আপনার সাজসরঞ্জাম DIY

আপনার পোশাক একসাথে রাখার জন্য কারুশিল্প ব্যবহার করে হ্যালোইনের সৃজনশীল উপাদান ফিরিয়ে আনুন। অতিরিক্ত মজার জন্য, ছুটির আগে কারুকাজ এবং বন্ধনের একটি সন্ধ্যায় বন্ধুদের বা আপনার পরিবারকে একত্রিত করুন।

এটি চেষ্টা করুন: পশুর কান কেনার পরিবর্তে, কার্ডবোর্ডের টুকরো থেকে সেগুলি কেটে নিন এবং আপনার ইতিমধ্যেই মালিকানাধীন একটি হেডব্যান্ডে টেপ করুন৷

আপনার বুর সাথে থিং 1 এবং থিং 2 হিসাবে যেতে চান? আপনার ইতিমধ্যেই একটি লাল টি-শার্ট ব্যবহার করুন। কাগজের টুকরোতে থিং 1 (বা 2) লিখুন এবং এটি আপনার শার্টে আটকে দিন।

একটি প্লাস্টিকের মুখোশ কিনবেন না; “ইনসাইড আউট” (2015) থেকে একটি আবেগে পরিণত করতে মেকআপ ব্যবহার করুন৷ এছাড়াও, একটি মেকআপ প্যালেট এমন একটি ক্রয় যা আপনি সারা বছর ব্যবহার করতে পারেন।

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

কুকুর পরিচ্ছদ খাদ

আপনার পোষা প্রাণীকে এমন পোশাক কেনার পরিবর্তে যা তারা প্রায়শই পরিধান করতে পারে না, আপনার পোষা প্রাণীটিকে আপনার চেহারায় সংহত করুন। উদাহরণস্বরূপ, সিলভারস্টেইন হিট ফিল্ম “লিগ্যালি ব্লন্ড” (2001) এর এলি উডস হওয়ার জন্য তার পায়খানা থেকে গোলাপী পোশাক পরেছিলেন। সিলভারস্টেইনের ইয়র্কি ব্রুজার উডস, এলি উডসের আইকনিক চিহুয়াহুয়া হিসাবে গিয়েছিল।

বিজ্ঞাপন 6

প্রবন্ধ বিষয়বস্তু

এটি চেষ্টা করুন: আপনার যদি একটি ছোট কুকুর থাকে তবে আপনি “হাই স্কুল মিউজিক্যাল” থেকে শার্পে ইভান্স বা “দ্য উইজ” থেকে ডরোথি হিসাবেও যেতে পারেন। একটি বড় কুকুরছানা আপনার শ্যাগির জন্য স্কুবি-ডু হতে পারে।

আপনার যদি প্রয়োজন হয়, আপনি আপনার কুকুরের জন্যও DIY প্রপস করতে পারেন।

আপনার পোশাক ধার

আপনি যখন শুধুমাত্র একবার পোশাকের একটি আইটেম ব্যবহার করবেন এমন উদাহরণের জন্য ভাড়া দেওয়া একটি দুর্দান্ত পরিবেশ-বান্ধব বিকল্প।

“আপনার কাছে লোকেরা খুব নিম্নমানের পলিয়েস্টার পোশাকের জন্য অর্থ ব্যয় করেছে যা আপনি শেষ মুহূর্তে ইবে এবং অ্যামাজন থেকে কিনতে পারেন,” বলেছেন এশিতা কাবরা-ডেভিস, বাই রোটেশনের প্রতিষ্ঠাতা, একটি পিয়ার-টু-পিয়ার পোশাক ভাড়া প্ল্যাটফর্ম৷

বিপরীতে, আরও প্রাপ্তবয়স্ক চেহারার জন্য, কাবরা-ডেভিস মর্টিসিয়া অ্যাডামসের মতো একটি চরিত্র হওয়ার জন্য একটি ভিনটেজ গাউন ভাড়া নেওয়ার পরামর্শ দিয়েছেন। “আর কেউ আমার মতো পোশাক পরবে না,” তিনি বলেছিলেন।

বিজ্ঞাপন 7

প্রবন্ধ বিষয়বস্তু

এটি করে দেখুন: পিয়ার-টু-পিয়ার পোশাক ভাড়ার প্ল্যাটফর্ম ব্যবহার করুন যেমন বাই রোটেশন, টুলেরি বা পিকল। অবস্থান অনুসারে ভাড়া বৈশিষ্ট্যগুলি আপনাকে আপনার ব্যাসার্ধে আইটেমগুলি খুঁজে পেতে দেয় এমনকি আপনি যদি শেষ মুহুর্তে খুঁজছেন।

একটি এমনকি সস্তা বিকল্পের জন্য, আপনার বন্ধুদের সাথে পুরানো পোশাকগুলি অদলবদল করুন যাতে আপনি উভয়েই নতুন কিছু হিসাবে যেতে পারেন। পরের বার যখন আপনি একটি জমায়েত হোস্ট করতে চান না এমন পোশাক প্রদর্শন করুন, যাতে আপনার বসার ঘরটি একটি হ্যালোইন থ্রিফ্ট শপ হয়ে উঠতে পারে।

কেনাকাটা করার সময়, সিলভারস্টেইন বলেছিলেন, সর্বদা নিজেকে এই তিনটি প্রশ্ন জিজ্ঞাসা করুন: আমি কতবার এটি পরতে যাচ্ছি? আমি কোথায় এই পরতে যাচ্ছি? আমি এটা কি সঙ্গে পরতে যাচ্ছি?

হ্যালোইনের সময় বা অন্যথায়, আপনার জামাকাপড়ের আয়ু বাড়ানো সর্বদা একটি ভাল ধারণা।

প্রবন্ধ বিষয়বস্তু



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।