ইলন মাস্ক বলেছেন এক সপ্তাহ পর দ্বিতীয় নিউরালিংক ব্রেন ইমপ্লান্ট

ইলন মাস্ক বলেছেন এক সপ্তাহ পর দ্বিতীয় নিউরালিংক ব্রেন ইমপ্লান্ট


প্রবন্ধ বিষয়বস্তু

ব্রেইন-কম্পিউটার স্টার্টআপ নিউরালিংক কর্পোরেশনের লক্ষ্য এক সপ্তাহের মধ্যে তার ডিভাইসটি দ্বিতীয় মানব রোগীর মধ্যে ইমপ্লান্ট করা, প্রতিষ্ঠাতা এলন মাস্ক বুধবার একটি ভিডিও আপডেটের সময় বলেছিলেন, এবং আশা করেন যে রোগীদের সংখ্যা “উচ্চ একক সংখ্যায়” ডিভাইস থাকবে। বছরের শেষে।

মাস্কের সোশ্যাল প্ল্যাটফর্ম X-এ সম্প্রচারিত একটি বিস্তৃত আলোচনায়, বিলিয়নেয়ার এবং বেশ কয়েকটি প্রধান নিউরালিংক কর্মীরা বর্তমান ডিভাইসের ক্ষমতা এবং ভবিষ্যতের সম্ভাবনা, যেমন প্যারালাইসিস মেরামত করা এবং স্মৃতিশক্তি হ্রাসের বর্ণনা দিয়েছেন। তারা অ্যারিজোনার মানুষ নোল্যান্ড আরবাঘের উপর প্রথম ইমপ্লান্টেশনের প্রেক্ষিতে ঘটে যাওয়া কিছু বিপত্তি এড়াতে ভবিষ্যতের অস্ত্রোপচারে দলটি নেওয়া পদক্ষেপগুলির রূপরেখাও দিয়েছে।

প্রবন্ধ বিষয়বস্তু

মাস্ক বলেন, দীর্ঘমেয়াদী লক্ষ্য হল “এআই-এর দীর্ঘ সভ্যতার ঝুঁকি কমানো,” বা কৃত্রিম বুদ্ধিমত্তা। নিউরালিংক “মানুষের বুদ্ধিমত্তা এবং ডিজিটাল বুদ্ধিমত্তার মধ্যে একটি ঘনিষ্ঠ সিম্বিয়াসিস” তৈরি করে এটিতে সহায়তা করতে পারে। মাস্ক বলেন, ধারণাটি হল মানুষকে সুপার পাওয়ার দেওয়া।

স্বল্প মেয়াদে, কোম্পানির লক্ষ্য মস্তিষ্কের আঘাত এবং মেরুদণ্ডের আঘাতে আক্রান্ত রোগীদের তাদের মন দিয়ে ফোন এবং কম্পিউটার নিয়ন্ত্রণ করতে সক্ষম করে সাহায্য করা। এটি মাথার খুলির মধ্যে একটি যন্ত্র ইমপ্লান্ট করে যাকে টেলিপ্যাথি বলে, এটির সাথে ইলেক্ট্রোড থ্রেড যুক্ত একটি গোলাকার ডিস্ক যা মস্তিষ্কের টিস্যুতে প্রবেশ করায়।

আসন্ন অস্ত্রোপচারে, নিউরালিংক মস্তিষ্কের টিস্যু থেকে তার ইলেক্ট্রোড থ্রেডগুলি প্রত্যাহার করার সমস্যা কমানোর চেষ্টা করার জন্য কিছু পরিবর্তন করবে, মাস্ক বলেছেন। এর প্রস্তাবিত সংশোধনগুলির মধ্যে একটি এয়ার পকেট বাদ দেওয়া, মস্তিষ্কের অস্ত্রোপচারের একটি স্বাভাবিক অংশ, যা প্রথম অস্ত্রোপচারে থ্রেডগুলি প্রত্যাহার করতে অবদান রাখতে পারে। কোম্পানী মস্তিষ্কের ভাঁজগুলিতে আরও নিখুঁতভাবে থ্রেডগুলি ঢোকাতে এবং খুলির কনট্যুরের সাথে ইমপ্লান্ট ফ্লাশ করার লক্ষ্য রাখবে।

প্রবন্ধ বিষয়বস্তু

ভিডিওতে, দলটি ডিভাইসটির ভবিষ্যত প্রজন্ম নিয়েও আলোচনা করেছে। মাস্ক বলেন, পুরানো মডেলের রোগীদের নতুন মডেলে আপগ্রেড করা সম্ভব হওয়া উচিত। “আপনি আইফোন 15 চান,” তিনি বলেন. “আইফোন 1 নয়।”

উপস্থাপনা শেষে, Musk গবেষণার জন্য ব্যবহার করা প্রাণীদের নিউরালিংক যে ভালো যত্ন নেয় তার উপর জোর দেন।

“প্রাণীদের কল্যাণ সর্বাধিক করার জন্য আমরা সত্যিই সবকিছু করি,” তিনি বলেছিলেন। স্টার্টআপটি গবেষণাগারে প্রাণীদের সাথে যেভাবে আচরণ করে তার জন্য অতীতে সমালোচনার মুখে পড়েছে।

সম্পাদকীয় থেকে প্রস্তাবিত

আপনার সামাজিক নেটওয়ার্কে এই নিবন্ধটি শেয়ার করুন



Source link