ইলিনয় জেল বন্দীদের রাষ্ট্রপতি নির্বাচন, অন্যান্য স্থানীয় জাতিতে ভোট দেওয়ার অনুমতি দেয়

ইলিনয় জেল বন্দীদের রাষ্ট্রপতি নির্বাচন, অন্যান্য স্থানীয় জাতিতে ভোট দেওয়ার অনুমতি দেয়


একটি ইলিনয় কারাগার গণতন্ত্র শেখাচ্ছে কারাগারের পিছনেবিশেষ করে বন্দী এবং বন্দীদের দেখানোর মাধ্যমে যে তারা কারাবন্দী অবস্থায় ভোট দিতে পারে।

কুক কাউন্টি জেলের ডিভিশন II-তে সাজা না দেওয়ার সময় অস্থায়ীভাবে বন্দী হওয়া অনেকের মধ্যে ন্যাথানিয়েল কারসওয়েল একজন, যার এখনও সম্পত্তির চারপাশে কাঁটাতারের বেড়া রয়েছে এবং তাদের পিছনে দরজা বন্ধ হওয়ার শব্দ রয়েছে।

কারসওয়েল, অন্যান্য অনেক কয়েদির মতো, সুবিধাটিতে দেওয়া নাগরিকবিজ্ঞানের ক্লাস নিয়েছিলেন এবং এখন তারা ভোট দিচ্ছেন 2024 রাষ্ট্রপতি নির্বাচন.

আমি বোতাম ভোট দিয়েছি

আমি ভোটের বোতাম এবং ভোটের দিন চিহ্ন দিয়েছি (কার্ট “সাইবারগাই” নাটসন)

কারসওয়েল “আপনি কী করতে পারেন এবং কী করতে পারেন না এবং আপনার ভয়েস কীভাবে গুরুত্বপূর্ণ তা সম্পর্কে আপনাকে পরামর্শ দেওয়ার জন্য এটি” ফক্স 32 কে বলেছেন. “এবং অনেক মানুষ ভোট দিতেও জানে না। তাই, এই ক্লাসটি খুবই শিক্ষামূলক।”

মারকুইস টাকার হল সেই সুবিধার আরেকজন বন্দী যিনি দাবি করেছিলেন যে ভোট দেওয়া তার সম্প্রদায়ের মধ্যে তার নিজের ভয়েস ঢোকানোর বিষয়ে।

‘স্কোয়াড’ সদস্য আয়ানা প্রেসলি ‘বন্দী নাগরিক’ এবং 16-বছর-বয়স্কদের ভোট দেওয়ার অনুমতি দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন

“তারা সম্ভবত মনে করে যে আমরা এখানে কাজ করছি এবং আমাদের সময় নষ্ট করার জন্য কিছু করছি,” টাকার বলেন। “কিন্তু এটা অনেক সুপরিচিত ছেলে… এবং আমরা অনেক খবর দেখি।”

কুক কাউন্টি শেরিফ টম ডার্ট তিনি বলেন, বন্দিরা শুধু গণতন্ত্রের প্রক্রিয়া সম্পর্কেই শিখে না, তারা এটি অনুশীলনও করতে পারে — চ্যাপেলের নির্জনতা এবং আরামে।

ভোট চিহ্ন

ভোট দেওয়ার পরে, আপনার সমস্ত বন্ধু এবং পরিবারের সাথে একটি ওয়াচ পার্টি হোস্ট করুন। (আইস্টক)

“আমরা বসে থাকি এবং আমরা কীভাবে এমন লোকেদের জড়িত করতে চাই সে সম্পর্কে বিস্তর আলোচনা করি ফৌজদারি বিচার ব্যবস্থাসম্প্রদায়ে পুনরায় নিযুক্ত হতে,” ডার্ট বলেছেন৷ “আমরা চাই তারা চাকরি পাবে এবং তাদের পরিবারের সাথে নিযুক্ত থাকুক৷ আমরা সব সময় এটা নিয়ে কথা বলি।”

“কিন্তু আপনি ভোট দেওয়ার চেয়ে কাউকে তাদের নিজস্ব সম্প্রদায়ের মালিকানার বোধ দেওয়ার জন্য এর থেকে ভাল উপায় আর কী হতে পারে? মানে, আপনি আসলেই সিদ্ধান্ত নিচ্ছেন যে কে হবেন আপনার অ্যাল্ডারম্যান, আপনার রাষ্ট্রীয় প্রতিনিধি, ইউনাইটেডের প্রেসিডেন্ট রাজ্যগুলি এবং এটি আপনাকে আপনার সম্প্রদায়ের মালিকানার অনুভূতি দেয়,” ডার্ট বলেছিলেন।

শিকাগো জেল শীর্ষ করোনভাইরাস হট স্পট হয়ে উঠেছে, ইউএসএস রুজভেল্টের উপরে কেস ছাড়িয়েছে

কুক কাউন্টি 2020 সালের নির্বাচনে সীমাবদ্ধ দেয়ালের মধ্যে ভোট কেন্দ্র স্থাপন করার জন্য দেশের প্রথম কারাগার হয়ে উঠেছে।

জেল সেল

শেরিফ বলেন, “আমরা কারাগারে বাইরের লোকদের চেয়ে বেশি ভোটার পেয়েছি।”

শিকাগো শহরের মাত্র 36% এর তুলনায় এর নিবন্ধিত বন্দীদের মধ্যে 50% এরও বেশি একটি সাম্প্রতিক নির্বাচনে ভোট দিয়েছে। ডার্ট বলেন, বন্দি অবস্থায় ভোট দেওয়া বন্দীদের জন্য বেশি ওজন বহন করে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

টাকার বলেন যে ওজন তার পরিবারের ভবিষ্যত।

“আমার দুটি সন্তান আছে। আমি শুধু চাই প্রার্থীরা এটা আমার বাচ্চাদের জন্য নিরাপদ করুক,” টাকার বলেন।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।