ইসরায়েলি হামলায় হিজবুল্লাহ নেতা নিহত নাসরাল্লাহর উত্তরাধিকারী, গ্রুপ বলছে

ইসরায়েলি হামলায় হিজবুল্লাহ নেতা নিহত নাসরাল্লাহর উত্তরাধিকারী, গ্রুপ বলছে


হিজবুল্লাহর শীর্ষ কর্মকর্তা হাশেম সাফিউদ্দীন, যিনি সেক্রেটারি-জেনারেল হাসান নাসরাল্লাহর উত্তরসূরি হিসাবে দেখা হয়েছিল, ইসরায়েলি হামলায় নিহত হয়েছেন, গ্রুপটি বুধবার বলেছে।

হিজবুল্লাহ নিশ্চিত করেছে যে ইসরায়েলি বিমান হামলায় সাফিউদ্দীন নিহত হয়েছেন।

নাসরুল্লাহর হত্যার পর থেকে সাফিউদ্দীন তার ডেপুটি সেক্রেটারি-জেনারেল নাইম কাসেমের সাথে হিজবুল্লাহ পরিচালনা করে আসছিলেন এবং আনুষ্ঠানিকভাবে এর পরবর্তী মহাসচিব হিসেবে নির্বাচিত হবেন বলে আশা করা হয়েছিল, যদিও আনুষ্ঠানিক ঘোষণা করা হয়নি।

নাসরাল্লাহর একজন আত্মীয়, সফিউদ্দীন গ্রুপের জিহাদ কাউন্সিলের অংশ ছিলেন — যে সংস্থাটি এর সামরিক অভিযানের জন্য দায়ী। তিনি এর কার্যনির্বাহী পরিষদের প্রধানও ছিলেন, হিজবুল্লাহর আর্থিক ও প্রশাসনিক বিষয়গুলি তত্ত্বাবধান করতেন।

ইসরায়েলের সাথে শত্রুতা চলাকালীন হিজবুল্লাহর মুখপাত্র হিসাবে সফিদ্দীন একটি বিশিষ্ট ভূমিকা নিয়েছিলেন যা শেষ পর্যন্ত তার মৃত্যুর দিকে পরিচালিত করেছিল, অন্ত্যেষ্টিক্রিয়া এবং অন্যান্য ইভেন্টে বক্তৃতা করেছিলেন যেখানে নাসরাল্লাহ দীর্ঘদিন ধরে নিরাপত্তার কারণে উপস্থিত হতে পারেননি।

তার মৃত্যু গ্রুপের নেতৃত্বকে আরও ক্ষয় করে দেয়, ইসরায়েলি আক্রমণ দক্ষিণ লেবানন, পূর্ব বেকা উপত্যকা এবং বৈরুতের দক্ষিণ শহরতলিতে আঘাত করে — সমস্ত হিজবুল্লাহর শক্ত ঘাঁটি — এবং গোষ্ঠীর যোদ্ধারা ইসরায়েলি স্থল আক্রমণ প্রতিহত করার চেষ্টা করে৷



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।