ওয়েস্ট নাইল ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষার পরে ফৌসি হাসপাতালে ভর্তি, এখন বাড়িতে সেরে উঠছেন: রিপোর্ট

ওয়েস্ট নাইল ভাইরাসের জন্য ইতিবাচক পরীক্ষার পরে ফৌসি হাসপাতালে ভর্তি, এখন বাড়িতে সেরে উঠছেন: রিপোর্ট


ডঃ অ্যান্টনি ফাউসিমার্কিন করোনভাইরাস মহামারী প্রতিক্রিয়া জনসাধারণের মুখ, ওয়েস্ট নীল ভাইরাস (WNV) সঙ্গে এই মাসের শুরুতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তার মুখপাত্রের বরাত দিয়ে একটি প্রতিবেদনে বলা হয়েছে।

ওয়াশিংটন পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, 83 বছর বয়সী ফৌসি বাড়িতে ফিরে আসার আগে ছয় দিন হাসপাতালে ভর্তি ছিলেন যেখানে তিনি এখন সুস্থ হয়ে উঠছেন।

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) অনুসারে, দেশের প্রাক্তন শীর্ষ সংক্রামক-রোগ কর্মকর্তা ভাইরাস থেকে সম্পূর্ণ পুনরুদ্ধার করবেন বলে আশা করা হচ্ছে, যা সাধারণত সংক্রামিত মশার কামড়ের মাধ্যমে ছড়িয়ে পড়ে।

ফাউসি কভিড-১৯ ল্যাব ফাঁসের মূল তত্ত্বকে দমন করার চেষ্টাকে অস্বীকার করেছেন

ডাঃ অ্যান্টনি ফাউসি, ওয়েস্ট নাইল ভাইরাস এবং একটি মশা।

NIAID-এর প্রাক্তন পরিচালক ড. অ্যান্টনি ফাউসি এই মাসের শুরুতে ওয়েস্ট নাইল ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এবং এখন তিনি বাড়িতে সুস্থ হয়ে উঠছেন, একটি প্রতিবেদনে বলা হয়েছে৷ (ড্রু অ্যাঞ্জারার/গেটি ইমেজ, প্রধান, ই. জেসন ওয়াম্বসগ্যানস/শিকাগো ট্রিবিউন/ট্রিবিউন নিউজ সার্ভিস গেটি ইমেজের মাধ্যমে, উপরে ডানদিকে, এনআইএইচ-এনআইএআইডি/ইমেজ পয়েন্ট এফআর/বিএসআইপি/ইউনিভার্সাল ইমেজ গ্রুপ গেটি ইমেজের মাধ্যমে, নীচে ডানদিকে।)

ভাইরাসটি প্রথম 1999 সালে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছিল এবং এটি এর প্রধান কারণ হয়ে উঠেছে মশাবাহিত রোগ দেশে, সিডিসি অনুসারে।

লক্ষণগুলির মধ্যে রয়েছে জ্বর, মাথাব্যথা, শরীরে ব্যথা, বমি, ডায়রিয়া বা ফুসকুড়ি, যদিও একটি বিশাল সংখ্যাগরিষ্ঠ – প্রায় 80% – যারা WNV সংক্রামিত হয় তাদের কোনো উপসর্গ দেখা যায় না। ভাইরাসের কোনো ভ্যাকসিন বা চিকিৎসা নেই।

সিডিসির ওয়েবসাইট অনুসারে, বেশিরভাগ ক্ষেত্রে, কিউলেক্স মশা সংক্রামিত পাখিকে কামড়ালে এবং তারপর মানুষ এবং অন্যান্য প্রাণীকে কামড়ালে ভাইরাসটি ছড়িয়ে পড়ে। মার্কিন যুক্তরাষ্ট্রে গত বছর 1,800 জনেরও বেশি লোক ভাইরাস নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল, যার ফলে সিডিসি ডেটা অনুসারে 182 জন মারা গেছে।

ফৌসি ন্যাশনাল ইনস্টিটিউশন অফ অ্যালার্জি অ্যান্ড ইনফেকশাস ডিজিজ (এনআইএআইডি) এর প্রাক্তন পরিচালক ছিলেন এবং প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্প এবং রাষ্ট্রপতি বিডেনের করোনভাইরাস প্রতিক্রিয়া দল উভয়েরই একজন শীর্ষস্থানীয় ব্যক্তিত্ব ছিলেন। তার অবসর গ্রহণের আগে, তিনি আমেরিকান জনস্বাস্থ্য খাতে 50 বছরেরও বেশি সময় ধরে কাজ করেছিলেন, প্রাক্তন রাষ্ট্রপতি রেগানের পর থেকে প্রতিটি রাষ্ট্রপতিকে পরামর্শ দিয়েছিলেন।

এটি ফকির এনআইএইচ-এর সমাপ্তি হবে যেমনটি আমরা জানি

ফাউসি হাউস শুনানিতে শপথ নিলেন

ডঃ ফৌসি 3 জুন, 2024-এ রেবার্ন হাউস অফিস বিল্ডিং-এ করোনাভাইরাস মহামারী সম্পর্কিত হাউস ওভারসাইট অ্যান্ড অ্যাকাউন্টিবিলিটি কমিটির সিলেক্ট সাবকমিটির সামনে সাক্ষ্য দেওয়ার আগে শপথ নিচ্ছেন। (চিপ সোমোডেভিলা/গেটি ইমেজ)

ফৌসি নিয়মিত অতিথি ছিলেন তারের খবর, প্রাইমটাইম টেলিভিশন, গভীর রাতের অনুষ্ঠান এবং পডকাস্টে, মহামারী জুড়ে তার চিকিৎসা পরামর্শ প্রদান করে। সময়ের সাথে সাথে, তিনি মুখোশ, লকডাউন নীতি এবং COVID-19 এর উত্সের মতো বিষয়গুলির বিষয়ে বাম এবং ডানদিকে রাজনৈতিকভাবে বিভক্ত ব্যক্তি হয়ে ওঠেন।

বিখ্যাতভাবে, তিনি সেনের সাথে ঝগড়া করেছিলেন। র‌্যান্ড পলR-Ky., COVID-19 মহামারীর উত্স সম্পর্কে কমিটির শুনানিতে এবং ন্যাশনাল ইনস্টিটিউট অফ হেলথের মধ্যে তার বিভাগ লাভ-অফ-ফাংশন গবেষণার অর্থায়ন করেছে কিনা।

পল দাবি করেছেন যে 15টি ফেডারেল সংস্থার সরকারি কর্মকর্তারা 2018 সালে জানতেন যে উহান ইনস্টিটিউট অফ ভাইরোলজি করার চেষ্টা করছে কোভিড-১৯ এর মতো করোনাভাইরাস তৈরি করুন। এই কর্মকর্তারা, পল বলেছেন, জানতেন যে চীনা ল্যাব একটি কোভিড 19-এর মতো ভাইরাস তৈরির প্রস্তাব করছে এবং এই কর্মকর্তাদের মধ্যে একজনও জনসাধারণের কাছে এই প্রকল্পটি প্রকাশ করেননি।

জুন মাসে, তিনি করোনাভাইরাস মহামারী সংক্রান্ত হাউস ওভারসাইট সিলেক্ট সাবকমিটির সামনে তার সাক্ষ্য দেওয়ার সময় চীনের উহানে একটি ল্যাব ফাঁসের ফলে COVID-19 মহামারী শুরু হয়েছিল এই তত্ত্বকে দমন করার চেষ্টাকে অস্বীকার করেছিলেন। উপ-কমিটি শ্রেণীবদ্ধ স্টেট ডিপার্টমেন্টের রেকর্ডগুলি পর্যালোচনা করেছে যে সদস্যরা “বিশ্বাসযোগ্যভাবে পরামর্শ দিয়েছেন” COVID-19 একটি “থেকে উদ্ভূত হয়েছে”ল্যাব-সম্পর্কিত চীনের উহানে দুর্ঘটনা” এবং চীনা কমিউনিস্ট পার্টি “ল্যাব লিক ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিল।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ডাঃ অ্যান্টনি ফাউসি, হোয়াইট হাউসের চিফ মেডিক্যাল অ্যাডভাইজার এবং NIAID এর ডিরেক্টর এবং ডাঃ রোচেল ওয়ালেনস্কি, সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের ডিরেক্টর, হোয়াইট হাউস কোভিড-১৯ রেসপন্স টিমের সাথে জাতীয় গভর্নর অ্যাসোসিয়েশনের নিয়মিত কলে অংশ নিতে এসেছেন হোয়াইট হাউস ক্যাম্পাসের আইজেনহাওয়ার এক্সিকিউটিভ অফিস বিল্ডিং-এর সাউথ কোর্ট অডিটোরিয়ামে, সোমবার, ২৭ ডিসেম্বর, ২০২১, ওয়াশিংটনে। (এপি ছবি/ক্যারোলিন কাস্টার)

ডাঃ অ্যান্টনি ফাউসি এবং ডাঃ রোচেল ওয়ালেনস্কি, সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের প্রাক্তন পরিচালক, আইজেনহাওয়ার এক্সিকিউটিভের সাউথ কোর্ট অডিটোরিয়ামে ন্যাশনাল গভর্নরস অ্যাসোসিয়েশনের সাথে হোয়াইট হাউস কোভিড-১৯ রেসপন্স টিমের নিয়মিত কলে অংশ নিতে এসেছিলেন। হোয়াইট হাউস ক্যাম্পাসে অফিস বিল্ডিং, সোমবার, 27 ডিসেম্বর, 2021, ওয়াশিংটনে। (এপি ছবি/ক্যারোলিন কাস্টার)

উপরন্তু, ফৌসি আরও বলেছিলেন যে ছয় ফুট সামাজিক দূরত্বের নিয়মকে ন্যায্যতা দিয়ে পরিচালিত কোনও নিয়ন্ত্রিত বিচার হয়নি এবং তিনি রক্ষা করেছিলেন ভ্যাকসিন আদেশ ছাত্র, কর্মচারী এবং সেনাবাহিনীর জন্য এই বলে যে, “ভ্যাকসিন জীবন বাঁচায়। এটা খুবই স্পষ্ট যে, ভ্যাকসিন কয়েক হাজার আমেরিকান এবং বিশ্বব্যাপী লক্ষ লক্ষ মানুষকে বাঁচিয়েছে।”

“শুরুতে, এটি স্পষ্টভাবে একটি নির্দিষ্ট শতাংশ লোকের মধ্যে সংক্রমণ প্রতিরোধ করেছিল কিন্তু সংক্রমণ প্রতিরোধ করার ক্ষমতার স্থায়িত্ব দীর্ঘ ছিল না। এটি কয়েক মাসে পরিমাপ করা হয়েছিল,” তিনি যোগ করেছেন।

ফক্স নিউজের ড্যানিয়েল ওয়ালেস এই প্রতিবেদনে অবদান রেখেছেন।



Source link