কেন আমরা পরিকল্পিত ধর্মঘট স্থগিত করেছি – ASUP

কেন আমরা পরিকল্পিত ধর্মঘট স্থগিত করেছি – ASUP


পলিটেকনিকের একাডেমিক স্টাফ ইউনিয়ন (ASUP) একটি বিতর্কিত নতুন পরিষেবা প্রকল্পের বিষয়ে ফেডারেল সরকারের হস্তক্ষেপের পরে তার পরিকল্পিত শিল্প কার্যক্রম স্থগিত করেছে, একজন কর্মকর্তা বলেছেন।

শুক্রবার পোর্ট হারকোর্টে এক সাক্ষাৎকারে এএসইউপি জোন ডি কো-অর্ডিনেটর ডাঃ ইলোমা রিচার্ড একথা বলেন।

তিনি বলেন যে ইউনিয়ন ন্যাশনাল বোর্ড ফর টেকনিক্যাল এডুকেশন (NBTE) কে 15 দিনের আলটিমেটাম জারি করেছে বিতর্কিত নীতি বাস্তবায়ন স্থগিত করতে বা শিল্প পদক্ষেপের মুখোমুখি হতে।

“কিন্তু, 22 জুলাই আলটিমেটামের মেয়াদ শেষ হওয়ার আগে, ফেডারেল শিক্ষা মন্ত্রক 19 জুলাই ASUP এবং NBTE-এর সাথে একটি ত্রিপক্ষীয় বৈঠক ডাকে।

“সভার ফলে সমস্ত প্রাসঙ্গিক কর্তৃপক্ষকে সম্বোধন করা একটি অফিসিয়াল সার্কুলারের মাধ্যমে বিতর্কিত নথির বাস্তবায়ন স্থগিত করার সিদ্ধান্ত হয়েছে, যা NBTE মেনে চলে।

“সভাটি আরও সমাধান করেছে যে সমালোচনামূলক স্টেকহোল্ডারদের দ্বারা পরিষেবার ত্রুটিপূর্ণ প্রকল্পের একটি পর্যালোচনা প্রক্রিয়া NBTE দ্বারা শুরু করা হবে,” তিনি বলেছিলেন।

রিচার্ড উল্লেখ করেছেন যে ASUP এর জাতীয় নির্বাহী পরিষদ (NEC) বৈঠকের সময় উপনীত শর্তাবলীতে সন্তুষ্ট ছিল।

“ফলে, NEC পর্যালোচনা প্রক্রিয়ার আন্তরিকতা পর্যবেক্ষণ করার সময় প্রস্তাবিত শিল্প পদক্ষেপ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে,” তিনি উপসংহারে বলেছিলেন।

ইউনিয়ন নেতা সময়োপযোগী হস্তক্ষেপের জন্য ফেডারেল শিক্ষা মন্ত্রকের প্রশংসা করেন এবং এনবিটিই-এর উপলব্ধির জন্য প্রশংসা করেন।

“প্রক্রিয়া চলাকালীন তাদের সমর্থনের জন্য আমরা ASUP অধ্যায়, রেক্টর, প্রভোস্ট এবং ছাত্রদের কাছে কৃতজ্ঞ,” তিনি জোর দিয়েছিলেন।

নতুন স্কিমের বিতর্কিত সমস্যাগুলির মধ্যে সেই প্রয়োজনীয়তা অন্তর্ভুক্ত রয়েছে যা ফেডারেশনের সিভিল সার্ভিসের প্রধানের কার্যালয়কে পলিটেকনিকের অনুমোদনকারী কর্তৃপক্ষ করে তুলেছে।

অন্যগুলি হল স্নাতক ডিগ্রিধারীদের জন্য বৈষম্যমূলক ন্যূনতম কর্মসংস্থানের প্রয়োজনীয়তা যা দ্বিতীয় শ্রেণীর নিম্ন স্তরে সেট করা হয় এবং পলিটেকনিক স্নাতকদের জন্য উচ্চতর ক্রেডিট।

অতিরিক্তভাবে, প্রভাষকদের জন্য বর্ধিত পদোন্নতির সময়কাল, একাডেমিক কর্মীদের জন্য অ-একাডেমিক পদবী এবং অন্যান্যদের মধ্যে অ-একাডেমিক স্টাফ হিসাবে প্রযুক্তিবিদদের পুনঃশ্রেণীকরণের মতো বিষয়গুলি।



Source link