গাজায় আশ্রয় কেন্দ্রে ইসরায়েলের বিমান হামলায় ৩০ জন নিহত হয়েছে

গাজায় আশ্রয় কেন্দ্রে ইসরায়েলের বিমান হামলায় ৩০ জন নিহত হয়েছে


শনিবার মধ্য গাজায় বাস্তুচ্যুত লোকদের দ্বারা ব্যবহৃত একটি স্কুলে ইসরায়েলি বিমান হামলায় কয়েক ডজন লোক নিহত হয়েছে, কারণ দেশটির আলোচকরা প্রস্তাবিত যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করার জন্য আন্তর্জাতিক মধ্যস্থতাকারীদের সাথে দেখা করার জন্য প্রস্তুত ছিল।

দেইর আল-বালাহ শহরের একটি বালিকা বিদ্যালয়ে আশ্রয় নেওয়া কমপক্ষে 30 জনকে আল আকসা হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে একটি হামলার পর তাদের মৃত ঘোষণা করা হয়েছে। হামাসের কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার অস্ত্র সঞ্চয় করতে এবং হামলার পরিকল্পনা করতে ব্যবহৃত হয়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শনিবার অন্যান্য হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছে।

হাউস রিপাবলিকানরা ইসরায়েল-বিরোধী বিক্ষোভের পর ইউনিয়ন স্টেশনে আমেরিকান পতাকা প্রতিস্থাপন করেছে

গাজায় ভবন ধ্বংস করা হয়েছে

2024 সালের 24 জুলাই দক্ষিণ ইস্রায়েল থেকে গাজা স্ট্রিপের বিল্ডিংগুলি ধ্বংস হতে দেখা যায়। (সাফ্রির আবায়ভ)

হাসপাতালের কাছাকাছি, অ্যাসোসিয়েটেড প্রেসের সাংবাদিকরা একটি অ্যাম্বুলেন্সকে একটি ধুলোময় রাস্তা দিয়ে ছুটে যেতে দেখেন যখন কয়েকজন লোক বিপরীত দিকে দৌড়েছিল। একজন আহত ব্যক্তি মাটিতে স্ট্রেচারে শুয়ে আছেন। একটি কম্বল আবৃত একটি মৃতদেহ এবং একটি মৃত শিশু অ্যাম্বুলেন্সের ভিতরে পড়ে আছে।

বিদ্যালয়ের ভিতরের শ্রেণীকক্ষগুলো ছিল ভগ্নদশা। ধ্বংসস্তূপের নিচে লোকজনকে খুঁজতে দেখা গেছে এবং কেউ কেউ নিহতদের দেহাবশেষ সংগ্রহ করছে।

এর আগে, ইসরায়েলের সামরিক বাহিনী শনিবার খান ইউনিসের উপর পরিকল্পিত হামলার আগে গাজার একটি মনোনীত মানবিক অঞ্চলের একটি অংশ খালি করার নির্দেশ দেয়।

ইসরাইল বলেছে ওই এলাকা থেকে রকেট ফায়ারের প্রতিক্রিয়ায় ইসরাইল অর্ডার দেওয়া হয়েছিল। সামরিক বাহিনী বলেছে যে তারা শহরে হামাস জঙ্গিদের বিরুদ্ধে অভিযানের পরিকল্পনা করেছে, মুওয়াসির কিছু অংশ সহ, এমন একটি এলাকায় জনাকীর্ণ তাঁবু ক্যাম্প যেখানে ইসরাইল হাজার হাজার ফিলিস্তিনিকে আশ্রয় নিতে বলেছে। যুদ্ধ জুড়ে.

এটি দেখুন: বুধবারের হামাস সমর্থক ওয়াশিংটন, ডিসি বিক্ষোভের সবচেয়ে নাটকীয় ছবি

পরিবারের সদস্যরা আহত শিশুর চিকিৎসা নিচ্ছেন

আমাল আবদেল-হাদি, বামে, এবং নুর আবদেল-হাদি, ডানে, শিশুটির বাড়িতে ইসরায়েলি বিমান হামলার পর 24 জুলাই, 2024-এ তাদের 2 বছর বয়সী আহত ভাইঝি সিওয়ারের উপর প্রতিক্রিয়া জানাচ্ছেন (আব্দেল করিম হানা)

মার্কিন যুক্তরাষ্ট্র, মিশর, কাতার এবং ইসরায়েলের কর্মকর্তারা চলমান জিম্মি এবং যুদ্ধবিরতি আলোচনার বিষয়ে আলোচনার জন্য ইতালিতে বৈঠক করার একদিন আগে পরিকল্পিত ধর্মঘটটি ঘটে। সিআইএ পরিচালক বিল বার্নস রবিবার কাতারের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন আবদুল রহমান আল-থানি, মোসাদের পরিচালক ডেভিড বার্নিয়া এবং মিশরীয় গুপ্তচর প্রধান আব্বাস কামেলের সাথে দেখা করবেন বলে আশা করা হচ্ছে, মার্কিন ও মিশরের কর্মকর্তারা জানিয়েছেন যারা নাম প্রকাশ না করার শর্তে কথা বলেছেন কারণ তারা ছিলেন না। পরিকল্পনা নিয়ে আলোচনা করার জন্য অনুমোদিত।

এটি এক সপ্তাহের মধ্যে জারি করা দ্বিতীয় স্থানান্তর আদেশ যাতে মানবিক অঞ্চলের আকর্ষণীয় অংশ অন্তর্ভুক্ত করা হয়েছে, একটি 60-বর্গ-কিলোমিটার (প্রায় 20-বর্গ-মাইল) তাঁবুর শিবিরে আবৃত যেখানে স্যানিটেশন এবং চিকিৎসা সুবিধা নেই এবং সাহায্যের সীমিত অ্যাক্সেস রয়েছে, জাতিসংঘ ও মানবিক সংগঠনগুলো ড. ইসরায়েল জোন প্রসারিত করেছে মে মাসে রাফা থেকে পালিয়ে আসা লোকদের নেওয়ার জন্য, যেখানে তখন গাজার অর্ধেকেরও বেশি জনসংখ্যা ভিড় করেছিল।

কমলা হ্যারিস ডিসি'র ইউনিয়ন স্টেশনে ইসরায়েল-বিরোধী দাঙ্গার প্রতিক্রিয়া জানিয়েছেন

বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের জন্য অস্থায়ী শিবির

বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা 1 জানুয়ারী, 2024-এ দক্ষিণ গাজার মুওয়াসি এলাকায় একটি অস্থায়ী তাঁবু শিবিরে বসবাস করছে। (ফাতেমা শাবায়ের, ফাইল)

ইসরায়েলের অনুমান অনুসারে, প্রায় 1.8 মিলিয়ন ফিলিস্তিনি বর্তমানে ইসরায়েলের শাস্তিমূলক বিমান ও স্থল অভিযানের সময় নিরাপত্তার সন্ধানে একাধিকবার উপড়ে ফেলার পরে সেখানে আশ্রয় নিচ্ছে। নভেম্বর এর মধ্যে, সেনাবাহিনী তিনি বলেন, এলাকাটিতে এখনও আঘাত হানতে পারে এবং এটি গাজার “কোনও নিরাপদ অঞ্চল নয়, তবে এটি অন্য যেকোনো জায়গার চেয়ে নিরাপদ”।

ইউএন এজেন্সি ফর ফিলিস্তিনি শরণার্থী, যা UNRWA নামে পরিচিত, বলেছে যে উচ্ছেদের আদেশে কতজন লোক প্রভাবিত হবে তা জানা ক্রমবর্ধমান কঠিন কারণ সেখানে যারা আশ্রয় নিচ্ছেন তারা ক্রমাগত বাস্তুচ্যুত হচ্ছে।

সংস্থাটির যোগাযোগের পরিচালক জুলিয়েট তোমা বলেন, “নির্বাসন আদেশের অর্থের সাথে কোন সুবিচার করে না বলে আদেশগুলি উল্লেখ করে।” “এগুলি জোরপূর্বক বাস্তুচ্যুতির আদেশ। যখন লোকেদের এই আদেশগুলি থাকে, তখন তাদের সরানোর জন্য খুব কম সময় থাকে।”

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

আরও উত্তরে, মধ্য গাজার জাওয়াইদায় রাতারাতি ইসরায়েলি বিমান হামলায় নিহত সাতজনের মৃত্যুতে ফিলিস্তিনিরা শোক প্রকাশ করেছে। দুটি পরিবারের সদস্যরা – বাবা-মা এবং তাদের দুই সন্তানের পাশাপাশি একজন মা এবং তার দুই সন্তানকে জড়িয়ে রাখা হয়েছিল ঐতিহ্যবাহী ইসলামিক সাদা দাফনের কাফন সম্প্রদায়ের সদস্যরা অন্ত্যেষ্টিক্রিয়ার অধিকারের জন্য জড়ো হয়েছিল। মৃতদেহের সামনে প্রার্থনা করার জন্য পুরুষরা সারিবদ্ধ হওয়ার সাথে সাথে কাঁদতে থাকা বন্ধুবান্ধব এবং প্রতিবেশীরা তাদের শেষ শ্রদ্ধা জানাতে পৃথকভাবে কাছে এসেছিলেন।

দেইর আল-বালাহর আল আকসা হাসপাতাল গণনা নিশ্চিত করেছে এবং অ্যাসোসিয়েটেড প্রেসের সাংবাদিকরা মৃতদেহ দেখেছেন।

গাজার যুদ্ধে 39,100 এরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে, ভূখণ্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় অনুসারে, যা তার গণনায় যোদ্ধা এবং বেসামরিকদের মধ্যে পার্থক্য করে না। জাতিসংঘের ফেব্রুয়ারিতে অনুমান করা হয়েছে যে এই অঞ্চলে প্রায় 17,000 শিশু এখন সহযাত্রীহীন, এবং সংখ্যাটি সম্ভবত বেড়েছে।

7 অক্টোবর দক্ষিণ ইসরায়েলে হামাস জঙ্গিদের আক্রমণের মাধ্যমে যুদ্ধ শুরু হয় যাতে 1,200 জন নিহত হয়, যাদের অধিকাংশই বেসামরিক নাগরিক এবং প্রায় 250 জনকে জিম্মি করে। ইসরায়েলি কর্তৃপক্ষের মতে প্রায় 115 এখনও গাজায় রয়েছে, তাদের মধ্যে প্রায় এক তৃতীয়াংশ মৃত বলে বিশ্বাস করা হচ্ছে।



Source link