জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেটের ওয়েবসাইট সাইবার আক্রমণে লক্ষ্যবস্তু

জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেটের ওয়েবসাইট সাইবার আক্রমণে লক্ষ্যবস্তু


এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

আপনি নিবন্ধের সর্বোচ্চ সংখ্যায় পৌঁছেছেন। লগ ইন করুন বা পড়া চালিয়ে যাওয়ার জন্য বিনামূল্যে একটি অ্যাকাউন্ট তৈরি করুন৷

আপনার ইমেল লিখুন এবং চালিয়ে যাওয়ার মাধ্যমে, আপনি ফক্স নিউজের সাথে সম্মত হচ্ছেন’ ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিযা আমাদের অন্তর্ভুক্ত আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি.

একটি বৈধ ইমেল ঠিকানা লিখুন.

জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেটের অফিস বলেছে যে এটি বন্ধ হয়ে গেছে একটি সাইবার আক্রমণ যুদ্ধক্ষেত্রের রাজ্যের অনুপস্থিত ভোটার ওয়েবসাইটকে পঙ্গু করার উদ্দেশ্যে একটি বিদেশী দেশ থেকে এসেছে বলে বিশ্বাস করা হয়।

14 অক্টোবর জর্জিয়ার অনুপস্থিত ব্যালট পোর্টাল অ্যাক্সেস করার প্রচেষ্টায় একটি নাটকীয় স্পাইকের জন্য স্টেটের সেক্রেটারি অফ স্টেট সাইবার টিমকে সতর্ক করা হয়েছিল। পোর্টালটি, যা ধীর হয়ে গিয়েছিল কিন্তু বন্ধ হয়নি, সেই ওয়েবসাইট যেখানে ভোটাররা অনুরোধ করে অনুপস্থিত ব্যালট.

রাজ্যের ভোটিং সিস্টেমগুলি ইন্টারনেটের সাথে সংযুক্ত নয় এবং প্রভাবিত হয়নি, একজন মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন।

“[The event] একটি বিদেশী শক্তি বা একটি বিদেশী সত্ত্বা একটি বিদেশী শক্তির নির্দেশে কাজ করার বৈশিষ্ট্য ছিল,” বলেছেন গ্যাব্রিয়েল স্টার্লিং, সেক্রেটারি অফ স্টেট অফিসের প্রধান অপারেটিং অফিসার।

গণতন্ত্রে প্রতারণা: নির্বাচন-সম্পর্কিত কেলেঙ্কারির সবচেয়ে সাধারণ প্রকার থেকে সাবধান থাকুন

উত্তর ক্যারোলিনায় ভোট হচ্ছে

একজন ব্যক্তি উত্তর ক্যারোলিনার মাউন্ট গিলিয়েডে 17 মে, 2022-এ একটি ভোটিং বুথে একটি ব্যালট পূরণ করছেন৷ (শন রেফোর্ড/গেটি ইমেজ)

অফিসের মুখপাত্র বলেছেন, “দৃঢ় সুরক্ষার জন্য ধন্যবাদ” আক্রমণটি বন্ধ করা হয়েছিল।

ফক্স নিউজ ডিজিটালের কাছে পৌঁছেছে প্রযুক্তি প্রতিষ্ঠান ক্লাউডফ্লেয়ার, যা রাজ্যের সাইবার প্রতিরক্ষা ক্ষমতা এবং এফবিআইকে সহায়তা করে।

ইউএস সাইবারসিকিউরিটি অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার সিকিউরিটি এজেন্সি (সিআইএসএ) জর্জিয়ার কর্মকর্তাদের কাছে প্রশ্ন তুলেছে।

সাইবার স্ক্যামাররা এআই ব্যবহার করে গুগল সার্চের ফলাফলে হেরফের করে

গ্যাব্রিয়েল স্টার্লিং

গ্যাব্রিয়েল স্টার্লিং, জর্জিয়ার সেক্রেটারি অফ স্টেটের অফিসের প্রধান অপারেটিং অফিসার, স্টেট ক্যাপিটলে 23 অক্টোবর, 2024, আটলান্টায় একটি সংবাদ সম্মেলনের সময় কথা বলছেন৷ (অ্যালেক্স ওং/গেটি ইমেজ)

ঘটনাটি ঘটেছে যখন কর্মকর্তারা নির্বাচন-সম্পর্কিত সাইবার আক্রমণ সম্পর্কে সতর্ক করেছেন যার মধ্যে রাজনৈতিক প্রচারণা এবং নির্বাচনী অফিসগুলিকে লক্ষ্যবস্তু করা অন্তর্ভুক্ত।

রাশিয়া, চীন এবং ইরানের মতো মার্কিন প্রতিপক্ষরা বিভিন্ন সাইবার কৌশলের মাধ্যমে গণতান্ত্রিক প্রক্রিয়াকে দুর্বল করার চেষ্টা করেছে, মাইক্রোসফ্ট বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে বলেছে।

রাশিয়া হ্যারিস-ওয়ালজ প্রচারে মনোনিবেশ করেছে, যখন ইরান নির্বাচন-সম্পর্কিত ওয়েবসাইট এবং মিডিয়া আউটলেটগুলিকে স্কাউট করেছে, আরও প্রত্যক্ষ প্রভাব ক্রিয়াকলাপের জন্য প্রস্তুতির পরামর্শ দিয়েছে নির্বাচনের দিন কাছাকাছি, রিপোর্টে বলা হয়েছে.

পেনসিলভেনিয়া মেইল-ইন ব্যালট

Chester County, Pa., ওয়েস্ট চেস্টারের ওয়েস্ট চেস্টার ইউনিভার্সিটিতে 4 নভেম্বর, 2020-এ নির্বাচন কর্মীরা মেল-ইন এবং অনুপস্থিত ব্যালট প্রক্রিয়া করছে। (এপি ছবি/ম্যাট স্লোকাম, ফাইল)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“অভিনেতাদের নির্বাচনী হস্তক্ষেপের ইতিহাস এবং তাদের সাইবার-প্রভাব অপারেশনের ধরণ তাদের ক্রমাগত হুমকির উপর জোর দেয়,” রিপোর্টে বলা হয়েছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।