ডোনাল্ড ট্রাম্প শুটিং: এটি কীভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে

ডোনাল্ড ট্রাম্প শুটিং: এটি কীভাবে নির্বাচনকে প্রভাবিত করতে পারে


এ হত্যাচেষ্টার পরপরই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প একজন রাজনৈতিক বিশেষজ্ঞের মতে, এই সপ্তাহান্তে তাকে ভোটারদের মধ্যে একটি ধার দিতে পারে এবং তাকে ওভাল অফিসে ফেরত পাঠাতে পারে।

রিপাবলিকান কৌশলবিদ কোরি ক্রাউলি সিটিভি নিউজ চ্যানেলকে বলেছেন ট্রাম্প এবং জো বিডেন তাদের প্রচারণার সাথে সতর্কতার সাথে এগিয়ে যেতে হবে, বর্তমান মার্কিন প্রেসিডেন্টের “আরও কঠিন কাজ” উল্লেখ করে, যেহেতু তিনি হত্যার চেষ্টার শিকার হননি।

“এটি অবশ্যই (ট্রাম্পের) ভিত্তিকে জ্বালিয়ে দেয় এবং তাকে উত্তেজিত করে। যারা ট্রাম্পকে সমর্থন করার কথা ভাবছিলেন বা তার দিকে ঝুঁকেছিলেন, আমি মনে করি, তারা এখন সেই শিবিরে দৃঢ়ভাবে থাকতে চলেছে,” ক্রাউলি বলেছিলেন।

কৌশলবিদ যোগ করেছেন যে পেনসিলভানিয়া শুটিংয়ে ট্রাম্পকে রোনাল্ড রিগ্যানের সাথে তুলনা করা হয়েছে, যিনি ক্রাউলি নোট করেছেন যে একজন রিপাবলিকান আইকন এবং ঐক্যবদ্ধ শক্তি হিসাবে বিবেচিত হয়েছিল।

“এই সপ্তাহে (রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে) যাওয়া, (ট্রাম্প) প্রতিটি বক্তৃতায় এই ঢেউ চালাতে সক্ষম হবেন,” তিনি বলেছিলেন। “আমি মনে করি আপনি ডোনাল্ড ট্রাম্প নিজে সহ মঞ্চ থেকে লোকেদের যা কিছু বলতে শুনবেন, তার শক্তি, তার অবাধ্যতা, তার স্ট্যামিনা, তিনি কতটা উদ্যমী, তার বিপরীতে জো বিডেনের সাথে কথা বলার চেষ্টা করবেন এবং তারপরে তাকে যতটা ঘনিষ্ঠভাবে বেঁধে রাখা যায়। থেকে তৈরি শেষ রাষ্ট্রপতি এই ঘটেছেরোনাল্ড রিগান,” ক্রাউলি বলেন।

রিগ্যান, যিনি 40 তম মার্কিন রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব পালন করেছিলেন, 1981 সালে ওয়াশিংটন, ডিসিতে জন হিঙ্কলে গুলিবিদ্ধ হয়ে আহত হন। এটিই শেষবারের মতো রাষ্ট্রপতি বা রাষ্ট্রপতি প্রার্থীর উপর এই মাত্রার একটি হত্যার চেষ্টা করা হয়েছিল।

ক্রাউলি নোট করেছেন যে র‌্যালির শুটিং শনিবারের আগের মতোই উৎসাহের ব্যবধানকে আরও গভীর করেছে, ডেমোক্র্যাটরা “ইতিমধ্যেই অত্যন্ত হতাশ” ছিল বিডেনের সাথে। রাষ্ট্রপতি 27 জুন বিতর্কের সময় খারাপভাবে পারফর্ম করেছিলেন, যা সম্পর্কে প্রশ্ন তুলেছিল তার মানসিক তীক্ষ্ণতা.

“এই হত্যার প্রচেষ্টা ছাদের মাধ্যমে (সাবেক) প্রেসিডেন্ট ট্রাম্পের সমর্থকদের উদ্দীপনা নিয়ে আসে,” ক্রাউলি বলেন।



Source link