দলগুলি প্যারিশের বিচ্ছিন্নকরণের সময়সীমার সিদ্ধান্ত স্থগিত করে এবং মতামত জানতে চায় |  প্যারিশ

দলগুলি প্যারিশের বিচ্ছিন্নকরণের সময়সীমার সিদ্ধান্ত স্থগিত করে এবং মতামত জানতে চায় | প্যারিশ


এর সিদ্ধান্ত কাজের গ্রুপ 21 ডিসেম্বর, 2022-এর পরে উপস্থাপিত প্রক্রিয়াগুলি গ্রহণ করা উচিত কিনা সে বিষয়ে প্যারিশগুলির ভাঙ্গনের অনুরোধগুলি বিশ্লেষণ করার জন্য দায়ী, প্যারিশগুলি তৈরি, নির্বাপিত বা সংশোধন করার জন্য নির্দেশিত সীমা৷ যাইহোক, ডেপুটিরা একটি বোঝাপড়ায় পৌঁছাতে পারেনি এবং প্রজাতন্ত্রের অ্যাসেম্বলির প্রেসিডেন্ট হোসে পেদ্রো আগুয়ার-ব্রাঙ্কোর আইনি সহায়তা অফিস থেকে একটি মতামতের জন্য অনুরোধ করতে বেছে নিয়েছিল, যাতে এটি স্পষ্ট করা যায় যে 21 ডিসেম্বর 2022 হল প্রজাতন্ত্রের অ্যাসেম্বলিতে বা মিউনিসিপ্যাল ​​অ্যাসেম্বলিতে আলোচনা করার প্রক্রিয়ার জন্য বিবেচনা করার সময়সীমা।

চেগা সংসদীয় গোষ্ঠী বিবেচনা করে যে 21শে ডিসেম্বর সেই তারিখটি যে তারিখে বিচ্ছিন্নকরণ প্রক্রিয়াটি সংসদে প্রবেশ করা উচিত, তবে, PS এবং PSD একমত নয়। সোশ্যাল ডেমোক্র্যাট এবং সোশ্যালিস্টদের জন্য, এই তারিখটি স্বৈরাচারী পদে প্রক্রিয়াটি শেষ করার সীমা, অর্থাৎ, যেখানে একটি মিউনিসিপ্যাল ​​অ্যাসেম্বলিতে আলোচনা করা হয়েছিল, যা পরে প্রজাতন্ত্রের অ্যাসেম্বলিতে প্রবেশ করা যেতে পারে।

এই অর্থে, সমাধানটি ছিল প্রজাতন্ত্রের অ্যাসেম্বলির সভাপতির কাছে মতামত চাওয়া, যাকে এখন স্পষ্ট করতে হবে যে প্রক্রিয়াটির কোন পয়েন্টটি 21 ডিসেম্বর, 2022-এ শেষ করা উচিত। প্যারিশের একীভূতকরণ বাতিলের জন্য 182টি অনুরোধের মধ্যে যে সংসদীয় ওয়ার্কিং গ্রুপ বিশ্লেষণ করা হবে, 31টি পৌরসভা 21শে ডিসেম্বরের পরে তারিখে অনুষ্ঠিত হয়েছে এবং একটি সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছে৷

এই বুধবারের আলোচ্যসূচিতে এই 31টি প্রক্রিয়া বিবেচনা করা হবে কি না সে বিষয়ে একটি ভোট অন্তর্ভুক্ত করা হয়েছে। আলোচনা, যা দ্বারা সিদ্ধান্ত নিতে হবে মার্চ 2025যেহেতু প্যারিশের মানচিত্র স্থানীয় নির্বাচনের ছয় মাস আগে প্রকাশ করা আবশ্যক, এটি শুধুমাত্র তখনই নেওয়া হবে যখন ডেপুটিরা Aguiar-Branco আইনি সহায়তা অফিস থেকে মতামতের উপসংহারে অ্যাক্সেস পাবে।

বিষয়ের জন্য দায়ী ওয়ার্কিং গ্রুপ পূর্ববর্তী আইনসভা কোনো সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি, যেমন চেগা ডেপুটি ব্রুনো গোমেস বলেছেন, স্থানীয় ক্ষমতা ও টেরিটোরিয়াল কোহেশন কমিটির সভাপতি এবং পূর্ববর্তী ওয়ার্কিং গ্রুপের সদস্য, এই বুধবার বিকেলের বৈঠকে একটি হস্তক্ষেপে। সেই সময়ে, সংখ্যাগরিষ্ঠ সংসদ সদস্য সম্মত হন যে তারিখটি স্থানীয় কর্তৃপক্ষের প্রক্রিয়াগুলির সমাপ্তির সীমার সাথে সঙ্গতিপূর্ণ এবং তাই, যে প্রক্রিয়াগুলি এটি মেনে চলে না সেগুলি গ্রহণ করা হয়নি, তবে, সেগুলিকেও প্রত্যাখ্যান করা হয়নি, যেহেতু সেখানে ছিল আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেই।

2013 সালে, পর্তুগালে 1168 কম প্যারিশ ছিল, 4260 থেকে বর্তমান 3092, troika, যা “রেলভাস আইন” নামে পরিচিত হয়েছিল, যেহেতু সংস্কারের দায়িত্ব ছিল তৎকালীন উপমন্ত্রী এবং সংসদীয় বিষয়ক মিগুয়েল রেলভাসের। 21শে ডিসেম্বর, 2021-এ, একটি নতুন আইন সমষ্টিগত প্যারিশগুলিকে এক বছর সময় দিয়েছে, যা তাই একটি বিশেষ এবং সরলীকৃত ট্রানজিশনাল মেকানিজমের মাধ্যমে প্রক্রিয়াটি উল্টানোর অনুরোধ করতে চেয়েছিল।



Source link