দৈত্যাকার ভেড়ার ক্লোনিং করার জন্য মন্টানার লোকটি 6 মাস সময় পায়

দৈত্যাকার ভেড়ার ক্লোনিং করার জন্য মন্টানার লোকটি 6 মাস সময় পায়


প্রবন্ধ বিষয়বস্তু

গ্রেট ফলস, মন্ট. — টেক্সাস এবং মিনেসোটাতে ক্যাপটিভ ট্রফি শিকারের জন্য হাইব্রিড ভেড়া তৈরি করতে মধ্য এশিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্রে শিকার করা বড় ভেড়ার টিস্যু এবং অণ্ডকোষ ব্যবহার করার জন্য 81 বছর বয়সী মন্টানার একজনকে সোমবার ফেডারেল কারাগারে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

ইউএস ডিস্ট্রিক্ট কোর্টের বিচারক ব্রায়ান মরিস বলেছেন, মন্টানার ভন-এর আর্থার “জ্যাক” শুবার্থের জন্য একটি সাজা দেওয়ার জন্য তিনি সংগ্রাম করেছেন। তিনি বলেছিলেন যে তিনি শুবার্থের বয়স এবং একটি অপরাধমূলক রেকর্ডের অভাবকে একটি বাক্য দিয়ে ওজন করেছেন যা পৃথিবীতে “প্রাণীর জেনেটিক মেকআপ পরিবর্তন” করার চেষ্টা থেকে অন্য কাউকে বাধা দেবে।

মরিস শুবার্থকে $20,000 জরিমানাও করেছেন এবং তাকে US Fish and Wildlife Foundation-এ $4,000 প্রদানের নির্দেশ দিয়েছেন। শুবার্থকে কারাগারের চিকিৎসা সুবিধা ব্যুরোতে স্ব-রিপোর্ট করার অনুমতি দেওয়া হবে।

“আমি যা করেছি সবকিছু মেরামত করার জন্য আমাকে আমার বাকি জীবন কাজ করতে হবে,” শুবার্থ সাজা ঘোষণার ঠিক আগে বিচারককে বলেছিলেন।

শুবার্থের অ্যাটর্নি, জেসন হোল্ডেন বলেছেন, 2013 সালে কিরগিজস্তানে শিকার করা বিশালাকার মার্কো পোলো ভেড়ার ক্লোনিং তার ক্লায়েন্টের “জীবন, খ্যাতি এবং পরিবারকে” ধ্বংস করেছে৷

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

“আমি মনে করি এটি তাকে ভেঙে দিয়েছে,” হোল্ডেন বলেছিলেন।

হোল্ডেন, একটি পরীক্ষামূলক সাজা চেয়েছিলেন, যুক্তি দিয়েছিলেন যে শুবার্থ একজন কঠোর পরিশ্রমী মানুষ ছিলেন যিনি সর্বদা প্রাণীদের যত্ন করেছিলেন এবং এমন কিছু করেছিলেন যা দৈত্য ভেড়ার ক্লোনিং করার ক্ষেত্রে অন্য কেউ করতে পারেনি, যাকে তিনি মন্টানা মাউন্টেন কিং বা এমএমকে নাম দিয়েছিলেন।

প্রাণীটিকে ইউএস ফিশ অ্যান্ড ওয়াইল্ডলাইফ সার্ভিসেস দ্বারা বাজেয়াপ্ত করা হয়েছে এবং এটি একটি চিড়িয়াখানায় স্থানান্তরিত না হওয়া পর্যন্ত একটি স্বীকৃত সুবিধায় রাখা হয়েছে, বন্যপ্রাণী পরিষেবার বিশেষ এজেন্ট রিচার্ড বেয়ার বলেছেন।

ইউএস ডিপার্টমেন্ট অফ ডিপার্টমেন্টের একজন অ্যাটর্নি সারাহ ব্রাউন, শুবার্থকে কারাগারে সাজা দেওয়ার অনুরোধ করেছিলেন, বলেছিলেন যে তার অবৈধ প্রজনন কার্যক্রম ব্যাপক ছিল, অন্যান্য রাজ্য জড়িত ছিল এবং অন্যান্য বন্যপ্রাণীর স্বাস্থ্যকে বিপন্ন করেছিল। তিনি বলেন, অপরাধ পূর্বচিন্তা জড়িত, জটিল ছিল এবং অনেক অবৈধ কাজ জড়িত ছিল।

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

শুবার্থ সান রিভার এন্টারপ্রাইজেস এলএলসি-এর মালিক, একটি 215-একর (87-হেক্টর) বিকল্প পশুর খামার, যা “বিকল্প পশুসম্পদ” যেমন পাহাড়ের ভেড়া, পাহাড়ী ছাগল এবং আনগুলেটগুলি কিনে, বিক্রি করে এবং বংশবৃদ্ধি করে, প্রাথমিকভাবে ব্যক্তিগত শিকার সংরক্ষণের জন্য, যেখানে লোকেরা বন্দী অবস্থায় গুলি করে একটি ফি জন্য ট্রফি খেলা প্রাণী, প্রসিকিউটর বলেন. তিনি 1987 সাল থেকে গেম খামার ব্যবসায় ছিলেন, শুবার্থ বলেন।

শুবার্থ মার্চ মাসে দোষ স্বীকার করেন যে তিনি এবং অন্য পাঁচজন লোক একটি মার্কো পোলো ভেড়ার টিস্যু ব্যবহার করার ষড়যন্ত্র করেছিলেন যা অবৈধভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে আনা হয়েছিল সেই প্রাণীটিকে ক্লোন করার জন্য এবং তারপর ক্লোন এবং তার বংশধরদের ব্যবহার করে একটি বড়, হাইব্রিড প্রজাতির ভেড়া তৈরি করতে। বন্দী শিকার অভিযানের জন্য আরো মূল্যবান হতে হবে.

মার্কো পোলো ভেড়া বিশ্বের বৃহত্তম, 300 পাউন্ড (136 কিলোগ্রাম) ওজনের হতে পারে এবং 5 ফুট (1.5 মিটার) পর্যন্ত লম্বা শিং কুঁকিয়েছে, আদালতের রেকর্ডে বলা হয়েছে।

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

শুবার্থ টেক্সাসে তিন জনের কাছে হাইব্রিড ভেড়ার সাথে এমএমকে থেকে বীর্য বিক্রি করেছিলেন, যখন মিনেসোটার বাসিন্দা 74টি ভেড়াকে ষড়যন্ত্রের সময় বিভিন্ন সময়ে গর্ভধারণের জন্য শুবার্থের খামারে এনেছিলেন, আদালতের রেকর্ডে বলা হয়েছে। শুবার্থ MMK থেকে একটি প্রত্যক্ষ সন্তানকে $10,000-এ বিক্রি করেছেন এবং অন্যান্য ভেড়া কম পরিমাণে MMK জেনেটিক্স সহ।

জড়িত প্রাণীদের মোট মূল্য $250,000 এর বেশি কিন্তু $550,000 এর কম, প্রসিকিউটররা বলেছেন। আলাবামা, আরকানসাস, কানসাস, মিসৌরি, নেব্রাস্কা, ওহিও, ওরেগন, সাউথ ডাকোটা এবং পশ্চিম ভার্জিনিয়াতেও হাইব্রিড ভেড়া বিক্রি করা হয়েছিল, প্রসিকিউটররা জানিয়েছেন।

2019 সালের অক্টোবরে, আদালতের রেকর্ডে বলা হয়েছে, শুবার্থ একটি ট্রফি আকারের রকি মাউন্টেন বিগহর্ন ভেড়ার অণ্ডকোষের জন্য একটি শিকারী গাইডকে $ 400 প্রদান করেছিলেন যা মন্টানায় কাটা হয়েছিল এবং তারপর বীর্য বের করে বিক্রি করেছিল, আদালতের রেকর্ডে বলা হয়েছে।

বিজ্ঞাপন 6

প্রবন্ধ বিষয়বস্তু

টেক্সাস থেকে 43টি ভেড়া সহ, মন্টানায় অনুমোদিত নয় এমন ভেড়ার জাতগুলিকে ষড়যন্ত্রের অংশ হিসাবে রাজ্যে আনা হয়েছিল, প্রসিকিউটররা জানিয়েছেন।

মরিস বলেন, “আপনি সেই নিয়মগুলি মেনে চলার প্রতি এতটাই মনোযোগী ছিলেন যে আপনি ট্র্যাক থেকে দূরে ছিলেন।”

হোল্ডেন কম ক্ষতিপূরণ চেয়েছিলেন, বলেছেন যে শুবার্থ তার খামারে হাইব্রিড ভেড়াগুলিকে খাওয়ান এবং যত্ন করেন যতক্ষণ না তাদের জবাই করা হয় এবং মাংস একটি খাদ্য ব্যাংকে দান করা হয়। তার খামারে মার্কো পোলো ডিএনএ সহ অবশিষ্ট হাইব্রিড ভেড়াগুলিকে অবশ্যই বছরের শেষের দিকে জবাই করার জন্য পাঠাতে হবে এবং মাংসও দান করা হবে, মরিস বলেছিলেন। মরিস তার রকি মাউন্টেন বিগহর্ন হাইব্রিড ভেড়া বিক্রি করার জন্য শুবার্থকে ডিসেম্বর 2025 পর্যন্ত সময় দিয়েছেন।

মরিস বলেছেন, শুবার্থকে তিন বছর ধরে পরীক্ষায় থাকাকালীন গেম স্টক প্রজনন করার অনুমতি দেওয়া হবে না।

বিজ্ঞাপন 7

প্রবন্ধ বিষয়বস্তু

পাঁচজন সহ-ষড়যন্ত্রকারীর নাম আদালতের রেকর্ডে ছিল না, তবে শুবার্থের আবেদন চুক্তিতে তাকে প্রসিকিউটরদের সাথে সম্পূর্ণ সহযোগিতা করতে হবে এবং যদি তা করতে বলা হয় তবে সাক্ষ্য দিতে হবে। মন্টানার বন্যপ্রাণী কর্মকর্তারা জানিয়েছেন, মামলাটি এখনও তদন্ত করা হচ্ছে।

শুবার্থ, সাজা প্রদানের মেমোর সাথে সংযুক্ত একটি চিঠিতে বলেছেন, তিনি তার “ভেড়া প্রকল্প” সহ যে কোনও প্রকল্পের বিষয়ে অত্যন্ত উত্সাহী হয়ে ওঠেন এবং তার কর্মের জন্য লজ্জিত হন।

“আমি আমার উত্সাহ দ্বারা আমার স্বাভাবিক মানসিকতাকে মেঘাচ্ছন্ন করেছিলাম এবং এই ভেড়া শিল্পের জন্য আমার পক্ষে সেরা ভেড়া তৈরি করার জন্য আইনের যে কোনও ধূসর অঞ্চলের সন্ধান করেছি,” তিনি লিখেছেন। “আমার পরিবার কখনো ভাঙেনি, কিন্তু আমরা এখন আছি।”

প্রবন্ধ বিষয়বস্তু



Source link