নিরাপত্তাহীনতার প্রতি টিনুবুর দৃষ্টিভঙ্গি “ঝড় শান্ত করা” – উত্তরের প্রবীণ

নিরাপত্তাহীনতার প্রতি টিনুবুর দৃষ্টিভঙ্গি “ঝড় শান্ত করা” – উত্তরের প্রবীণ


টিতিনি নর্দার্ন এল্ডার্স প্রগ্রেসিভ গ্রুপ, উত্তরাঞ্চলে নিরাপত্তাহীনতার বিরুদ্ধে লড়াইয়ে প্রেসিডেন্ট বোলা টিনুবুর “শিং দ্বারা ষাঁড়’ পদ্ধতির প্রশংসা করেছে।

উত্তর-পশ্চিমে গ্রুপের চেয়ারম্যান, আলহাজি মুস্তফা দুতসিনমা, বৃহস্পতিবার কাদুনাতে একটি বিবৃতিতে, টিনুবুর নতুন কৌশলের প্রশংসা করেছেন, “ফানসান ইয়াম্মা” নামে অভিহিত করা হয়েছে, যা এই অঞ্চলে উল্লেখযোগ্য ইতিবাচক ফলাফল রেকর্ড করেছে।

ডুটসিনমার মতে, নিরাপত্তাহীনতা মোকাবেলায় প্রেসিডেন্ট টিনুবুর আগ্রাসী পদ্ধতি, বিশেষ করে দস্যুদের তাদের গোপন আস্তানায় করুণা ছাড়াই দস্যুদের দমন করার জন্য সামরিক শক্তি ব্যবহার করার তার সিদ্ধান্ত, আশাব্যঞ্জক ফলাফল দেখিয়েছে।

প্রতিরক্ষা প্রতিমন্ত্রী ডক্টর বেলো মাতাওয়ালের সাম্প্রতিক সফরকে তার সাহসিকতা এবং প্রতিশ্রুতির প্রমাণ হিসাবে সোকোটো রাজ্যে দস্যুতার কেন্দ্রস্থলে উদ্ধৃত করে তিনি এই সমস্যাটি মোকাবেলায় টিনুবুর ক্ষমতার প্রতি আস্থা প্রকাশ করেছেন।

” Sokoto রাজ্যের পূর্ব অংশে Matawalle এর পরিদর্শন, জোনে দস্যুতা হ্রাস করেছে,”.

চেয়ারম্যান এই সফরকে নিরাপত্তাহীনতার বিরুদ্ধে প্রেসিডেন্ট টিনুবুর লড়াইকে টিকিয়ে রাখার জন্য একটি “প্রধান অর্জন” হিসেবে বর্ণনা করেছেন।

“আমরা আরও আনন্দের সাথে নিশ্চিত যে ফেডারেল সরকার নিরাপত্তাহীনতার ইস্যুতে আক্রমণাত্মকভাবে যোগাযোগ করতে প্রস্তুত, দস্যুদের ছিটমহল ধ্বংস করার জন্য ষাঁড়টিকে শিং দিয়ে নিয়ে, তাদের নিজেদের জায়গায় করুণা ছাড়াই তাদের পৌঁছে দেওয়া,” তিনি বলেছিলেন।

তিনি উত্তরাঞ্চলীয় গভর্নরদের, বিশেষ করে উত্তর-পশ্চিমে যারা, দস্যুতার বিরুদ্ধে লড়াইয়ে দীর্ঘস্থায়ী সাফল্য অর্জনের জন্য ফেডারেল সরকারের সাথে সহযোগিতা করার আহ্বান জানান।

ডুটসিনমা বিশেষভাবে সোকোটোর গভর্নর আহমেদ আলিউকে চ্যালেঞ্জ মোকাবেলায় ফেডারেল শক্তি আনার জন্য প্রশংসা করেছেন।

তিনি নিরাপত্তাহীনতার কারণে পূর্বে বসবাসের অযোগ্য উত্তরাঞ্চলে শান্তি ও নিরাপত্তা আনতে তাদের আত্মত্যাগের জন্য চিফ অফ ডিফেন্স স্টাফ এবং সাহসী সৈন্যদের প্রচেষ্টার প্রশংসা করেন।

ডুটসিনমা টিনুবুকে প্রতিরক্ষা প্রতিমন্ত্রী এবং তার সামরিক কমান্ডারদের এই অঞ্চলের অন্যান্য প্রতিবেশী রাজ্যগুলিতে সৈন্যদের মনোবল বাড়াতে ঘটনাস্থলে যাওয়ার ইঙ্গিত বাড়ানোর জন্য অনুরোধ করেছিলেন।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।