প্রতিদ্বন্দ্বী লীগ এবং সম্ভাব্য প্লেয়ার লকআউটের প্রস্তাবের মধ্যে ক্যাটলিন ক্লার্ক সময়সূচীর জন্য WNBA কে ডাকলেন

প্রতিদ্বন্দ্বী লীগ এবং সম্ভাব্য প্লেয়ার লকআউটের প্রস্তাবের মধ্যে ক্যাটলিন ক্লার্ক সময়সূচীর জন্য WNBA কে ডাকলেন


ক্যাটলিন ক্লার্ক তার WNBA ক্যারিয়ারের একটি সিজন, কিন্তু ইতিমধ্যেই লিগে তার অভিযোগগুলি প্রচার করতে যথেষ্ট স্বাচ্ছন্দ্য বোধ করছেন৷ তিনি এই অনুভূতিগুলি ঠিক সময়ের জন্য পরিচিত করেছেন একটি পুনঃআলোচনা ইউনিয়নের সাথে লীগের সম্মিলিত দর কষাকষির চুক্তি এবং একটি সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী লীগের উত্থান।

WNBA কিংবদন্তি সু বার্ড জড়িত একটি ভিডিও সাক্ষাত্কারের সময়, ক্লার্ককে গ্রীষ্মে WNBA সময়সূচী নিয়ে অভিযোগ করতে দেখা গেছে। রুকি ফেনম বলেছেন যে সময়সূচী তার ক্ষমতাকে বাধা দেয় মহিলাদের গলফ খেলা.

“ডাব্লুএনবিএ সম্পর্কে একমাত্র খারাপ দিক হল [that it’s] গ্রীষ্মের সময় আপনি যখন গল্ফ করেন তখনই,” ক্লার্ক একটা হাসি দিয়ে বলল।

FOXNEWS.COM-এ আরও স্পোর্টস কভারেজের জন্য এখানে ক্লিক করুন

ক্লার্ক সম্প্রতি গলফের প্রতি তার আবেগের দিকে ঝুঁকেছে তার ধুমধাম WNBA মৌসুম শেষ হওয়ার পর, যখন ইন্ডিয়ানা জ্বর প্লে অফে কানেকটিকাট সানের কাছে হেরেছে।

ক্লার্ক নভেম্বরে দ্য অ্যানিকায় যাচ্ছেন, অ্যানিকা সোরেনস্টাম আয়োজিত এলপিজিএ ট্যুর শিডিউলের চূড়ান্ত টুর্নামেন্ট, প্রো-অ্যামে খেলতে এবং পেলিকান গল্ফ ক্লাবে উইমেনস লিডারশিপ সামিটে প্যানেলিস্ট হতে।

ক্লার্ক, ডব্লিউএনবিএ বছরের সেরা রুকি, গত মাসে ইন্ডিয়ানা জ্বর দূর করার সময় বলেছিলেন যে তিনি ইন্ডিয়ানাতে খুব ঠান্ডা না হওয়া পর্যন্ত গলফ খেলার পরিকল্পনা করেছিলেন, হাসির সাথে যোগ করেছেন, “একজন পেশাদার গলফার হয়ে উঠুন।”

ক্লার্ক বলেন, “আমি গল্ফ পছন্দ করি তাই অ্যানিকা সোরেনস্টামের মতো কিংবদন্তি সহ একটি টুর্নামেন্টের জন্য প্রো-অ্যামে খেলার সুযোগ খুবই উত্তেজনাপূর্ণ,” ক্লার্ক বলেছেন। “আমি ড্রাইভিং রেঞ্জে সমস্ত LPGA খেলোয়াড়দের দেখার জন্য উন্মুখ, উইমেন লিডারশিপ সামিটের অংশ হয়ে, এবং অবশ্যই, অ্যানিকার সাথে প্রো-অ্যামে এটিকে টিকিয়ে রাখার জন্য।”

এখন, গলফের প্রতি ক্লার্কের আবেগ এবং এতে WNBA-এর বাধা ক্লার্কের কাছ থেকে এমন একটি অভিযোগের উদ্রেক করছে যখন লীগ তাকে যতটা সম্ভব খুশি করার চেষ্টা করা উচিত।

ক্যাটলিন ক্লার্ক মূল্য জ্বর সিজন রিকেটস এবং কম WNBA বেতন নিয়ে বিলাপ করেছেন

ক্লার্ক বোনারের সাথে তর্ক করে

ইন্ডিয়ানা ফিভার গার্ড ক্যাটলিন ক্লার্ক এবং সান ফরোয়ার্ড ডিওয়ানা বোনার প্রথম রাউন্ডের WNBA প্লেঅফ সিরিজের সময়, 25 সেপ্টেম্বর, 2024, আনকাসভিল, কানেকটিকাট-এ কথা বিনিময় করছেন। (এপি ছবি/জেসিকা হিল)

মহিলা জাতীয় বাস্কেটবল প্লেয়ার্স অ্যাসোসিয়েশন (ডব্লিউএনবিপিএ) সোমবার লিগের সাথে বর্তমান সিবিএ থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে ভোট দিয়েছে। বর্তমান চুক্তি থেকে বেরিয়ে আসার জন্য ইউনিয়ন এবং লীগের 1 নভেম্বর পর্যন্ত সময় ছিল, যা 2020 মরসুমের আগে প্রথম সম্মত হয়েছিল। এখন ইউনিয়ন এবং লীগকে একটি নতুন চুক্তিতে একটি চুক্তিতে আসতে হবে, কারণ খেলোয়াড়রা আরও বেশি রাজস্ব ভাগ পেতে এবং সম্ভাব্যভাবে WNBA থেকে আরও বেশি সময় বন্ধের মতো অন্যান্য সুবিধা পেতে চাইবে।

দর্শক সংখ্যা এবং উপস্থিতি উভয় ক্ষেত্রেই WNBA-এর জন্য একটি রেকর্ড বছর পরে অনির্বাচনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। WNBA ফাইনাল শুরু হওয়ার আগে প্লে-অফগুলিতে দর্শক সংখ্যা 140%-এর বেশি বৃদ্ধি পায়, যা 1997 সালে লীগের উদ্বোধনী মরসুমের পর থেকে সর্বোচ্চ দর্শক সংখ্যা চিহ্নিত করে।

জনপ্রিয়তার এই বিস্ফোরণে সবচেয়ে বড় ভূমিকা পালন করেন ক্লার্ক। তার একটি প্লে-অফ গেম একাই 2.5 মিলিয়ন দর্শক তৈরি করেছে এবং এই বছরের নিয়মিত সিজনের 15টি সর্বাধিক দেখা গেমগুলির মধ্যে ক্লার্ক অন্তর্ভুক্ত রয়েছে। ক্লার্ক লিগকে একক-গেমের উপস্থিতির রেকর্ড ভাঙতে এবং একাধিক অনুষ্ঠানে দর্শকদের জন্য এনএফএল গেমসকে চ্যালেঞ্জ করতেও সাহায্য করেছিল।

WNBA টিএনটি স্পোর্টসের সাথে একটি নতুন মিডিয়া অধিকার অংশীদারিত্বও ঘোষণা করেছে যা ম্যাক্স-এ স্ট্রিম করা সমস্ত গেমের সাথে TNT এবং truTV-তে 45টির বেশি প্রাইমটাইম নিয়মিত-সিজন গেম সম্প্রচারিত হবে। ক্লার্ক হল টিভি রেটিংগুলির সবচেয়ে বড় একক চালক যা মহিলাদের বাস্কেটবল কখনও দেখেনি৷ CBS, ABC, ESPN, ESPN 2, ION এবং NBA TV সকলেই এই মরসুমে তাদের নিজ নিজ প্ল্যাটফর্মে সবচেয়ে বেশি দেখা WNBA গেমের রেকর্ড স্থাপন করেছে এবং সেই সমস্ত গেমের সাথে ক্লার্ক জড়িত।

তিনি খেলাধুলার সবচেয়ে অতীন্দ্রিয় সুপারস্টার এবং লাভজনকতা অর্জনের চেষ্টা করার জন্য WNBA-এর সবচেয়ে বড় সম্পদ, যা এটি কখনও পায়নি।

কিন্তু ক্লার্কের কাছে এখন বিকল্প আছে, WNBA এর বাইরেও,

ইউরোপের লিগের বাইরে, ক্লার্কের কাছে এখন তার নিজ দেশেও একটি নতুন পেশাদার মহিলা বাস্কেটবল লীগে যোগদানের বিকল্প রয়েছে।

“অপ্রতিদ্বন্দ্বী,” নতুন 3-অন-3 বাস্কেটবল লিগ যার নেতৃত্বে ব্রেনা স্টুয়ার্ট এবং নাফিসা কোলিয়ার, ক্লার্ককে নিয়োগের জন্য একটি “ফুল-কোর্ট প্রেস” পরিকল্পনা করছে, ফ্রন্ট অফিস স্পোর্টস.

“এটি খুব পাগল কারণ ক্যাটলিন খেলায় যে প্রবৃদ্ধি এনেছে, তিনি এই দলগুলিকে যে পরিমাণ অর্থ তৈরি করছেন, সে যখন খেলতে আসে তখন লোকেদের তাদের জায়গাগুলি সরিয়ে নিতে হয়,” কলিয়ার বলেছিলেন। “এবং সে বছরে $75,000 এর মতো বেতন পাচ্ছে… তার একজন হওয়া উচিত [top-paid] বিশ্বের খেলোয়াড়রা শুধুমাত্র নিছক সংখ্যার জন্য যা সে আনছে।”

ক্লার্কও প্রথম WNBA সুপারস্টার নন যিনি লিগের সাথে এই নতুন আলোচনার আগে WNBA সময়সূচীর সাথে অভিযোগ করেছেন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

ড্রাফটে অ্যাঞ্জেল রিজ এবং ক্যাটলিন ক্লার্ক

এলএসইউ-এর অ্যাঞ্জেল রিস এবং আইওয়ার ক্যাটলিন ক্লার্ক নিউ ইয়র্কে 15 এপ্রিল, 2024 তারিখে WNBA খসড়ার আগে একটি ছবির জন্য পোজ দিচ্ছেন। (এপি ছবি/অ্যাডাম হাঙ্গার, ফাইল)

স্টুয়ার্ট প্যারিসে মার্কিন প্রতিনিধিত্বকারী খেলোয়াড়দের জন্য ছুটির অভাবের কথা বলেছিলেন এবং আগস্টে টানা অষ্টম অলিম্পিকে স্বর্ণ এনেছিলেন।

“আমি মনে করি এমনকি একটি অলিম্পিক বছরেও, আপনি অল-স্টার সম্পর্কে ভাবেন, এটি এমন, অল-স্টার বিরতির পরে প্রত্যেকেরই কিছু সময় প্রয়োজন, বা এটি একটি বিরতি নয়। তাই এটিকে সিবিএ-তে ঠেলে দেওয়ার চেষ্টা করছি, আমি মনে হয় সত্যিই গুরুত্বপূর্ণ হবে,” স্টুয়ার্ট দ্য অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন। “বিশেষ করে অলিম্পিককে অনুসরণ করছি, কারণ এই মরসুম ব্যতীত আমরা 40-গেমের মরসুমে কখনও অলিম্পিক করিনি।”

প্যারিসে অলিম্পিকের MVP জয়ী দুই বারের সহকর্মী WNBA MVP এবং Las Vegas Aces তারকা A’ja Wilson বলেছেন, অলিম্পিকের পরে সময়ের অভাব খেলোয়াড়দের “টেবিলে” নিয়ে আসতে পারে।

“আমি মনে করি যদি আমাদের জন্য টেবিলে গিয়ে বলার সুযোগ হয়, ‘আরে, আমাদের আরও বিশ্রামের সময় পাওয়া উচিত,’ যদিও তা… মাত্র কয়েকদিন। খেলোয়াড়দের নতুন করে খেলতে দেখা পাগলের মতো। এক অর্থে একটি প্লেন তাই হ্যাঁ, আমি এটি জিজ্ঞাসা করতে আপত্তি করি না,” উইলসন অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন।

ফক্স নিউজ ডিজিটাল অনুসরণ করুন এক্স-এ ক্রীড়া কভারেজএবং সাবস্ক্রাইব করুন ফক্স নিউজ স্পোর্টস হাডল নিউজলেটার.





Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।