বলসোনারোর সাথে চূড়ান্ত প্রসারে, নুনেস প্রচারে তারসিসিওর ভূমিকার প্রশংসা করেছেন

বলসোনারোর সাথে চূড়ান্ত প্রসারে, নুনেস প্রচারে তারসিসিওর ভূমিকার প্রশংসা করেছেন


উত্থান-পতনের সম্পর্কের দ্বারা চিহ্নিত প্রথম রাউন্ডের পরে, প্রাক্তন রাষ্ট্রপতি জাইর বলসোনারো (PL) এবং মেয়র রিকার্ডো নুনেস (MDB) সাও পাওলোতে নির্বাচনী প্রচারের চূড়ান্ত প্রসারিত একটি ইভেন্টে একসাথে ছিলেন৷ বোলসোনারো, যিনি সাও পাওলো এক্সিকিউটিভের নেতৃত্বের দৌড়ের শুরুতে এমনকি পাবলো মার্সালের (পিআরটিবি) প্রার্থীতার সাথে ফ্লার্ট করেছিলেন, গতকাল তার বুকে এমডেবিস্তার স্টিকার আটকেছিলেন এবং ব্যবসায়ীদের দর্শকদের কাছে পুনরায় প্রার্থীর পক্ষে ভোট চেয়েছিলেন। -নির্বাচন।

দ্বিতীয় রাউন্ডের ভোটের আগের সপ্তাহে, নুনেস অবশ্য সাও পাওলোর গভর্নর, টারসিসিও দে ফ্রেইতাস (রিপাবলিকান) এর সাথে জোটের কথা তুলে ধরেন। সোমবার রাতে, 21শে, মেয়র বলেছিলেন যে গভর্নর ছিলেন “এর মধ্যে মহান ব্যক্তিত্ব নির্বাচন“এবং তিনি দেখিয়েছেন যে তিনি একজন “মহান নেতা” তা দেখিয়েছেন যে সবচেয়ে প্রতিকূল মুহুর্তে তার একটি পক্ষ রয়েছে। “একটি যুদ্ধে অধিনায়কই তার বুককে এগিয়ে রাখেন এবং কাউকে পিছনে রাখেন না, একজন সৈনিককে পিছনে রাখেন”, তিনি ঘোষিত শব্দগুচ্ছ দুটি ব্যাখ্যার জন্য মার্জিন উন্মুক্ত করে: বলসোনারোর মতোই টারসিসিওর সেনাবাহিনীর ক্যাপ্টেন পদমর্যাদা রয়েছে, তবে প্রাক্তন রাষ্ট্রপতি প্রচারে ছিলেন নীরব।

এই মঙ্গলবার, 22শে, গ্লোবোনিউজের সাথে একটি সাক্ষাত্কারে, নুনেস তার সর্বশ্রেষ্ঠ মিত্রের মর্যাদা পুনঃনিশ্চিত করেছেন: তিনি বলেছিলেন যে, যদি তার উদ্বোধনী অনুষ্ঠানে শুধুমাত্র একটি শূন্যপদ থাকে – যদি তিনি পুনরায় নির্বাচিত হন – তবে তিনি গভর্নরকে কল করবেন।

এর আগে, মেয়র, বোলসোনারো এবং টারসিসিও গুহা সম্প্রদায়ের ফৌজি হামুচে দ্বারা প্রচারিত মুরুমবির একটি স্টেকহাউসে মধ্যাহ্নভোজে অংশ নিয়েছিলেন। তিনজন একসাথে এসে পৌঁছল, দুপুর ১টার কিছু আগে। প্রায় তিন মিনিট স্থায়ী একটি সংক্ষিপ্ত বক্তৃতায়, প্রাক্তন রাষ্ট্রপতি এমডিবিস্তা থেকে ভোটের জন্য তার অনুরোধকে আরও জোরদার করেছিলেন এবং স্মরণ করেন যে নির্বাচনগুলি আগামী রবিবার বিকেল 5 টায় শেষ হবে। “27 তারিখে, নয়টি রাজধানীতে, আমার বয়স 22। কিন্তু, সাও পাওলোতে, আমার বয়স 15 বছর,” বলসোনারো বলেছেন, শেষ মুহূর্ত পর্যন্ত কাজ করা প্রয়োজন।

বৈঠকে উল্লেখ ছিল নির্বাচন 2026 সালের রাষ্ট্রপতি নির্বাচন। ঠিক শুরুতে, ফ্যাবিও ওয়াজনগার্টেন, যিনি মধ্যাহ্নভোজের আয়োজন করেছিলেন এবং বলসোনারো এবং নুনেসের প্রচারণার মধ্যে অন্যতম প্রধান কথোপকথন করেছিলেন, বলেছিলেন যে মেয়রের চারপাশে জোট 2026-এর জন্য একটি “ভ্রূণ”। মধ্যাহ্নভোজের পরে – যা নির্বাচিত কাউন্সিলর, বিভিন্ন সেক্টরের ব্যবসায়ী এবং আইনজীবী সহ 300 জনেরও বেশি লোককে একত্রিত করেছিল – সাংবাদিকদের সাথে আলাপচারিতায়, সাবেক রাষ্ট্রপতি বলেছিলেন যে তিনি ব্রাজিলের জন্য নেতা তৈরি করেছেন। এবং তিনি নিজেকে রাষ্ট্রপতি লুইজ ইনাসিও লুলা দা সিলভার সাথে তুলনা করেছেন, বলেছেন যে পিটি সদস্য প্রতিস্থাপন করেননি। “ব্রাজিলের রাজনীতিতে লুলার স্থলাভিষিক্ত কে? সেখানে একজনও নেই। বলসোনারো? সেখানে তাদের অনেক আছে। আমি নেতাদের গঠনে সাহায্য করেছি এবং এতে আমি খুবই খুশি,” তিনি ঘোষণা করেন।

একটি বক্তৃতায়, নুনেস বোলসোনারোকে সেই আলোচনার জন্য ধন্যবাদ জানান যা সাও পাওলোর ঋণকে বিমান বাহিনীতে স্থানান্তরের বিনিময়ে নির্বাপিত করেছিল এবং ভোটারদের রবিবার ভোট দেওয়া বন্ধ না করার জন্য আবেদন করেছিল। টার্সিসিও মেয়রের সাথে সঙ্গতি রেখে একটি বক্তৃতা দিয়েছেন, সিদ্ধান্তহীনতার উপর জয়ের গুরুত্বকে আরও জোরদার করেছেন। “আমাদের তাদের সবাইকে বোঝাতে হবে যারা এটি সমাধান করেছে, কারণ এটি নয়, শেষ দিন পর্যন্ত কাজ আছে।”

বি.এইচ

মাত্র গতকাল, টারসিসিও বেলো হরিজন্তের মেয়র পদপ্রার্থী রাজ্য ডেপুটি ব্রুনো ইঙ্গলার (পিএল) এর পক্ষে তার সমর্থন ঘোষণা করেছেন। প্রার্থীর সামাজিক নেটওয়ার্কগুলিতে প্রকাশিত একটি ভিডিওতে, গভর্নর বলেছেন যে তিনি পৌরসভার নির্বাহীর সম্ভাব্য কমান্ডে সহায়তা করার জন্য ইঙ্গলারের সাথে “অভিজ্ঞতাগুলি ভাগ করবেন”।

টারসিসিওর মতে, বেলো হরিজন্তের পুনর্নবীকরণ এবং “নতুন রক্ত” প্রয়োজন। সাও পাওলোর গভর্নরও নিজেকে ইঙ্গলারের গ্যারান্টার হিসাবে রেখেছেন, এই বলে যে পিএল প্রার্থীর মিনাস গেরাইসের রাজধানীর জন্য মানসম্পন্ন পাবলিক নীতি রয়েছে।

‘একাধিক’

ইভেন্টের পরে একটি প্রেস কনফারেন্সে, নুনেস প্রথম রাউন্ডে বলসোনারোর অনুপস্থিতিকে হ্রাস করে বলেছিলেন যে প্রাক্তন রাষ্ট্রপতি নির্বাচনের সময় দেশ ভ্রমণ করেছিলেন এবং ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রচারে অংশ নিয়েছিলেন এবং মানুষের সাথে কথা বলেছেন। বলসোনারো বলেছেন যে তার এজেন্ডা “একাধিক” এবং দূর থেকে সহযোগিতা করেছে, উদাহরণস্বরূপ, কর্নেল মেলো আরাউজো (পিএল) কে এমদেবিস্তার ভাইস-প্রেসিডেন্ট হিসেবে নিয়োগ দিয়ে।

‘মাঝমাঠে’

প্রাক্তন রাষ্ট্রপতি প্রায় তিন মাস আগে মার্সালের সাথে তার বৈঠকের কথা উল্লেখ করে বলেছেন যে প্রভাবশালী এই বলে সভা ত্যাগ করেছিলেন যে তিনি প্রাক্তন রাষ্ট্রপতির সমর্থন পাবেন, যা সত্য নয়। “ডান দিকের লোকেরা ভেবেছিল যে আমি তার সাথে ছিলাম এবং এটি সত্য নয়। তারপরে এটি দেখাতে মাথাব্যথা ছিল যে আমাদের প্রার্থী এমন একজন যিনি ইতিমধ্যেই কাজ করছেন, যার কাছে সাও পাওলোতে ভাল কাজ চালিয়ে যাওয়ার জন্য সবকিছু ছিল,” বলসোনারো বলেছিলেন। .

“লোকটি তখনই গোল করতে পারে যদি কেউ তার কাছে বল পাস করে। আমি মিডফিল্ডে খেলেছি,” বলসোনারো ঘোষণা করেন। প্রচারণার চূড়ান্ত প্রসারে প্রাক্তন রাষ্ট্রপতির উপস্থিতি, তবে, একটি ইচ্ছাকৃত কৌশলের ফলাফল নয়, তবে এজেন্ডাগুলির সামঞ্জস্যের বিষয় ছিল।

গ্লোবোনিউজের কাছে, নুনেস হাইলাইট করেছেন যে সাও পাওলোর রাজধানীতে প্রাক্তন রাষ্ট্রপতির প্রত্যাখ্যানের কারণে তিনি ভোট হারানোর ভয় পান না। তার জন্য, লোকেরা “বাম এবং ডান” সম্পর্কে আলোচনার সাথে “স্যাচুরেটেড” এবং “বাস্তব জীবন” চায়। তিনি প্রাক্তন অধিনায়কের কাছে কৃতজ্ঞ বলেও জানিয়েছেন। (লুকাস লুসেনা, জিওভানি বুচি এবং ভিনিসিয়াস নোভাইস সহযোগিতা করেছেন)

সংবাদপত্র থেকে এ তথ্য জানা গেছে এস পাওলো রাজ্য।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।