বোল্ট আন্তঃদেশীয় যাত্রার অনুরোধ সীমাবদ্ধ করে, নাইজেরিয়া-দক্ষিণ আফ্রিকা প্র্যাঙ্ক ফিউডের পরে ব্যবহারকারীদের ব্লক করে

বোল্ট আন্তঃদেশীয় যাত্রার অনুরোধ সীমাবদ্ধ করে, নাইজেরিয়া-দক্ষিণ আফ্রিকা প্র্যাঙ্ক ফিউডের পরে ব্যবহারকারীদের ব্লক করে


রাইড-হেলিং পরিষেবা, বোল্ট শোক প্রকাশ করেছেন যে নাইজেরিয়ান এবং দক্ষিণ আফ্রিকানদের মধ্যে অর্ডার-এ-রাইড প্র্যাঙ্কের পরে তার “আর্থিক ক্ষতি” হয়েছে।

নাইজেরিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে চলমান প্রতিদ্বন্দ্বিতার মধ্যে উদ্ভূত প্র্যাঙ্ক, বোল্টকে দুই দেশের মধ্যে আন্তঃদেশীয় রাইডের অনুরোধ সীমাবদ্ধ করতে বাধ্য করেছিল।

রাইড-হেলিং কোম্পানিটি অপ্রকাশিত সংখ্যক রাইডারকেও অবরুদ্ধ করেছে যার ফলে উভয় দেশে বিশাল আর্থিক ক্ষতি এবং পরিষেবা ব্যাহত হয়েছে।

এই বিষয়ে কথা বলতে গিয়ে বোল্টের কান্ট্রি ম্যানেজার ইয়াহায়া মোহাম্মদ বলেছেন, কোম্পানি রেকর্ডকৃত আর্থিক ক্ষতির মূল্যায়ন করার জন্য একটি তদন্ত শুরু করেছে।

মোহাম্মদ বলেছেন যে কোম্পানি নাইজেরিয়া এবং দক্ষিণ আফ্রিকা উভয় ব্যবহারকারীর দ্বারা বোল্ট অ্যাপে অ্যাক্সেস সীমাবদ্ধ সহ আরও নিষেধাজ্ঞা প্রয়োগ করবে।

তিনি ইঙ্গিত দিয়েছেন যে কোম্পানি ক্ষতিগ্রস্থ ড্রাইভারদের ক্ষতিপূরণ দিতে পারে।

“আমরা যা করেছি তা হল এই সমস্ত আদেশগুলি নাইজেরিয়া এবং দক্ষিণ আফ্রিকা উভয় দেশেরই কোথা থেকে আসছে তা ব্লক করা এবং দ্বিতীয় এবং আরও স্থায়ী সমাধান হল উভয় দেশের আইপি ঠিকানাগুলি ট্রেস করা এবং এই দেশের বাইরে অর্ডার দেওয়া থেকে সীমাবদ্ধ করা।

“একটি তদন্ত অভ্যন্তরীণভাবে করা হবে এবং রাইডাররা কীভাবে আদেশ দিয়েছে তার সবকিছু বিশ্লেষণ করা হবে; রাইডারদের তাদের পারফরম্যান্স এবং তারা গত কয়েক দিনে কী করেছে তা বিশ্লেষণ করা হবে।

“এটি বুক করা রাইডগুলির গভীরভাবে বিশ্লেষণ করতে হবে এবং ড্রাইভাররা যে কিলোমিটার নষ্ট করেছে এবং ক্ষতিপূরণের জন্য জায়গা আছে কিনা তা দেখতে হবে, তবে এই মুহূর্তে এটি এমন কিছু যা বর্তমানে আলোচনা করা হচ্ছে এবং স্পষ্টতই একটি যোগাযোগ। আগামী কয়েক দিনের মধ্যে চালকদের কাছে যাবে।

“আগামীতে, আমাদের আরও সীমাবদ্ধ প্রবেশাধিকার থাকবে, বিশেষ করে এই দুটি দেশের জন্য”, মোহাম্মদ বলেছেন।

এছাড়াও সংবাদকর্মীদের কথা বলতে গিয়ে, বোল্টের যোগাযোগ ব্যবস্থাপক, ফেমি আদেয়েমো স্বীকার করেছেন যে কোম্পানিটি আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে।

“যেকোন বিঘ্নকে গুরুত্ব সহকারে নেওয়া হয় এবং আমরা আমাদের ড্রাইভার এবং যাত্রী উভয়ের উপর তাদের প্রভাব কমানোর জন্য আন্তরিকভাবে কাজ করি। আমাদের ফোকাস আমাদের সমস্ত বাজার জুড়ে সম্ভাব্য সর্বোত্তম পরিষেবা প্রদানের উপর রয়ে গেছে,” অ্যাডিয়েমো যোগ করেছেন।

প্র্যাঙ্কটি নাইজেরিয়া এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে জটিল সম্পর্ককে আরও খারাপ করেছে।

আমাদের সংবাদদাতা জানতে পেরেছেন যে দক্ষিণ আফ্রিকার একজন ব্যক্তির সাথে নাইজেরিয়ায় রাইড বুক করার জন্য বোল্ট অ্যাপ ব্যবহার করে প্র্যাঙ্ক শুরু হয়েছিল, যখন ড্রাইভার প্রায় পিক-আপ অবস্থানে ছিল তখনই এটি বাতিল করতে।

দক্ষিণ আফ্রিকার লোক এবং অন্যদের, X-এর একটি প্রবণতামূলক ভিডিও ক্লিপে, তারা যাত্রা বাতিল করার পরে, কোতোরো-ওলা হিসাবে চিহ্নিত নাইজেরিয়ান ড্রাইভারকে উপহাস করতে দেখা যায়।

দুই মিনিটের ভিডিওতে, লোকটি বোল্ট চালককে তাকে নাইজেরিয়ার ক্রস রিভারস স্টেটের ওসোম্বাতে নিয়ে যাওয়ার নির্দেশ দেয়।

কিন্তু দক্ষিণ আফ্রিকার মানুষটি নিজ দেশেই স্বস্তিতে ছিলেন।

প্র্যাঙ্ক অনুরোধে জ্বালানি, সময় এবং শক্তি নষ্ট করার জন্য নাইজেরিয়াতে আরও দক্ষিণ আফ্রিকানদের বোল্ট ড্রাইভার তৈরির প্রবণতা অব্যাহত ছিল।

যাইহোক, কিছু নাইজেরিয়ান, যারা এক্স-এ প্র্যাঙ্ক সম্পর্কে জানতে পেরেছিল, তারা প্রতিশোধ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কারণ তারা একাধিক বোল্ট রাইডের অর্ডার দিয়েছিল, যা তারা বাতিল করেছিল।

একটি X হ্যান্ডেল সহ একজন নেটিজেন, @dipoaina1, লিখেছেন, “তারা সমস্ত বোল্ট এবং উবার ড্রাইভারকে এক জায়গায় প্যাক করেছে৷ আমরা ইতিহাসের সর্বোচ্চ যানজট সৃষ্টি করতে যাচ্ছি। জোজি এবং কেপটাউন সোমবার সকালের ট্রাফিক লাগোসের চেয়ে খারাপ হবে। এর পর আমরা পরেরটির জন্য যাই। তাদের সমস্ত মুদি দোকান এবং কাস্টমার কেয়ার নেটওয়ার্ক।”



Source link