ভ্যাঙ্কুভার পার্ক রেঞ্জাররা ক্যাম্পে কুলার জব্দ করেছে

ভ্যাঙ্কুভার পার্ক রেঞ্জাররা ক্যাম্পে কুলার জব্দ করেছে


মঙ্গলবার ভ্যাঙ্কুভারের CRAB পার্কে একটি তাঁবুতে বসবাসকারী একজন ব্যক্তির কাছ থেকে রেঞ্জার্স দুটি কুলার জব্দ করেছে কারণ একটি তাপপ্রবাহ শহরটিকে ঝলসে দিয়েছে, পার্ক বোর্ড নিশ্চিত করেছে।

অ্যাডভোকেসি গ্রুপ স্টপ দ্য সুইপস দ্বারা পোস্ট করা একটি ভিডিওতে ঘটনাটি উন্মোচিত হতে দেখা গেছে, এই পদক্ষেপটিকে “কার্টুনিশ ভিলেন” হিসাবে ঘোষণা করা হয়েছে যখন ক্রমাগত উচ্চ তাপমাত্রার সাথে সম্পর্কিত ঝুঁকির কারণে একটি তাপ সতর্কতা কার্যকর ছিল।

বেশ কিছু অনুসন্ধানের পর, ভ্যাঙ্কুভার বোর্ড অফ পার্কস অ্যান্ড রিক্রিয়েশনের একজন মুখপাত্র সিটিভি নিউজকে একটি বিবৃতি দিয়েছেন – বলেছেন যে কুলাররা পার্কে আশ্রয় দেওয়ার বিষয়ে শহরের উপবিধি লঙ্ঘন করেছে, যা “তাঁবুর বাইরে অতিরিক্ত জিনিসপত্র রাখা” নিষিদ্ধ করে। বিবৃতিতে বলা হয়েছে, কুলারগুলো খালি ছিল।

“তাঁবুর দখলকারীরা সাড়া দেয়নি যখন রেঞ্জাররা তাদের তাঁবুতে কোন আইটেম রাখতে চায় তা অগ্রাধিকার দিয়ে আলোচনা করার জন্য পৌঁছেছিল। রেঞ্জারদের তাদের তাঁবুতে কুলার আনতে সক্ষম করতে কোনও সমস্যা হত না,” একটি ইমেল বলেছে।

“আইটেমগুলি সংরক্ষণ করা হয়েছে এবং ব্যক্তি যদি সেগুলি ফেরত চায় তবে রেঞ্জাররা দ্রুত কুলারগুলি ফেরত দিতে সক্ষম হয়৷ ভবিষ্যতে, রেঞ্জাররা ভাগ করে নেওয়া রান্নাঘরের তাঁবুতে কুলারের মতো আইটেমগুলি রেখে যাবে কিনা তাও বিবেচনা করবে।”

পার্ক বোর্ডের মুখপাত্র বলেন যে রেঞ্জাররা সুস্থতা পরীক্ষা করছে, শহরের শীতল কেন্দ্রগুলির মানচিত্র সহ জল বিতরণ করছে এবং “বর্তমান তাপ ইভেন্টে ক্র্যাব পার্কে আশ্রয় নেওয়া লোকেরা নিরাপদে রয়েছে তা নিশ্চিত করার জন্য সক্রিয়ভাবে পদক্ষেপ নিচ্ছে।”

যখন তাপ সতর্কতা জারি করা হয়, গৃহহীন ব্যক্তিদের নিয়মিতভাবে তাপ-সম্পর্কিত অসুস্থতার জন্য সবচেয়ে ঝুঁকিপূর্ণ হিসাবে তালিকাভুক্ত করা হয়।

“অতি তাপের দীর্ঘ এক্সপোজার ডিহাইড্রেশন এবং হিট স্ট্রোকের মতো অবস্থার ঝুঁকি বাড়ায়। এবং আরও খারাপ – যদি আপনি গৃহহীনতা, মানসিক অসুস্থতা, স্বাস্থ্য উদ্বেগ বা অপুষ্টির সম্মুখীন হন, তাহলে সংমিশ্রণটি মারাত্মক হতে পারে,” ইউনিয়ন গসপেল মিশনের ওয়েবসাইট, যা ডাউনটাউন Eastside নেভিগেশন আউটরিচ বলে.

একটি শহরের উপ-আইন বলে যে পার্কগুলিতে আশ্রয় নেওয়ার অনুমতি দেওয়া হয় সারা রাত এবং CRAB পার্কের মনোনীত এলাকায় 24/7। পার্ক বোর্ড দ্বারা উদ্ধৃত “অতিরিক্ত জিনিসপত্র” এর উপর নিষেধাজ্ঞা ছিল উপ-আইনে করা বেশ কয়েকটি পরিবর্তনের মধ্যে একটি

https://bc.ctvnews.ca/advocate-slams-draconian-changes-proposed-to-vancouver-bylaw-on-sheltering-in-parks-1.6832939

খালি কুলার জব্দ করার বিষয়ে পার্ক বোর্ডের ইমেলটিতে বলা হয়েছে, “নিয়মিত এবং ধারাবাহিক ফলোআপ ছাড়াই নির্দেশিকা এবং জিনিসপত্র নিয়ে বিভ্রান্তি রয়েছে খুব দ্রুত।”

অ্যাডভোকেট ফিওনা ইয়র্ক তাদের মধ্যে রয়েছেন যারা CRAB পার্কে উপ-আইন প্রয়োগ করতে এবং জনসাধারণের জিনিসপত্র বাজেয়াপ্ত করার জন্য রেঞ্জার মোতায়েন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তের নিন্দা করেছেন।

“গৃহহীনতার প্রতি সহানুভূতিশীল প্রতিক্রিয়া হওয়া থেকে দূরে – এটি বাসিন্দাদের জন্য অত্যাচারী এবং আতঙ্কজনক,” তিনি একটি বিবৃতিতে বলেছিলেন।



Source link