মন্ত্রী অনিয়েজিওচা জ্বালানি ভর্তুকি অপসারণকে রক্ষা করেছেন, নাইজেরিয়ানদের জন্য সুবিধার উপর জোর দিয়েছেন

মন্ত্রী অনিয়েজিওচা জ্বালানি ভর্তুকি অপসারণকে রক্ষা করেছেন, নাইজেরিয়ানদের জন্য সুবিধার উপর জোর দিয়েছেন


শ্রম ও কর্মসংস্থানের প্রতিমন্ত্রী, এনকেইরুকা ওনিয়েজিওচা, রাষ্ট্রপতি বোলা টিনুবুর প্রশাসনের জ্বালানীর জন্য ভর্তুকি প্রদান বন্ধ করার সিদ্ধান্তকে রক্ষা করেছেন, জোর দিয়ে বলেছেন যে এটি নাইজেরিয়ানদের সর্বোত্তম স্বার্থে।

বৃহস্পতিবার তার নিজ শহর ইসুওচি, আবিয়া রাজ্যের উমুনিওচি স্থানীয় সরকার অঞ্চলে বক্তৃতা করতে গিয়ে, ওনিয়েজিওচা বলেছিলেন যে ফেডারেল সরকার যে পরিষেবাগুলি সরবরাহ করা হয়নি তার জন্য আর অর্থ প্রদান করতে পারে না।

তিনি হাইলাইট করেছেন যে নাইজেরিয়ান ন্যাশনাল পেট্রোলিয়াম কোম্পানি লিমিটেড (এনএনপিসিএল) ভর্তুকি অপসারণের জন্য তার যুক্তিকে শক্তিশালী করে 2024 সালের জাতীয় বাজেটে কোনো তহবিল প্রদান করেনি।

“বর্তমান অর্থনৈতিক চ্যালেঞ্জ সত্ত্বেও নাইজেরিয়ানরা শীঘ্রই জ্বালানি ভর্তুকি অপসারণের সুবিধাগুলি কাটাবে,” সে উল্লেখ করেছে

Onyejeocha সম্ভাব্য ধর্মঘট এড়াতে ফেডারেল সরকার এবং সংগঠিত শ্রমের মধ্যে চলমান সংলাপের উপরও জোর দিয়েছেন, আশাবাদ ব্যক্ত করেছেন যে আলোচনা জড়িত সকল পক্ষের জন্য সন্তোষজনক ফলাফল দেবে।

তিনি রাষ্ট্রপতি টিনুবুর প্রশাসনের প্রতি তার দৃঢ় সমর্থন ব্যক্ত করেছেন, স্বাস্থ্যসেবা, কৃষি এবং নিরাপত্তার মতো গুরুত্বপূর্ণ খাতগুলিতে এর ফোকাসের প্রশংসা করে, যা তিনি বিশ্বাস করেন যে গ্রামীণ সম্প্রদায়গুলিকে রূপান্তরিত করবে এবং জাতিকে উন্নত করবে।

তার প্রচারের সময়, ওনিয়েজিওচা গ্রামীণ এলাকায় অসুস্থতার উচ্চ প্রকোপ নিয়ে দুঃখ প্রকাশ করেছেন, এটিকে যথাযথ চিকিৎসা পরীক্ষার অভাব এবং স্বাস্থ্যের অবস্থা সম্পর্কে গ্রামবাসীদের মধ্যে ব্যাপক ভুল ধারণার জন্য দায়ী করেছেন।

তিনি সম্প্রদায়কে তাদের সামগ্রিক সুস্থতার উন্নতির জন্য স্বাস্থ্য সচেতনতা এবং শিক্ষাকে অগ্রাধিকার দেওয়ার আহ্বান জানান।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।