রে' ওয়ান্ডার ফ্রাঙ্কোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

রে' ওয়ান্ডার ফ্রাঙ্কোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ


সান্টো ডোমিঙ্গো, ডোমিনিকান প্রজাতন্ত্র –

ট্যাম্পা বে রে শর্টস্টপ ওয়ান্ডার ফ্রাঙ্কো ডোমিনিকান রিপাবলিকের একটি 14 বছর বয়সী মেয়েকে যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত হওয়ার পর 14 আগস্ট ট্রায়ালে যাবে, কর্তৃপক্ষ বুধবার জানিয়েছে।

একজন বিচারক মেয়েটির যৌন ও মানসিক নির্যাতনের ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়ার ছয় মাস পর প্রসিকিউটররা ফ্রাঙ্কোর বিরুদ্ধে একাধিক অভিযোগ দায়ের করেন।

অ্যাটর্নি জেনারেলের অফিসের মুখপাত্র নাইরোবি ভিলোরিয়া, অ্যাসোসিয়েটেড প্রেসকে নিশ্চিত করেছেন যে প্রসিকিউটররা একজন বিচারকের কাছে আনুষ্ঠানিক অভিযোগ উপস্থাপন করেছেন।

অভিযোগে মেয়েটির মাও রয়েছে। প্রসিকিউটরদের মতে, ফ্রাঙ্কো মেয়েটির মাকে হাজার হাজার ডলার দিয়েছিলেন অপব্যবহারের জন্য সম্মতি দেওয়ার জন্য, যা চার মাস স্থায়ী হয়েছিল। মেয়েটির মা গৃহবন্দি রয়েছেন এবং অর্থ পাচারের অভিযোগের মুখোমুখি হয়েছেন।

এপি তার মেয়ের গোপনীয়তা রক্ষার জন্য মহিলাকে চিহ্নিত করছে না।

ফ্রাঙ্কোর বিরুদ্ধে সবচেয়ে গুরুতর অভিযোগগুলি হল ধর্ষণ, যার জন্য তিনি 10 থেকে 15 বছরের জেল এবং মানব পাচারের শাস্তি পেতে পারেন, যা ডোমিনিকান প্রজাতন্ত্রে 15 থেকে 20 বছরের মধ্যে শাস্তিযোগ্য।

কর্তৃপক্ষ তদন্ত করার সময় ফ্রাঙ্কো ডোমিনিকান প্রজাতন্ত্রে থেকে গেছেন। জানুয়ারি থেকে তাকে আদালতে মাসিক মনিটরিং ভিজিট করতে হবে। এপ্রিল মাসে, তিনি ভিজিট স্থগিত করার অনুরোধ করেছিলেন, যা বিচারক প্রত্যাখ্যান করেছিলেন।

ফ্রাঙ্কো, 23, দেশের উত্তরে পুয়ের্তো প্লাটা প্রদেশের একটি আদালতে বিচার করা হবে, যেখানে ঘটনাটি ঘটেছে বলে অভিযোগ করা হয়েছে।

“আমি বলতে চাচ্ছি, শেষ পর্যন্ত, গুরুতর অভিযোগ, খুব সম্পর্কিত,” রে ম্যানেজার কেভিন ক্যাশ বুধবার দলের খেলার আগে বলেছিলেন। “সম্ভবত ভাল যে আমি এর আগে খুব বেশি মন্তব্য করি না এবং এই দলের উপর আমাদের ফোকাস রাখি।”

এমএলবি ফ্রাঙ্কোকে রেখেছে — যার এই বছর 2 মিলিয়ন মার্কিন ডলার বেতন রয়েছে — তার সীমাবদ্ধ তালিকায়, প্রশাসনিক ছুটির অধীনে যে বেতন তিনি পেয়েছিলেন তা কেটে দিয়েছে।

তিনি সেই ছুটিতে তার বেতনের 50 শতাংশ পেয়েছিলেন, তার পরিস্থিতির সাথে পরিচিত একজন ব্যক্তি নাম প্রকাশ না করার শর্তে এপিকে বলেছেন কারণ সেই বিশদটি সর্বজনীনভাবে প্রকাশ করা হয়নি। এর মানে ফ্রাঙ্কো 186-দিনের মরসুমের 104 দিনের জন্য $559,140 বা তার বেতনের অর্ধেক উপার্জন করেছে।

ফ্রাঙ্কো সীমাবদ্ধ তালিকায় থাকাকালীন পরিষেবার সময়ও পাবেন না, এমন একটি স্থান যা শাস্তিমূলক ব্যবস্থা হিসাবে বিবেচিত হয় না।

এমএলবি এক বিবৃতিতে বলেছে, “আমরা মিঃ ফ্রাঙ্কোর বিরুদ্ধে অভিযোগ সম্পর্কে অবগত আছি।” “আমাদের তদন্ত খোলা রয়েছে, এবং মামলাটি এগিয়ে যাওয়ার সাথে সাথে আমরা ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করতে থাকব।”

Tampa Bay-এর অল-স্টার শর্টস্টপ 12 আগস্ট থেকে খেলা হয়নি। ফ্রাঙ্কো 2021 সালের নভেম্বরে $182 মিলিয়ন, 11 বছরের চুক্তিতে সম্মত হয়েছে।

ফ্রাঙ্কোর ইউএস-ভিত্তিক আইনজীবী জে রেজিংগার মঙ্গলবার বলেছেন যে ফ্রাঙ্কো কোনও অভিযোগের আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি পাননি বলে তিনি মন্তব্য করতে পারবেন না।

——


নিউইয়র্কের এপি বেসবল লেখক রোনাল্ড ব্লাম এই প্রতিবেদনে অবদান রেখেছেন।



Source link