লিজ ক্ল্যাম্যান: ‘ক্রোধ এবং বিভ্রান্তি।’ ইহুদি বিদ্বেষ, ইসরাইল এবং আমার অক্টোবরের জাতিসংঘের অভিজ্ঞতা

লিজ ক্ল্যাম্যান: ‘ক্রোধ এবং বিভ্রান্তি।’ ইহুদি বিদ্বেষ, ইসরাইল এবং আমার অক্টোবরের জাতিসংঘের অভিজ্ঞতা


এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যাওয়ার মাধ্যমে, আপনি ফক্স নিউজের সাথে সম্মত হচ্ছেন’ ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিযা আমাদের অন্তর্ভুক্ত আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি.

একটি বৈধ ইমেল ঠিকানা লিখুন.

নতুনআপনি এখন ফক্স নিউজ নিবন্ধ শুনতে পারেন!

1970-এর দশকে লস অ্যাঞ্জেলেসে বেড়ে ওঠা, আমার বাবার একটি স্বতন্ত্র স্মৃতি আছে, যিনি মূলত কানাডার একজন সার্জন, জাতিসংঘ.

“তারা একগুচ্ছ অ্যান্টিসেমাইট,” সে বলেছিল। আমি খুব ছোট ছিলাম যে তিনি কি বোঝাতে চেয়েছিলেন বা এমনকি আমার তরুণ বয়সে জাতিসংঘ সম্পর্কে সত্যিই যত্নবান ছিলেন।

কিন্তু এই মাসের শুরুর দিকে, প্রায় 50 বছর পরে, যখন আমি জাতিসংঘে এসেছি নিউইয়র্ক সিটি 7 অক্টোবর ইসরায়েলে হামাসের সন্ত্রাসী হামলার এক বছর পূর্তি উপলক্ষে জাতিসংঘে ইসরায়েলি মিশনের উদ্যোগ নেওয়ার জন্য, ঠিক তখনই এবং সেখানে আমার বাবার কথাগুলি একটি অত্যাশ্চর্য উপায়ে রূপ নেয়।

‘হুমকি অনুভব করা’: নিউইয়র্কে ইহুদি ছাত্ররা বিরোধিতা করার বিরুদ্ধে কথা বলে, অক্টোবরে প্রতিফলিত৷ 7

যখন আমার সহকর্মী এবং আমি জাতিসংঘের ইস্যুকৃত ভিআইপি পাসে সজ্জিত নিরাপত্তা গলিতে প্রবেশ করি এবং জাতিসংঘের একজন ইন্টার্ন সহ, এক্স-রে মেশিনের মাধ্যমে আমার পার্স পাঠানোর সময় আমাকে থামানো হয়।

আমার পার্সটি তখনই মেশিন থেকে বের হয়েছিল যখন স্ক্রিন পর্যবেক্ষণকারী মহিলা গার্ড আমাকে জিজ্ঞাসা করেছিলেন যে তিনি এর ভিতরে দেখতে পারেন কিনা। আমি বললাম, “অবশ্যই।” যখন সে এটি দিয়ে খনন করে, সে আমার দিকে তাকাল এবং আমার নেকলেসটি দেখে। আমি একটি কুকুরের ট্যাগ পরেছিলাম যা সন্ত্রাসীদের হাতে জিম্মি হওয়া শতাধিক ইসরায়েলি, আমেরিকান, ফ্রেঞ্চ, বেদুইন, থাই এবং বাংলাদেশী বেসামরিক নাগরিকদের হাইলাইট করার জন্য 7 অক্টোবর থেকে এখন সাধারণত পরা হয়। ট্যাগটি ইংরেজি এবং হিব্রু উভয় ভাষায় “Bring Them Home Now” শব্দ দিয়ে খোদাই করা হয়েছে।

প্রহরী হাত বাড়িয়ে ট্যাগটি ধরলেন, যাচাই-বাছাই করলেন এবং অভিযুক্ত স্বরে বললেন, “এটা কি? এটা ধর্মীয়।”

লিজ ক্ল্যাম্যান, 10/7/24 তারিখে জাতিসংঘে।

লিজ ক্ল্যাম্যান, 7 অক্টোবর, 2024-এ জাতিসংঘে ফক্স বিজনেস নেটওয়ার্কে ‘দ্য ক্ল্যাম্যান কাউন্টডাউন’-এর অ্যাঙ্কর।

এক মুহুর্তের জন্য এই সত্যটিকে একপাশে রাখুন যে ধর্মীয় প্রতীকগুলি, সেগুলি খ্রিস্টান ক্রস, স্টার অফ ডেভিড বা মাথার স্কার্ফ হোক না কেন, জাতিসংঘে জিম্মি মুক্ত করার বিষয়ে একটি বিবৃতি ‘ধর্মীয় নয়’।

তারপরে সে আমার সহকর্মীর দিকে তাকালো, তার কুকুরের ট্যাগ নেকলেসটির দিকে ইশারা করল এবং আমার সহকর্মী যে মোহনীয়তা যোগ করেছিল সেটির আকারে ইসরায়েল রাষ্ট্র— একই রাষ্ট্র জাতিসংঘ 1947 সালে রেজোলিউশন 181 এর মাধ্যমে পুনরায় প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

ইসরায়েল-বিরোধী বক্তব্যের তীব্রতা গুরুতর যুদ্ধক্ষেত্রের শহরে: ‘পুরোপুরি শীতল’

আমি ব্যাখ্যা করতে শুরু করলাম যে আমি উপস্থিত ছিল ৭ই অক্টোবর এক বছর পূর্তি অনুষ্ঠান অনুষ্ঠানের হোস্ট হিসাবে, গার্ড আমাকে সরাসরি চোখের দিকে তাকাতে অস্বীকৃতি জানায় এবং পরিবর্তে আমার পার্স থেকে স্ক্রিপ্টটি বের করে যা আমি অনুষ্ঠানের জন্য প্রস্তুত করেছিলাম এবং এটি পড়তে শুরু করে।

আমি ক্ষোভ এবং বিভ্রান্তির মিশ্রণে ভরা।

আমি একজন সুপারভাইজারকে দেখতে বলেছিলাম বলে উত্তেজনা বাড়তে শুরু করে। সুপারভাইজারকে ডাকা হল এবং দ্রুত পৌঁছে গেল। তিনি, অন্য দু’জন নিরাপত্তারক্ষীর সাথে, আমার কুকুরের ট্যাগটি পরীক্ষা করলেন যেন এটি এমন কিছু যা মহাকাশ থেকে পড়েছিল। আমি স্পষ্টভাবে বলেছিলাম, “আমি এখানে ইসরায়েলের ৭ই অক্টোবরের অনুষ্ঠানের জন্য এসেছি। নেকলেসটি জিম্মিদের সমর্থনের চিহ্ন।” তখনই আরেকজন সুপারভাইজার ছুটে এসে বললেন, “ঠিক আছে। তুমি পার হতে পারো।”

কিন্তু আমি এতটাই উত্তেজিত ছিলাম যে আমি পার হতে প্রস্তুত ছিলাম না। আমি তার দিকে তাকিয়ে বললাম, “এই ইভেন্টে 600 জন আসছেন, যার মধ্যে জিম্মি পরিবার এবং ভিকটিমদের বাবা-মাও রয়েছে। তাদের মধ্যে বেশ সংখ্যক লোক এগুলো পরবে। আপনি কি তাদের প্রত্যেককে ধরে রাখতে যাচ্ছেন?”

তিনি আমাকে আশ্বস্ত করেছেন যে “এই মুহূর্ত থেকে এগিয়ে যাচ্ছি” কুকুর ট্যাগ পরা কেউ নিরাপত্তা দ্বারা বিরক্ত হবে না।

সুতরাং, এই আমরা আজ যেখানে.

জাতিসংঘ – একতরফা ইতিহাস সহ একটি আন্তর্জাতিক সংস্থা, ইসরায়েলের বিরুদ্ধে বৈরী পক্ষপাত— একজন নিরাপত্তা প্রহরী অনুভব করতে দেয় যে সে একজন ইহুদি আমন্ত্রিত অতিথিকে 1 ½ ইঞ্চি লম্বা ধাতব কুকুরের ট্যাগ পরার জন্য হয়রান করার স্বাধীনতা পেয়েছে যে বেসামরিক নাগরিকদের তাদের বাড়ি থেকে ছিঁড়ে ফেলা হয়েছে, জিম্মি করা হয়েছে এবং সন্ত্রাসী সুড়ঙ্গে ঠেলে দেওয়া হয়েছে যেখানে তারা একটি জন্য রয়ে গেছে বছর।

আরও ফক্স সংবাদ মতামতের জন্য এখানে ক্লিক করুন

এটা আমার কাছে স্পষ্ট হয়ে গেছে যে ইসরায়েলের প্রতি জাতিসংঘের প্রাতিষ্ঠানিক শত্রুতা নিরাপত্তা রক্ষী কর্মচারীদের ভিজিটরদের সাফ করার জন্য পরিবেষ্টিত হয়েছে যা বিশ্বের বিভিন্ন মানুষের মধ্যে বোঝার উত্সাহ দেয় বলে মনে করা হয়।

এটি সেই একই গভর্নিং বডি যার মিশন বিবৃতি হল “শান্তি এবং আগ্রাসন বা শান্তির অন্যান্য লঙ্ঘনের হুমকি প্রতিরোধ ও অপসারণের জন্য কার্যকর সম্মিলিত ব্যবস্থা গ্রহণ করা।”

রাষ্ট্রদূত, ভুক্তভোগীদের শোকার্ত পিতামাতা, ধর্মযাজক এবং ধর্মপ্রাণ মুসলিম আলী আল-জিয়াদনা, একজন আরব-ইসরায়েলি যিনি 7ই অক্টোবর চারজন আত্মীয়কে জিম্মি করতে দেখেছিলেন, রাষ্ট্রদূত ড্যানন যখন ইউনাইটেড অডিটোরিয়ামে স্মারক অনুষ্ঠান শুরু হয়েছিল, তখন রাষ্ট্রদূত ড্যানন স্পষ্টভাবে ইউনাইটেডকে স্ফটিক করে তুলেছিলেন। ইসরায়েল-বিরোধী পক্ষপাতের জাতির কুৎসিত ইতিহাস।

“আমরা আজ এখানে জাতিসংঘে দাঁড়িয়েছি, এমন একটি প্রতিষ্ঠান যা আমাদের বারবার ব্যর্থ করেছে,” ড্যানন বলেছিলেন। “যখন ৭ই অক্টোবরের গণহত্যা প্রকাশ পায়। জাতিসংঘ কাজ করতে অস্বীকৃতি জানায়। নিরীহ নাগরিকদের নৃশংস হত্যাকাণ্ডের নিন্দা জানানোর সবচেয়ে মৌলিক নৈতিকতা খুঁজে পায়নি। নিরপরাধদের পাশে দাঁড়ানোর পরিবর্তে এই প্রতিষ্ঠানটি নীরব ছিল। তারপর, অবশেষে যখন এটি পাওয়া গেল। এর কণ্ঠস্বর, এটি ন্যায়বিচারের জন্য কথা বলে নি।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

কোন জগতে আছে 1,200 বেসামরিক লোককে হত্যা করা হচ্ছেনারীদের ধর্ষণ ও শ্লীলতাহানি করা এবং নিষ্পাপ শিশুদের জীবন্ত পুড়িয়ে মারা আগ্রাসন বা শান্তি ভঙ্গ নয়?

উত্তর: বিশ্ব সম্পর্কে জাতিসংঘের দৃষ্টিতে।

লিজ ক্ল্যাম্যান থেকে আরও জানতে এখানে ক্লিক করুন



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।