সম্পাদকীয়: ট্রাম্পের উপর আক্রমণ আমেরিকাকে দ্বারপ্রান্তে ফেলেছে

সম্পাদকীয়: ট্রাম্পের উপর আক্রমণ আমেরিকাকে দ্বারপ্রান্তে ফেলেছে


প্রবন্ধ বিষয়বস্তু

ডোনাল্ড ট্রাম্পের হত্যার চেষ্টার মাধ্যমে, আমেরিকা রাজনৈতিক সহিংসতার অতল গহ্বরে তাকিয়ে আছে, যেখানে এটি হয় নিমজ্জিত হতে পারে বা পিছিয়ে যেতে পারে।

প্রবন্ধ বিষয়বস্তু

হয় রাষ্ট্রপতি জো বিডেন এবং ডেমোক্র্যাটরা ট্রাম্পকে আধুনিক দিনের হিটলার হিসাবে চিত্রিত করা বন্ধ করতে পারেন, বা তারা পেনসিলভানিয়ায় ট্রাম্পের সমাবেশে শনিবারের কাছাকাছি ট্র্যাজেডিতে অবদান রাখতে পারে এমন অলংকারমূলক পথে চলতে পারে।

একইভাবে, হয় ট্রাম্প এবং রিপাবলিকানরা ট্রাম্পের বিজয় ব্যতীত অন্য কোনো নির্বাচনী ফলাফলকে চুরি করা নির্বাচন এবং গণতন্ত্রের সমাপ্তি হিসাবে চিত্রিত করা বন্ধ করতে পারে, অথবা তারা আমেরিকাকে রাজনৈতিক বিশৃঙ্খলার দ্বারপ্রান্তে ঠেলে দিতে পারে।

20 বছর বয়সী ট্রাম্পের জীবনে ব্যর্থ প্রচেষ্টা টমাস ম্যাথিউ ক্রুকস – একজন নিবন্ধিত রিপাবলিকান যিনি ডেমোক্র্যাটদের একটি ছোট রাজনৈতিক অনুদানও দিয়েছিলেন – এটি আপত্তিজনক ছিল, তবে মার্কিন যুক্তরাষ্ট্রের বর্তমান রাজনৈতিক আবহাওয়ার কারণে এটি আশ্চর্যজনক বা হতবাক নয়।

প্রবন্ধ বিষয়বস্তু

বা বিডেনের জীবনের উপর একটি প্রচেষ্টা করা হলে এটি হতবাক বা আশ্চর্যজনক হত না।

সৌভাগ্যক্রমে, ট্রাম্প গুরুতর আঘাত থেকে রক্ষা পেয়েছেন, যদিও ক্রুকস কীভাবে নিকটবর্তী ছাদে ট্রাম্পের এত কাছাকাছি যেতে সক্ষম হয়েছিল যে একটি সফল মাথার গুলি তাকে হত্যা করতে পারে তা নিয়ে একটি সম্পূর্ণ এবং স্বাধীন তদন্ত প্রয়োজন।

বিশেষত তাই, যেহেতু অন্তত একজন প্রত্যক্ষদর্শী বলেছেন যে তিনি বন্দুকধারীকে গুলি চালানো শুরু করার আগে পুলিশকে নির্দেশ করেছিলেন এবং একজন সিক্রেট সার্ভিস স্নাইপারের দ্বারা নিহত হয়েছিল।

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

নিরীহ পথচারী কোরি কমপেরেটোর, 50, একজন প্রাক্তন ফায়ার চিফ, তার পরিবারকে রক্ষা করতে গিয়ে তাদের উপর ডাইভিং করে এবং গুলি উড়ে যাওয়ার সাথে সাথে তাদের নিজের শরীর দিয়ে ঢেকে মারা যান, যখন ডেভিড ডাচ, 57, এবং জেমস কোপেনহেভার, 74, আহত হন কিন্তু বেঁচে যান।

কানাডায়, প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, রক্ষণশীল নেতা পিয়েরে পোইলিভর, বিকিউ নেতা ইভেস-ফ্রাঙ্কোইস ব্ল্যাঞ্চেট এবং এনডিপি নেতা জগমিত সিং সঠিকভাবে এবং দ্ব্যর্থহীনভাবে ট্রাম্পের উপর হামলার নিন্দা করেছেন এবং এটি নিজেদেরকে মনে করিয়ে দেওয়ার উপযুক্ত সময় যে কানাডার নিরাপত্তা ও গোয়েন্দা পরিষেবা বারবার আমাদের সতর্ক করেছে। যে কানাডিয়ান রাজনীতিবিদদের বিরুদ্ধে হুমকি বাড়ছে এবং স্বাভাবিক হচ্ছে।

এটা না বলা উচিত — যদিও এটা ক্রমাগত বলা দরকার — যে কোনও রাজনীতিবিদ, যে কোনও রাজনৈতিক স্ট্রাইপের, যে কোনও কারণে সহিংসতাকে সমর্থন করে না — ফুল স্টপ।

অত্যাচারী থেকে গণতন্ত্রকে যেটা আলাদা করে তা হল আমরা আমাদের রাজনৈতিক নেতাদের বেছে নিই ব্যালটের মাধ্যমে, বুলেট নয়, এবং ক্ষমতা এক সরকার থেকে অন্য সরকারে শান্তিপূর্ণভাবে হস্তান্তর করা হয়।

সম্পাদকীয় থেকে প্রস্তাবিত

আপনার সামাজিক নেটওয়ার্কে এই নিবন্ধটি শেয়ার করুন



Source link