সরকার ইনুওয়া ইএফসিসিকে সমর্থন করে, সাইবার-নিরাপত্তার বিষয়ে সমন্বয়ের আহ্বান জানায়


গোম্বে রাজ্যের গভর্নর, মুহাম্মাদু ইনুওয়া ইয়াহায়া, দেশে সাইবার-নিরাপত্তার জন্য সমন্বয়ের আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার আবুজার প্রেসিডেন্সিয়াল ভিলায় অনুষ্ঠিত জাতীয় সাইবার ক্রাইম সামিটে অংশ নেওয়ার সময় গভর্নর এই আহ্বান জানান।

অর্থনৈতিক ও আর্থিক অপরাধ কমিশন (EFCC) দ্বারা আইনের শাসন এবং দুর্নীতি বিরোধী কর্মসূচি (ROLAC) এবং ইউরোপীয় ইউনিয়নের সহযোগিতায় এই শীর্ষ সম্মেলনটি সাইবার অপরাধের বিরুদ্ধে লড়াই করার কৌশল হিসেবে ডিজিটাল দক্ষতা বাড়ানোর উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছিল।

ইভেন্টের থিম হিসাবে “সাইবার অপরাধের বিকল্প: জাতীয় উন্নয়নের জন্য সাইবার দক্ষতা অপ্টিমাইজ করা” ছিল, এটি ডিজিটাল স্থিতিস্থাপকতা গড়ে তোলা এবং টেকসই জাতীয় উন্নয়নের জন্য একটি নিরাপদ অনলাইন পরিবেশ নিশ্চিত করার প্রতিশ্রুতির একটি প্রদর্শন।

নাইজেরিয়ার ফার্স্ট লেডি, সিনেটর ওলুরেমি টিনুবু আনুষ্ঠানিকভাবে শীর্ষ সম্মেলনের উদ্বোধন করেন এবং সাইবার অপরাধের জরুরী পরিস্থিতি মোকাবেলায় একটি নতুন দ্রুত প্রতিক্রিয়া কেন্দ্র চালু করেন।

ইভেন্টের পরে সাংবাদিকদের সাথে কথা বলার সময়, গভর্নর ইনুওয়া ইয়াহায়া সাইবার অপরাধের ক্রমবর্ধমান হুমকি মোকাবেলায় সহযোগিতার গুরুত্বের উপর জোর দেন।

সাইবার ক্রাইমের ক্রমবর্ধমান চ্যালেঞ্জ মোকাবেলায় ইভেন্টটিকে একটি সময়োপযোগী উদ্যোগ হিসেবে স্বীকৃতি দিয়ে জাতীয় সাইবার ক্রাইম সামিট আয়োজনের জন্য গভর্নর EFCC-এর প্রশংসা করেন।

তিনি সাইবার কার্যক্রমের ইতিবাচক বিকল্প উন্নীত করার জন্য প্রযুক্তি এবং তরুণদের সম্পৃক্ততা সহ বহু-স্তরের সহযোগিতার গুরুত্বের ওপর জোর দেন।

“আমরা এই গুরুত্বপূর্ণ বিষয়টিকে সামনে আনার জন্য EFCC-এর প্রশংসা করি। আমার সরকার এই প্রচেষ্টায় অংশীদারিত্ব করতে প্রস্তুত, কারণ আমরা স্বীকার করি যে সাইবার ক্রাইম মোকাবেলায় অংশীদারিত্ব প্রয়োজন,” তিনি বলেছিলেন।

শীর্ষ সম্মেলনে নাইজেরিয়া গভর্নরস ফোরামের চেয়ারম্যান, কোয়ারা রাজ্যের আবদুলরহমান আবদুলরাজাক, কাতসিনা এবং জামফারা রাজ্যের গভর্নর, জাতীয় পরিষদের সদস্য, সোকোটোর সুলতান, তার বিশিষ্ট সা’দ আবুবকর তৃতীয় সহ বিশিষ্ট ব্যক্তিদের একত্রিত করা হয়েছিল। অন্যান্য ঐতিহ্যবাহী শাসক এবং কূটনীতিক।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।