সাও পাওলোর 6 ঘন্টার বিবরণ দেখুন

সাও পাওলোর 6 ঘন্টার বিবরণ দেখুন





Toyota GR010 নম্বর #8, সাও পাওলোর 6 ঘন্টার বিজয়ী

Toyota GR010 নম্বর #8, সাও পাওলোর 6 ঘন্টার বিজয়ী

ছবি: পাওলো আব্রেউ / প্যারাবোলিকা

তিনি ডব্লিউইসি থেকে ইন্টারলাগোসে ফেরার সময় টয়োটা দেন। শনিবারের বাছাইপর্বে সামনের সারি সুরক্ষিত করার পর, জাপানি প্রস্তুতকারক তার প্রতিপক্ষকে কোনো সুযোগ দেয়নি এবং শুরু থেকে শেষ পর্যন্ত রেসটিতে আধিপত্য বিস্তার করে। গাড়ি নম্বর #8, যার দুই প্রাক্তন ফর্মুলা 1 ড্রাইভারের ত্রয়ী (ব্রেন্ডন হার্টলি এবং সেবাতিয়েন বুয়েমি, যারা রিও হিরাকাওয়ার সাথে ককপিট ভাগ করে) জয়লাভ করে।

রেস জয়ের স্বপ্ন দেখার একমাত্র অন্য গাড়িটি ছিল অন্য টয়োটা, নম্বর #7, যেটি খুঁটি থেকে শুরু হয়েছিল কিন্তু শেষ পর্যন্ত সমস্যায় পড়েছিল এবং রেসের প্রথমার্ধে জয়ের লড়াই থেকে নিজেকে অনেক দূরে খুঁজে পেয়েছিল। তিনি এখনও পুনরুদ্ধার করেছেন এবং দুটি পোর্শে পেনস্ক গাড়ির পিছনে একটি সম্মানজনক 4র্থ স্থানে রেস শেষ করেছেন।

GT3 বিভাগে, ম্যান্থে পিউরেক্সিং দল থেকে Porsche #92-এর ত্রয়ী জয়লাভ করে। তারা মহিলা আয়রন ডেমস ত্রয়ীর সাথে নেতৃত্বের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেছিল, যারা যান্ত্রিক সমস্যায় পড়েছিল, ক্লাউস বাচলার, আলিয়াকসান্ডার মালিখিন এবং জোয়েল স্টর্মের পোর্শে জীবনকে সহজ করে তুলেছিল।

দুইজন ব্রাজিলিয়ান এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন, উভয়ই GT3 বিভাগে। নিকোলাস কস্তা, যিনি ইউনাইটেড দলের McLaren 720S-এ রেস করেন, তিনি 4 র্থ স্থান অর্জন করেন। বিএমডব্লিউ থেকে অগাস্টো ফারফুস তার ত্রয়ী দশম স্থানে শেষ করতে দেখেছেন।

এক দশক-দীর্ঘ বিরতির পর ব্রাজিলে WEC-এর প্রত্যাবর্তনকে চিহ্নিত করা রেসের বর্ণনাটি দেখুন।



Manthey's Porsche 911 GT3 R, GT3 বিভাগের বিজয়ী

Manthey's Porsche 911 GT3 R, GT3 বিভাগের বিজয়ী

ছবি: পাওলো আব্রেউ / প্যারাবোলিকা

ইন্টারলাগোসে শক্তিশালী সূর্যের নীচে 11:30 এ ব্রাজিলের পতাকা ওড়ানো হয়েছিল। টয়োটা তার দুটি গাড়ি নিয়ে নেতৃত্ব বজায় রাখতে সক্ষম হয়েছিল। #7, মাইক কনওয়ে দ্বারা চালিত, ব্র্যান্ডন হার্টলির সাথে #8 এগিয়ে। এখনও প্রথম কোলে, পল-লুপ চ্যাটিনের সাথে আলপাইন #35, ট্র্যাক ছেড়ে হাইপারকারের শেষ স্থানে পড়েছিল।

আয়রন ডেমস, GT3-এর মেরুও নেতৃত্বে ছিল এবং Manthey Purerxcing-এর #92 Porsche-এর থেকে এগিয়ে ছিল। এখনও প্রথম কয়েক মিনিটের মধ্যে, থমাস ফ্লোরের পরে একটি সাধারণ হলুদ পতাকা (পুরো কোর্স হলুদ), এএফ ভিস্তা থেকে ফেরারি #54, সেনার এস-এর উপর ঘুরছে। কিছুক্ষণ আগে, Manthey EMA-এর #91 Porsche Curva do Lago-এ GT3 ক্যাটাগরিতে, উভয়ই #81 কর্ভেটে বিধ্বস্ত হয়েছিল।

বিভ্রান্তির দুই নায়ক প্রায় এক ঘন্টা পরে স্পটলাইটে ফিরে আসেন, যখন পোর্শে #91 ফেরারি #54-এ বিধ্বস্ত হয়। দুজনে গর্তে ফিরতে পেরেছে। পোর্শে মেরামত করেছে যার জন্য ক্যাটাগরি লিডারের চেয়ে এক ল্যাপ পিছনে খরচ হয়েছে, ফেরারি 15 ল্যাপ হারিয়েছে।

#6 পোর্শে পেনস্ক #12 পোর্শে জোটার সাথে সংঘর্ষে আহত হয়েছিল। ফ্যাক্টরি টিম কারকে (#6) রেসের প্রথম 40 মিনিটে একটি ফ্ল্যাট টায়ার পরিবর্তন করার জন্য একটি অপরিকল্পিত থামতে হয়েছিল।

প্রথম রাউন্ডের পিট থেমে যাওয়ার পর, রেসের প্রায় 55 মিনিটের মধ্যে, টয়োটা তার দুটি গাড়িকে এগিয়ে রাখে। ফেরারি #50 লাফাতে সক্ষম হয় এবং #50-কে তৃতীয় স্থানে নিয়ে যায়। যদিও, #5 পোর্শে পেনস্কের জন্য এটি আগে ছিল এবং পডিয়াম অবস্থান পুনরুদ্ধার করতে এটি বেশি সময় নেয়নি।

GT3 এর মধ্যে, আয়রন ডেমস তাদের প্রতিযোগীদের সামনে থামে। পরিবর্তনের পর নতুন টায়ারের সাথে, Manthey Purerxcing-এর Porsche #92 ধরা পড়ে এবং গোলাপী Lamborghini কে ছাড়িয়ে যায় যেটি শুরু থেকেই এই বিভাগে নেতৃত্ব দিয়েছিল।



ম্যাকলারেন, যার মধ্যে রয়েছে নিকোলাস কস্তা, পডিয়াম মিস করেন, কিন্তু ৪র্থ স্থানে ছিলেন।

ম্যাকলারেন, যার মধ্যে রয়েছে নিকোলাস কস্তা, পডিয়াম মিস করেন, কিন্তু ৪র্থ স্থানে ছিলেন।

ছবি: পাওলো আব্রেউ / প্যারাবোলিকা

টয়োটা #7, রেসের নেতা, রেসের শুরুতে হলুদ পতাকা পদ্ধতি লঙ্ঘনের জন্য একটি ড্রাইভ-থ্রু সম্পূর্ণ করতে হয়েছিল। পেনাল্টির জন্য লিড খরচ হয়, যা ব্রেন্ডন হার্টলির #8-এর হাতে চলে যায়।

# 7 এর সাথে সমস্যাগুলি অব্যাহত ছিল: ইলেকট্রনিক কন্ট্রোল ইউনিটে ব্যর্থতার সাথে, পোল থেকে শুরু হওয়া গাড়িটিকে অপরিকল্পিতভাবে থামতে হয়েছিল এবং 18 নম্বরে পড়েছিল। পোর্শে পেনস্ক সুবিধা গ্রহণ করে এবং তার দুটি গাড়িকে পডিয়াম অবস্থানে রাখে। #6, দৌড়ের শুরুতে ক্ষতিগ্রস্ত, ইতিমধ্যেই নিয়ে গেছে

রেসের প্রথমার্ধটি বেশ ব্যস্ত বলে প্রমাণিত হয়েছিল, এবং 3 ঘন্টা সোজা গর্তে হাইপারকারের মতো দ্রুত কেটে গেছে। ক্ষেত্রটির কার্যত প্রতিটি পয়েন্টে বিরোধ দেখা দিয়েছে, তীব্র যানজটের কারণে বৃদ্ধি পেয়েছে – ছোট ইন্টারলাগোস রুটের কারণে, যেটি 36টি গাড়িকে সবসময় একত্রে বন্ধ করে রাখে।

টয়োটা রেসের দ্বিতীয়ার্ধে কার #8 এর সাথে শুরু করে, পোর্শে পেনস্কে #6 এবং #5 এর চেয়ে আরামদায়ক 40 সেকেন্ড। দুটি জার্মান গাড়ির অবস্থান বিপরীত হয়ে যায় যখন #5 লেগো কার্ভের ভিতরের দিকে ডুব দেয় এবং ২য় স্থান দখল করে।

Manthey এর #92 পোর্শে GT3 গ্রুপের চেয়ে এগিয়ে ছিল, প্রায় 20 সেকেন্ড আয়রন ডেমসের উপরে, যারা ইন্টারলাগোসে উপস্থিত জনসাধারণের কাছ থেকে সমর্থন পেতে থাকে। হার্ট অফ রেসিং থেকে অ্যাস্টন মার্টিন #27 ডেমসের উপর চাপ সৃষ্টি করে, কিন্তু তাদের থেকে ২য় স্থান নিতে পারেনি।

কিন্তু, দুর্ভাগ্যবশত আয়রন ডেমস মেয়েদের জন্য, জনসাধারণের স্নেহ যথেষ্ট ছিল না। 3:40 রেসে, Lamborghini #85 তার নাক খুলেছে। গ্যারেজে গাড়ি এবং পোল পজিশনধারীদের জন্য গোলাপী স্বপ্নের সমাপ্তি।

WRT এর #46 BMW, ভ্যালেন্টিনো রসির গাড়ি, আয়রন ডেমসের প্রস্থানের সাথে পডিয়ামে একটি স্থান উত্তরাধিকারসূত্রে পেয়েছিল। ইতালীয়, জনসাধারণের আরেকটি প্রিয়, গাড়িটি দখল করে নেয় ঠিক যেমন আয়রন ডেমস এটি পরিত্যাগ করছিল। আরও একটি স্টপ তৈরি করতে হলে, #46 শীঘ্রই নিজেকে #95 ম্যাকলারেনের পিছনে খুঁজে পাবে।

দ্বিতীয় পূর্ণ কোর্স হলুদ উপস্থাপন করা হয়েছিল যখন #82 কর্ভেট লরানজিনহার তীরে ভেঙে পড়ে, দৌড়ের চতুর্থ ঘন্টার কাছাকাছি।



অগাস্টো ফারফুসের BMW GT3 এ 10 তম স্থান অর্জন করেছে

অগাস্টো ফারফুসের BMW GT3 এ 10 তম স্থান অর্জন করেছে

ছবি: পাওলো আব্রেউ / প্যারাবোলিকা

টয়োটা #8 এর সাথে রেসটি শান্তভাবে এগিয়েছে, দুটি পোর্শে (#6 এবং #5) এক মিনিটেরও বেশি পিছনে, একে অপরের কাছাকাছি হাঁটছে। Alpine, Peugeot এবং Ferrari পডিয়াম পজিশনে মুহূর্তের মধ্যে উপস্থিত হয়েছিল কারণ তারা বিভিন্ন কৌশল ব্যবহার করছিল।

যদি প্রথম তিনটি একত্রীকরণ বলে মনে হয়, বাকি পজিশনগুলি খোলা ছিল। #38 পোর্শে জোটা, চাকায় জেনসন বোতাম সহ, 4র্থ স্থানে ছিল, #51 ফেরারির থেকে ঠিক এগিয়ে। অ্যালেসান্দ্রো পিয়ার গুইডি ব্রিটেনকে পরাস্ত করতে সক্ষম না হয়ে যুদ্ধটি কয়েক ল্যাপ স্থায়ী হয়েছিল।

জিটি৩-এ, ম্যান্থিও অবিচল ছিল, অ্যাস্টন ফ্রম হার্ট অফ রেসিং-এর উপরে এবং #95 ম্যাকলারেনের উপরে আরও বেশি ব্যবধানে। ডাইপারকারের মতোই, ৪র্থ স্থানের জন্য সত্যিকারের লড়াই ছিল: ম্যাকলারেন #59 (নিকোলাস কস্তার সাথে), BMW #46 (ভ্যালেন্টিনো রসি) এবং ফেরারি #55।

প্রত্যেকে তাদের স্টপ শেষ করার পরে এবং পেলোটন চেকার্ড পতাকার দিকে এগিয়ে যাওয়ার পরে, ট্র্যাক থেকে ধ্বংসাবশেষ পরিষ্কার করার জন্য 15 মিনিটেরও কম দূরে আরেকটি সম্পূর্ণ হলুদ কোর্স রয়েছে।

“নিরাপদ” মনে হওয়া সত্ত্বেও, অ্যাকশনের বাধা বাটন এবং #27 অ্যাস্টনের জন্য ক্ষতিকর ছিল: সঠিক পদ্ধতি লঙ্ঘনের জন্য উভয়কেই ড্রাইভের মাধ্যমে শাস্তি দেওয়া হয়েছিল। বোতাম 4র্থ স্থানের জন্য বিরোধ থেকে নিজেকে অনেক দূরে খুঁজে পেয়েছে। অ্যাস্টন ভাগ্যবান ছিল, কারণ তাদের কাছে জরিমানা পরিশোধ করার এবং তাদের বিভাগে দ্বিতীয় স্থানে ফিরে আসার যথেষ্ট মার্জিন ছিল।

চূড়ান্ত মুহূর্তগুলিতে, Toyota #7 এখনও ধরা পড়ে এবং ফেরারি #51কে ছাড়িয়ে যায়, চতুর্থ স্থানে পৌঁছে যায় যা জোটা #38 কিছুক্ষণ আগে পর্যন্ত দখল করেছিল।

সেবাস্তিয়ান বুয়েমি, ব্রেন্ডন হার্টলি এবং রিও হিরাকাওয়া ত্রয়ী থেকে টয়োটা GR010 নম্বর #8-এর জয়ের মাধ্যমে সাও পাওলোর 6 ঘন্টার সমাপ্তি ঘটে। দ্বিতীয় স্থানটি কেভিন এস্ট্রে, আন্দ্রে লটেরার এবং লরেন্স ভান্থুরের মালিকানাধীন #6 পোর্শে পেনস্কে 963-এ গেছে। পডিয়ামের শেষ ধাপটি ম্যাট ক্যাম্পবেল, মাইকেল ক্রিস্টেনসেন এবং ফ্রেডেরিক মাকোভিকির মালিকানাধীন #5 পোর্শে পেনস্কে গিয়েছিলেন।

LMGT3 তে, Manthey Purerxcing, একটি Porsche 911 GT3R নম্বর #92 এর সাথে ক্লাউস বাচলার, আলিয়াকসান্ডার মালিখিন এবং জোয়েল স্টর্ম দ্বারা চালিত বিজয় লাভ করেন। তারপরে এসেছিল হার্ট অফ রেসিং #27 অ্যাস্টন এর অ্যালেক্স রিবারাস, ইয়ান জেমস এবং ড্যানিয়েল মানসিনেলি। পডিয়ামটি বন্ধ করা ছিল ইউনাইটেডের #95 ম্যাকলারেন 720S, যার মালিক মারিনো সাতো, জোশুয়া কেগিল এবং নিকলাস পিনো।

ব্রাজিলিয়ানদের মধ্যে, নিকোলাস কস্তার ত্রয়ী ৪র্থ স্থান অর্জন করে GT3 পডিয়ামের কাছাকাছি এসেছিলেন। অগাস্টো ফারফুসের গাড়িটি একই বিভাগে 10 তম স্থানে ছিল।



2024 সালে সাও পাওলোর 6 ঘন্টার মঞ্চ

2024 সালে সাও পাওলোর 6 ঘন্টার মঞ্চ

ছবি: পাওলো আব্রেউ / প্যারাবোলিকা



Source link