স্টপেজ-টাইম বিজয়ী ইংল্যান্ডকে ইউরো 2024 ফাইনালে পাঠায়

স্টপেজ-টাইম বিজয়ী ইংল্যান্ডকে ইউরো 2024 ফাইনালে পাঠায়


ওয়াটকিন্স ইংল্যান্ড

বেঞ্চ থেকে আসা জয়সূচক গোলটি করেন অলি ওয়াটকিন্স

রবিবার স্পেনের বিপক্ষে ইউরো 2024-এর ফাইনালে তাদের জায়গা বুক করে, বিকল্প খেলোয়াড় অলি ওয়াটকিন্সের দেরিতে করা গোলের সুবাদে ইংল্যান্ড নেদারল্যান্ডের বিরুদ্ধে নাটকীয়ভাবে ২-১ গোলে জয়লাভ করেছে।

ডেক্লান রাইসের ভুলকে পুঁজি করে প্রথম আঘাত হানে নেদারল্যান্ডস। জাভি সিমন্স সুযোগটি কাজে লাগান, পড়ে যাওয়ার সময় বক্সের প্রান্ত থেকে একটি দুর্দান্ত গোল করে ডাচদের এগিয়ে রাখেন।

কোবি মাইনু এবং ফিল ফোডেনের চিত্তাকর্ষক পারফরম্যান্স দ্বারা চালিত ইংল্যান্ড দৃঢ়ভাবে প্রতিক্রিয়া জানায়। তাদের অধ্যবসায় 16তম মিনিটে প্রতিফলিত হয় যখন হ্যারি কেন একটি শট আটকানোর চেষ্টা করার সময় ডেনজেল ​​ডামফ্রিজের হাতে ফাউল হন। VAR ঘটনাটি পর্যালোচনা করে, এবং রেফারি একটি পেনাল্টি প্রদান করেন। কেইন সূক্ষ্মতার সাথে স্পট-কিকটি রূপান্তরিত করেন, বলটি নীচে-বাম কোণে স্লট করে সমান করেন।

প্রথমার্ধের বাকি অংশে ইংল্যান্ডের আধিপত্য ছিল, ডামফ্রিজ বারের বিরুদ্ধে হেড করেছিলেন এবং ফোডেন স্পেনের আগের ম্যাচ থেকে লামিন ইয়ামালের একটি অত্যাশ্চর্য গোলের প্রতিলিপি করেছিলেন, শুধুমাত্র কাঠের কাজের বিরুদ্ধে তার প্রচেষ্টা বিপর্যস্ত দেখতে।

দ্বিতীয়ার্ধ কম ঘটনাবহুল ছিল, কারণ নেদারল্যান্ডস কার্যকরভাবে ইংল্যান্ডের মাঝমাঠকে আটকে দেয়। যাইহোক, ইংল্যান্ডের ম্যানেজার গ্যারেথ সাউথগেট কোল পামার এবং অলি ওয়াটকিনসকে আনা সহ গুরুত্বপূর্ণ প্রতিস্থাপন করেছিলেন। এই পরিবর্তনগুলি চূড়ান্ত প্রমাণিত হয়েছিল যখন পামার ওয়াটকিনসকে সেট করেছিলেন, যিনি নিয়মিত সময়ের শেষ মিনিটে গোল করেছিলেন, বার্লিনে ফাইনালে ইংল্যান্ডের উত্তরণ নিশ্চিত করেছিলেন।





Source link