2024-25 মৌসুমের আগে নাগেটসের জন্য সবচেয়ে বড় সম্ভাব্য ত্রুটি

2024-25 মৌসুমের আগে নাগেটসের জন্য সবচেয়ে বড় সম্ভাব্য ত্রুটি


এই বসন্তে মিনেসোটা টিম্বারওলভস তাদের দ্বিতীয় রাউন্ড সিরিজে গেম 7 প্রত্যাবর্তনের মাধ্যমে তাদের হতবাক করার পরে ডেনভার নাগেটস এনবিএ চ্যাম্পিয়ন হিসাবে পুনরাবৃত্তি করতে ব্যর্থ হয়েছে। এখন এমনকি এমভিপি নিকোলা জোকিকের রাজত্ব করার সাথেও, নগেটস একটি পরিবর্তনের দল, যেখানে এটি স্পষ্ট নয় যে প্রধান কোচ এবং জেনারেল ম্যানেজার একই পৃষ্ঠায় রয়েছেন।

গত দুই গ্রীষ্মের প্রতিটিতে, নুগেটস ফ্রি এজেন্সিতে একটি ভিন্ন উইং প্লেয়ারকে বিদায় জানিয়েছে। 2023 সালে, এটি ছিল ব্রুস ব্রাউন, এবং এই বছর, শুটিং গার্ড কেনটাভিস ক্যাল্ডওয়েল-পোপ অরল্যান্ডো ম্যাজিকের সাথে স্বাক্ষর করেছেন। এটি এনবিএ খসড়ার শেষের দিকে এবং প্রথম দিকের দ্বিতীয় রাউন্ডে তৈরি করা তরুণ খেলোয়াড়দের জিএম ক্যালভিন বুথের সংগ্রহের উপর নির্ভর করে।

এখানেই বুথ এবং প্রধান কোচ মাইকেল ম্যালোনের মধ্যে দ্বন্দ্ব মাথায় আসে। ম্যালোন বোধগম্যভাবে এখন জিততে চায়, একটি প্রাইম জোকিক এবং একটি চ্যাম্পিয়নশিপ-ক্যালিবার দল নিয়ে। যেমন, তিনি ব্রাউন, কেসিপি বা বিদায়ী জাস্টিন হলিডে এবং রেগি জ্যাকসনের মতো নির্ভরযোগ্য অভিজ্ঞদের পছন্দ করে তরুণ খেলোয়াড়দের অনেক দড়ি দিতে নারাজ।

ইন একটি সাক্ষাৎকার গত অক্টোবরে দ্য রিঙ্গারের কেভিন ও’কনরের সাথে, বুথ পেয়টন ওয়াটসন এবং জুলিয়ান স্ট্রথার (যিনি করেননি) সাথে ক্রিশ্চিয়ান ব্রাউন (যিনি নিজেকে ডেনভারের প্লে অফ রোটেশনের সদস্য করেছেন) এর মতো তরুণ খেলোয়াড়দের দিকে ঝুঁকতে তার দর্শন ব্যাখ্যা করেছিলেন।

বুথ ও’কনরকে বলেন, “আমি শুধু এমন বন্ধুদের চাই যা আমরা বিকাশ করার চেষ্টা করি এবং এটি টেকসই হয়।” “যদি আমাদের এই বছর একটি চ্যাম্পিয়নশিপ জেতার সুযোগ ব্যয় করে, তাই হোক। এটি বিনিয়োগের মূল্য। এটি পিছনে ফিরে যাওয়ার চেষ্টা করার চেয়ে ছয়ের মধ্যে তিনটি, সাতটির মধ্যে তিনটি, আটটির মধ্যে চারটি জেতার বিষয়ে বেশি- পিছনে।”

কিন্তু সেই পদ্ধতির সমস্যা হল জোকিক এই মুহূর্তে এনবিএর সেরা খেলোয়াড়। তিনি কি পাঁচ বা ছয় বছরের মধ্যে হবে, যে উইন্ডোতে বুথ ফোকাস করছে?

বুথ হয়তো ম্যালোনকে এই তরুণ খেলোয়াড়দের খেলতে বাধ্য করছে, তাদের প্রস্তুতি এবং বিকাশ নির্বিশেষে। কেসিপি, জ্যাকসন এবং হলিডে গত মৌসুমে 5,000 টিরও বেশি সম্মিলিত মিনিট খেলেছে। তিনজনই চলে গেছে। ডেনভার অভিজ্ঞ রাসেল ওয়েস্টব্রুক এবং দারিও সারিককে নিয়ে এসেছে, কিন্তু উইং স্পটগুলিতে, 25 এবং তার চেয়ে কম বয়সী খেলোয়াড়দের থেকে একমাত্র গভীরতা আসে।

ডেনভারের জন্য সবচেয়ে খারাপ পরিস্থিতি হল তরুণ ছেলেরা এখনও ম্যালোনের বিশ্বাস অর্জন করতে পারেনি এবং সে ওয়েস্টব্রুকের দিকে ঝুঁকে পড়ে। যদিও “ব্রোডি” একটি ভবিষ্যত হল অফ ফেমার, ওয়েস্টব্রুকের উপর খুব বেশি নির্ভর করা এনবিএ-তে বহু বছর ধরে বিজয়ী কৌশল ছিল না। যদি ম্যালোন এবং বুথ তাদের তালিকা সম্পর্কে একটি দার্শনিক ডিটেনটে পৌঁছাতে না পারে, তাহলে নাগেটসের আবার ফাইনালে পৌঁছানো কঠিন হবে।





Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।