NAF কাদুনায় বেসামরিক নাগরিকদের উপর কথিত বোমা হামলার তদন্ত শুরু করেছে


নাইজেরিয়ান এয়ারফোর্স (এনএএফ) বলেছে যে তারা কাদুনা রাজ্যের গিওয়া স্থানীয় সরকার এলাকার ইয়াদিন কিদানানে জিকা দা কোলো সম্প্রদায়ের বেসামরিক নাগরিকদের উপর কথিত বোমা হামলার তদন্ত শুরু করেছে।

সম্প্রদায়টি অভিযোগ করেছিল যে একটি NAF বিমান ভুলভাবে সম্প্রদায়ের উপর বোমা বর্ষণ করেছে, যার ফলে 25 জনেরও বেশি লোক মারা গেছে।

তবে ডেপুটি ডিরেক্টর, জনসংযোগ ও তথ্য, এনএএফ, গ্রুপ ক্যাপ্টেন কবিরু আলী সোমবার এক বিবৃতিতে বলেছেন, “জনগণকে যথাসময়ে অবহিত করার লক্ষ্যে সত্যতা নিশ্চিত করার জন্য বর্তমানে পুঙ্খানুপুঙ্খ তদন্ত চলছে। “
তিনি জোর দিয়েছিলেন যে নির্ভরযোগ্য সূত্র থেকে বিশ্বাসযোগ্য গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিমান হামলার নির্দেশ দেওয়া হয়েছিল।

তিনি বলেন, এনএএফ অভিযোগগুলিকে হালকাভাবে নিচ্ছে না, যোগ করে যে এটি সর্বদা জামানত ক্ষয় ছাড়াই কাঙ্ক্ষিত অপারেশনাল উদ্দেশ্য অর্জনে মনোযোগ দেয়।

“কাদুনা রাজ্যের গিওয়া এলজিএ-তে একটি সন্ত্রাসী ছিটমহলে সফল বিমান হামলার পরে কথিত বেসামরিক হতাহতের রিপোর্টের প্রতি নাইজেরিয়ান বিমান বাহিনীর দৃষ্টি আকর্ষণ করা হয়েছে৷

“স্থানে বিমান হামলাটি অসংখ্য নির্ভরযোগ্য সূত্র থেকে পাওয়া বিশ্বাসযোগ্য বুদ্ধিমত্তার ভিত্তিতে, সেইসাথে স্ট্রাইকের আগে লক্ষ্যবস্তু এলাকার নিশ্চিত নজরদারির ভিত্তিতে করা হয়েছিল।

“উক্ত অবস্থানটি 2 বছরেরও বেশি সময় ধরে একটি সন্ত্রাসী ছিটমহল হিসাবে কুখ্যাত ছিল এবং সফল বিমান হামলা নিঃসন্দেহে কাদুনা রাজ্য এবং পরিবেশে নিরপরাধ বেসামরিক নাগরিকদের উপর দস্যুতা, অপহরণ এবং অনুরূপ হামলা কমাতে অনেক দূর এগিয়ে যাবে।

“তবুও, এনএএফ এই অভিযোগগুলিকে হালকাভাবে নিচ্ছে না, কারণ এর ফোকাস সর্বদা জামানত ক্ষতি ছাড়াই কাঙ্ক্ষিত অপারেশনাল উদ্দেশ্য অর্জন করা।

“তদনুসারে, জনগণকে যথাসময়ে অবহিত করার লক্ষ্যে তথ্যগুলি নিশ্চিত করার জন্য একটি পুঙ্খানুপুঙ্খ তদন্ত চলছে,” বিবৃতিটির অংশে লেখা হয়েছে।



Source link