NIPCO বিস্ফোরিত সিএনজি গাড়ির আরও বিশদ শেয়ার করেছে, কে দায়ী তা প্রকাশ করেছে

NIPCO বিস্ফোরিত সিএনজি গাড়ির আরও বিশদ শেয়ার করেছে, কে দায়ী তা প্রকাশ করেছে


NIPCO গ্যাস লিমিটেডের ব্যবস্থাপনা এডো স্টেটের বেনিন সিটির আইয়ানে তার কম্প্রেসড ন্যাচারাল গ্যাস (সিএনজি) স্টেশনে সাম্প্রতিক গ্যাস বিস্ফোরণের জন্য সিএনজি প্রযুক্তিবিদদের অননুমোদিত কার্যকলাপকে দায়ী করেছে।

নাইজা নিউজ এর আগে রিপোর্ট করা হয়েছিল যে বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে একটি বিস্ফোরণ ঘটেছে, এতে প্রায় তিনজন আহত হয়েছে।

একটি বিবৃতির মাধ্যমে দুর্ভাগ্যজনক ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে, NIPCO ব্যবস্থাপনা সিএনজি সিলিন্ডারের ভুয়া ইনস্টলারদের কার্যকলাপকে বিস্ফোরণের জন্য দায়ী করেছে।

এতে বলা হয়, প্রাথমিক অনুসন্ধানে দেখা গেছে যে গাড়িটি সিএনজি রিফুয়েলিংয়ের জন্য স্টেশনে আসার সময় বিস্ফোরণ ঘটে।

বিবৃতিতে লেখা হয়েছে, “দুর্ভাগ্যবশত, গাড়িতে স্থাপিত সিলিন্ডারটি-পরে একটি নকল এবং বানোয়াট, সিএনজির জন্য ডিজাইন করা হয়নি এমন নিম্নমানের ইউনিট হিসাবে চিহ্নিত করা হয়েছে, প্রায় 4 SCM গ্যাস ভর্তি করার পরে বিস্ফোরিত হয়। ঘটনার পরপরই চালক পালিয়ে যায়।

“যদিও কোন প্রাণহানির ঘটনা রেকর্ড করা হয়নি, দুই ব্যক্তি আহত হয়েছেন। একজনের পায়ে আঘাত লেগেছে, আর একজনের চোখে আঘাত লেগেছে। আহত দুইজনকেই দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। উপস্থিত চিকিত্সকের সুপারিশের উপর ভিত্তি করে, ব্যক্তির মধ্যে একজনের অন্য হাসপাতালে অস্ত্রোপচারের প্রয়োজন হবে।

“আমাদের দল নিশ্চিত করছে যে তারা প্রয়োজনীয় যত্ন ও চিকিৎসা পাচ্ছে। ঘটনাটি স্থানীয় থানায় জানানো হয়েছে এবং পুলিশ ঘটনার সাথে জড়িত নকল সিলিন্ডারের টুকরো এবং গাড়িটি হেফাজতে নিয়েছে।

“এই ঘটনাটি অযোগ্য প্রযুক্তিবিদদের দ্বারা অ-সম্মতিহীন সিলিন্ডার ব্যবহার করে অননুমোদিত সিএনজি ইনস্টলেশনের বিপদকে নির্দেশ করে, যার বিরুদ্ধে আমরা সর্বদা প্রচার করেছি।

“পুনরাবৃত্তি রোধ করতে এবং সমস্ত অপারেশন জুড়ে জননিরাপত্তার প্রতি আমাদের প্রতিশ্রুতি জোরদার করতে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সম্পূর্ণ সহযোগিতা করছি।

“একটি সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, এই ঘটনার দ্বারা প্রভাবিতদের সাথে আমাদের সংহতি প্রকাশ করার জন্য ক্ষতিগ্রস্ত স্টেশনে কার্যক্রম স্থগিত করা হয়েছে।

“আমরা নাইজেরিয়ায় বিকল্প স্বয়ংচালিত জ্বালানী হিসাবে সিএনজি বৃদ্ধির জন্য নিরাপদ এবং নির্ভরযোগ্য অবকাঠামো প্রদানের জন্য আমাদের প্রচেষ্টায় দৃঢ়প্রতিজ্ঞ। আমরা জনসাধারণ এবং আমাদের মূল্যবান গ্রাহকদের আশ্বস্ত করি যে আমাদের সমস্ত ক্রিয়াকলাপে নিরাপত্তা সর্বোপরি রয়ে গেছে।

“NIPCO গ্যাস লিমিটেড সব স্টেকহোল্ডারদের মঙ্গল নিশ্চিত করতে শিল্পের সর্বোচ্চ মান বজায় রাখবে।

“আরো তথ্য উপলব্ধ হওয়ার সাথে সাথে আরও আপডেট দেওয়া হবে।”



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।