SFH, Ogun ম্যালেরিয়া প্রতিরোধে 3.1m মশারি বিতরণ করবে


ওগুন রাজ্য সরকার, সোসাইটি ফর ফ্যামিলি হেলথ (SFH) এর সাথে সহযোগিতায় রাজ্যের 20টি স্থানীয় সরকার এলাকায় ম্যালেরিয়া নির্মূল করার জন্য প্রায় 3.1 মিলিয়ন মশারি বিতরণ করবে।

আবেকুটাতে আয়োজিত ইনসেকটিসাইড-ট্রিটেড নেট (আইটিএন) সার্বজনীন কভারেজ প্রচারাভিযানের একটি মিডিয়া পার্লির সময়, প্রকল্প পরিচালক, গ্লোবাল ফান্ড ফর এসএফএইচ, জন ওচোলি বলেন, এই বিপদটি ITN-এর জন্য 2024 প্রচারাভিযানকে উৎসাহিত করেছে, যেখানে ম্যালেরিয়া আক্রান্ত গ্রামীণ এলাকার বাসিন্দাদের লক্ষ্য করে ঝুঁকি সবচেয়ে বেশি।

ম্যালেরিয়া সম্পর্কিত বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) 2022 সালের প্রতিবেদন অনুসারে, নাইজেরিয়ায় আনুমানিক 68 মিলিয়ন ম্যালেরিয়া মামলা ছিল, যা 2021 সালে এই রোগের প্রাদুর্ভাবের কারণে প্রায় 194,000 জন মারা গিয়েছিল।

ওচোলি বলেছিলেন যে ওগুন রাজ্যে বিশ্বব্যাপী নেট ব্যবহারের সর্বনিম্ন অনুপাত রয়েছে, তিনি বলেছিলেন যে প্রচারের লক্ষ্য হল রোগের চিকিৎসায় তাদের সম্পদ ব্যয় করার পরিবর্তে মানুষের স্বাস্থ্যকর জীবনযাত্রা নিশ্চিত করা।

“প্রথমত, আমাদেরকে মশা কামড়ায় তা প্রতিরোধে কাজ করতে হবে যা সরকার ওগুন রাজ্য রাজ্যে বিনামূল্যে জাল বিতরণের সাথে অংশীদারিত্ব করে করছে। এখন মনোযোগ দেওয়া হয় যখন আপনি মানুষকে জাল দেন এবং তারা প্রতি রাতে ভিতরে ঘুমায় তারা কামড় এবং ভেক্টরের সাথে যোগাযোগ হ্রাস করে।

“ওগুন রাজ্যে বিশ্বের সর্বনিম্ন শতাংশের মধ্যে নেট ব্যবহার রয়েছে, এটি কোথাও কোথাও 30% এবং নেট মালিকানা প্রায় 60-70%, তাই আমরা মানুষকে নেট ব্যবহার করতে উত্সাহিত করতে চাই,” তিনি বলেছিলেন।

উত্তরে, ওগুন রাজ্যের ম্যালেরিয়া প্রোগ্রাম ম্যানেজার, ওলামাইড আদেইঙ্কা উল্লেখ করেছেন যে মশার নেটের ব্যবহার নিয়ে নাগরিকদের ভয় কমানোর জন্য রাজ্যটি একটি আন্তঃব্যক্তিক সংবেদনশীলতার কাজ শুরু করেছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।