আদালত সমন দেরী অ্যাক্সেস ব্যাংক সিইও এর চাচাতো ভাই

আদালত সমন দেরী অ্যাক্সেস ব্যাংক সিইও এর চাচাতো ভাই


লাগোস হাইকোর্টের প্রোবেট রেজিস্ট্রি খ্রিস্টান চুকউকা উইগওয়েকে একটি সমন জারি করেছে, তাকে অ্যাক্সেস ব্যাঙ্কের প্রাক্তন সিইও প্রয়াত হার্বার্ট উইগওয়ের এস্টেট সম্পর্কিত একটি আইনি বিরোধের সমাধান করার জন্য আট দিনের মধ্যে উপস্থিত হওয়ার আহ্বান জানিয়েছে৷

খ্রিস্টান, নিজেকে মৃতের চাচাতো ভাই বলে দাবি করে, হার্বার্ট উইগওয়ের উইলের বিধান এবং তার সম্পদের বণ্টনকে চ্যালেঞ্জ করছেন।

আদালত তাকে ব্যক্তিগতভাবে বা আইনী প্রতিনিধিত্বের মাধ্যমে তার মামলা উপস্থাপন করার নির্দেশ দিয়েছে, যেমনটি প্রবেট ফর্ম 7-এ জারি করা সমনগুলিতে বর্ণিত হয়েছে।

আদালতের নির্দেশে খ্রিস্টানকে এস্টেটের প্রতি তার আগ্রহের কথা ঘোষণা করতে হবে বা প্রবেট প্রক্রিয়ার বিরোধিতা করার কারণ প্রদান করতে হবে, যার মধ্যে উইলের বৈধতা জড়িত।

মামলাটি হার্বার্ট উইগওয়ের উল্লেখযোগ্য সম্পত্তি বরাদ্দ নিয়ে একটি বিতর্কিত বিষয়ের দিকে মনোযোগ দেয়, ব্যাংকিং শিল্পে তার বিশিষ্ট মর্যাদা দেওয়া।

প্রোবেট রেজিস্ট্রি অনুসারে, খ্রিস্টান এখনও আদালতের নির্দেশনা চাওয়ার জন্য একটি সমন দাখিল করে সম্পদের উপর সরাসরি কোন দাবি না করলেও প্রোবেট কার্যধারায় প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন।

সচেতন থাকুন যে প্রতিক্রিয়া জানাতে ব্যর্থতার ফলে আপনার দায়ের করা যেকোনো সতর্কতা সত্ত্বেও এস্টেটের প্রোবেট বা প্রশাসনের জন্য আদালতের প্রক্রিয়া শুরু হতে পারে।“, রেজিস্ট্রি বলেছে, যেমনটি দ্য নেশন জানিয়েছে।

এই আইনি মামলাটি প্রয়াত ব্যাঙ্কারের সম্পদের নিয়ন্ত্রণ নিয়ে উইগওয়ে পরিবারের মধ্যে চলমান বিতর্কে জটিলতার আরেকটি স্তর যোগ করে।

খ্রিস্টান পূর্বে সত্যের একটি শপথপত্র দাখিল করেছেন, হারবার্টের প্রাক্তন ব্যবসায়িক অংশীদার আইগবোজে আইগ-ইমাউখুয়েডেকে তার সম্পদ এবং তার সন্তানদের অভিভাবকত্বের পরোক্ষ নিয়ন্ত্রণ নেওয়ার অভিযোগ এনেছেন।

7 অক্টোবর, 2024 তারিখের আদালতের নথিতে, খ্রিস্টান অভিযোগ করেছেন যে Aig-Imoukhuede যথাযথ জবাবদিহি ছাড়াই এস্টেটের নিয়ন্ত্রণ গ্রহণ করেছেন, হার্বার্ট উইগওয়ের ইচ্ছার বিপরীতে তার উইলে।

আইগবোজে আইগ-ইমুখুদে এবং হার্বার্ট উইগওয়ে দীর্ঘদিনের বন্ধু এবং অ্যাক্সেস ব্যাংকের সহ-প্রতিষ্ঠাতা ছিলেন।

উভয় ব্যক্তিই 2000 এর দশকের গোড়ার দিকে অ্যাক্সেস ব্যাঙ্ক অর্জন এবং বৃদ্ধি করার জন্য GTBank-এ নির্বাহী পরিচালক হিসাবে তাদের ভূমিকা ছেড়ে দিয়েছিলেন। হারবার্ট 2010 সালে গ্রুপ সিইও হিসেবে আইগবোজের স্থলাভিষিক্ত হন, সেন্ট্রাল ব্যাংক অফ নাইজেরিয়া নীতি অনুসরণ করে 10 বছর দায়িত্ব পালন করার পর সিইওদের পদত্যাগ করতে হবে।

হারবার্টের নেতৃত্বে, এক্সেস ব্যাংক আফ্রিকা জুড়ে উল্লেখযোগ্যভাবে বিস্তৃত হয়েছে, ডায়মন্ড ব্যাংক এবং কেনিয়া ও দক্ষিণ আফ্রিকার বেশ কয়েকটি ব্যাংক অধিগ্রহণ করেছে।

একটি অনলাইন প্রকাশনার প্রতিবেদনে ইঙ্গিত দেওয়া হয়েছে যে হার্বার্ট উইগওয়ের পিতামাতাও তার ইচ্ছার শর্তাবলীতে প্রতিদ্বন্দ্বিতা করে প্রবেট রেজিস্ট্রিতে একটি সতর্কতা দাখিল করেছিলেন।

ক্রিশ্চিয়ান চুকউকা উইগওয়ে একটি হলফনামার মাধ্যমে এই পদক্ষেপকে সমর্থন করে যাজক শিংলের নির্দেশনায় সতর্কতাটি দায়ের করা হয়েছিল বলে জানা গেছে।

যাইহোক, যাজক শিংলে তার প্রয়াত ছেলের সম্পত্তি নিয়ে বিবাদে জড়িত থাকার কথা অস্বীকার করেছেন। পরিবারের পক্ষ থেকে এমেকা উইগওয়ে দ্বারা জারি করা একটি বিবৃতিতে, দাবিগুলি প্রত্যাখ্যান করা হয়েছিল, পরিবার জোর দিয়ে বলেছিল যে তারা হারবার্টের সম্পত্তির শতাংশের জন্য কখনও চায়নি।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।