এনুগু সরকার বাড়িতে বসে স্কুলগুলিকে অনুমোদন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে৷

এনুগু সরকার বাড়িতে বসে স্কুলগুলিকে অনুমোদন দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে৷


মঙ্গলবার এনুগু রাজ্যের সরকার বলেছে যে তারা ইগবোল্যান্ডে চলমান দুই দিনের সিট-অ্যাট-হোম মেনে চলা স্কুল এবং ব্যবসাগুলিকে অনুমোদন দেবে।

হুইসলার প্রতিবেদনে বলা হয়েছে যে দুই দিনের সিট-এট-হোম ঘোষণা করেছিল একটি প্রো-বিয়াফ্রা গ্রুপ তাদের সাঁজোয়া যান চালু করার জন্য। আদেশ, আমাদের সংবাদদাতা রিপোর্ট, 70 শতাংশ সঙ্গে পালন করা হয়েছে.

সম্প্রদায়ের ওনওয়া আসা উৎসবের সময় আনামব্রা রাজ্যে সংখ্যক নিবো নেটিভদের হত্যা ভয়ের কারণ হয়ে দাঁড়ায় যা বেশিরভাগ এনুগু সম্প্রদায়ের আদেশ মেনে চলার কথা জানায়।

রাজ্যটি এর আগে বাড়িতে বসতে নিষেধ করেছিল, যা সন্ত্রাসের অভিযোগে অভিযুক্ত তার নেতা মাজি নামদি কানুর মুক্তির জন্য বিয়াফ্রার আদিবাসীদের দ্বারা প্রয়োগ করা হয়েছিল। কানু, তার বিশেষ কৌঁসুলি, বার আলোর এজিমাকরের মাধ্যমে, এর আগে বাড়িতে বসে থাকার নিন্দা জানিয়েছিলেন যে এটি তার ইগবো স্থানীয়দের বুদ্ধিমত্তার বিরুদ্ধে।

আদেশের বিষয়ে রাজ্য সরকারের অবস্থান ঘোষণা করার জন্য একটি ব্রিফিংয়ের সময় রাজ্য সরকারের সেক্রেটারি মিঃ চিডিবের ওনিয়া রাজ্য সরকারের অনুমোদন ঘোষণা করেছিলেন।

ওনিয়া বলেছে যে বাজার, ব্যবসা এবং প্রতিষ্ঠানের জন্যও এই অনুমোদন প্রযোজ্য হয়েছে যারা আজকের সিট-অ্যাট-হোম পালন করেছে।

তিনি বলেন, “এনুগু ব্যবসার জন্য উন্মুক্ত এবং এনুগু সম্পূর্ণরূপে আশ্বস্ত করতে নিযুক্ত রয়েছে যে বেসরকারী খাতের অভিনেতারা এনুগুতে আসতে খুব স্বাচ্ছন্দ্য বোধ করছেন। সুতরাং, আমরা আমাদের অর্থনীতির বৃদ্ধির জন্য আমাদের স্পষ্ট দৃষ্টিভঙ্গির অমান্য করে কাজ করার চেষ্টাকারী নন-স্টেট অ্যাক্টরদের সহ্য করব না।

“এটাও গুরুত্বপূর্ণ যে এই গভর্নর এবং সরকারের অধীনে, গভর্নর যেদিন অবৈধ সিট-অ্যাট-হোম বাতিল করেছেন সেদিন থেকে কোনও সোমবার কোনও ঘটনা ঘটেনি।

“যেহেতু আমরা নন-স্টেট অ্যাক্টরদের দ্বারা একটি বেআইনি সিট-অ্যাট-হোম নির্দেশনার গুজব শুনেছি, তাই নিরাপত্তা বাহিনী এবং রাজ্য সরকার জনগণ নিরাপদ বোধ করার জন্য রাজ্যের চারপাশে সরানোর সিদ্ধান্ত নিয়েছে।”

ওনিয়া আশ্বস্ত করেছে যে সরকার অবৈধ আদেশের অবসানের প্রতিশ্রুতি জনগণকে আশ্বস্ত করতে আরও নিরাপত্তা উপস্থিতি নিশ্চিত করবে।

হুইসলার প্রতিবেদনে বলা হয়েছে যে আদেশের পর সোমবার এবং মঙ্গলবার উভয়েই রাজ্যটি মারা গিয়েছিল। কাগজটি এখনও পর্যন্ত রিপোর্ট করেছে যে রবিবার অজানা বন্দুকধারীদের দ্বারা আনমব্রা রাজ্যের নিবোতে বহু লোককে হত্যা দক্ষিণ-পূর্ব রাজ্যের বেশিরভাগ রাজ্যে সিট-অ্যাট-হোম অর্ডার মেনে চলতে সক্ষম করেছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।