ক্রিকেট কিউইদের জন্য গৌরবময় দিন যেমন নারী ও পুরুষদের জয়

ক্রিকেট কিউইদের জন্য গৌরবময় দিন যেমন নারী ও পুরুষদের জয়


প্রবন্ধ বিষয়বস্তু

নিউজিল্যান্ড ঐতিহ্যগতভাবে তার রাগবি দক্ষতার জন্য পরিচিত, যেখানে বিখ্যাত অল-ব্ল্যাকরা এত বছর ধরে রাগবির বিশ্বে আধিপত্য বিস্তার করেছিল।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

উইকএন্ডে, বিশ্বের ক্রীড়া পৃষ্ঠাগুলি বিক্ষিপ্ত কিউইদের শিরোনাম দিয়ে ছড়িয়ে পড়েছিল — অল-ব্ল্যাকদের নয়, পুরুষ ও মহিলাদের জাতীয় ক্রিকেট স্কোয়াড। এবং যে সব ছিল না.

নিউজিল্যান্ড, 5.2 মিলিয়নের একটি দেশ যেটি প্যারিস অলিম্পিকে 10টি স্বর্ণ এবং 20টি পদক নিয়ে 11 তম স্থানে ছিল, তার সুপার ইয়ট গ্রেট ব্রিটেনকে 7-2 গোলে পরাজিত করে পরপর তৃতীয়বারের মতো সেলিং এর আমেরিকা কাপ জিততে দেখেছে।

নারী স্কোয়াড নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতবে বলে কেউ যদি বলতেন, হাসিতে ফেটে পড়ত। আর যদি কেউ বেঙ্গালুরুতে প্রথম টেস্টে ভারতকে হারানোর পুরুষ স্কোয়াডের কথাও বলে তাহলে তার মাথা পরীক্ষা করতে বলা হবে।

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

কিন্তু 36 বছরের মধ্যে প্রথমবারের মতো ব্ল্যাক ক্যাপরা প্রায় অসম্ভব অর্জন করেছে। কিউইরা দুবাই এবং বেঙ্গালুরুতে একটি ধাক্কা খেয়ে বিশ্বকে বিভ্রান্ত করেছে ছোট্ট দেশটিকে গৌরবময় রোদে দিন।

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

দুবাইতে, হোয়াইট ফার্নস তাদের বিগত 10 টি টুয়েন্টি 20 ম্যাচ হেরে যাওয়ার একটি অস্বাভাবিক রেকর্ড নিয়ে বিশ্বব্যাপী টুর্নামেন্টে প্রবেশ করেছে। খুব কমই আশা করেছিল যে তারা গ্রুপ অফ ডেথের মধ্য দিয়ে চলে যাবে যার মধ্যে একটি অসি দল অন্তর্ভুক্ত ছিল যা টানা তৃতীয় বিশ্বকাপ এবং পাওয়ার হাউস ইন্ডিয়ার দিকে তাকিয়ে আছে।

কিন্তু নিউজিল্যান্ড ভারতকে হতবাক করেছিল এবং অসিদের কাছে হেরেছিল, তবে এটি অসিদের সাথে শীর্ষ দুটিতে শেষ করতে যথেষ্ট করেছিল।

পাশাপাশি ভারতে যোগ দিয়েছিল ইংল্যান্ড, যারা ফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়ানদের মুখোমুখি হয়েছিল। এবং সেমিফাইনালে যেখানে অস্ট্রেলিয়া, যারা আগের চ্যাম্পিয়নশিপের ছয়টি জিতেছিল, দক্ষিণ আফ্রিকার কাছে অপমানিত হয়েছিল এবং একটি উত্তেজনাপূর্ণ প্রতিযোগিতায় ওয়েস্ট ইন্ডিজকে আট রানে অবাক করেছিল নিউজিল্যান্ড।

সুতরাং, দৃশ্যটি এমন একটি ফাইনালের জন্য সেট করা হয়েছিল যে কেউ পূর্বাভাস দেয়নি যে হোয়াইট ফার্নরা অনুকূল দক্ষিণ আফ্রিকানদের সাথে লড়াই করবে।

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে 158 রান করে, অ্যামেলিয়া কের 38 বলে 43, ব্রুক হ্যালিডে, 28 বলে 38 এবং সুজি বেটস 31 বলে 32 রান করে সর্বোচ্চ স্কোরার ছিলেন।

৩১ রানে দুই উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার সেরা বোলার ছিলেন ননকুলেকো ম্লাবা।

দক্ষিণ আফ্রিকা ৯ উইকেটে ১২৬ রানে সীমাবদ্ধ ছিল যার সর্বোচ্চ স্কোরার লরা ওলভার্ড ৩৩ এবং তাজমিন ব্রিটস করেছেন ১৭। কেরও বল হাতে তিন উইকেট নিয়ে দুর্দান্ত এবং রোজমেরি মায়ারও এই অপ্রত্যাশিত জয়ের জন্য তিনটি উইকেট নেন।

মহিলাদের খেলার এই রূপান্তর অব্যাহত থাকবে কিনা বা বড় তিনটি – অস্ট্রেলিয়া, ইংল্যান্ড এবং ভারত – পাল্টা আঘাত করবে কিনা তা দেখতে আকর্ষণীয় হবে।

ভারতের বেঙ্গালুরুতে, ব্ল্যাক ক্যাপসরা 107 রান তাড়া করে তিন টেস্টের সিরিজের ওপেনারকে আট উইকেটে বিশাল ব্যবধানে নিয়ে যাওয়ার পরে যে অপমান হয়েছিল তা ভুলতে পারে না।

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

প্রথম ইনিংসে স্বল্প 46 রানে প্যাভিলিয়নে পাঠানোর পর ভারতীয় সমর্থকদের অধিকাংশই অবিশ্বাসে হতবাক হয়ে গিয়েছিল এবং একইভাবে বাকি ক্রিকেট বিশ্বও হতবাক হয়ে গিয়েছিল।

এটি বিব্রতকর ছিল কারণ পেস বোলার ম্যাট হেনরি, 15 রানে পাঁচটি এবং উইল ও’রকে, 22 রানে চারটি, এমন ক্ষতির কারণ হয়েছিল যে পাঁচজন ভারতীয় ব্যাটসম্যানকে শূন্য রানে আউট করতে দেখা যায় এবং এতে স্কোরার বিরাট কোহলিও অন্তর্ভুক্ত ছিল।

ব্ল্যাক ক্যাপস রাচিন রবীন্দ্র এবং ডেভন কনওয়ের 99-এর দুর্দান্ত 134 রানের জন্য 402 রান করেছে।

রোহিত শর্মার স্কোয়াড দ্বিতীয় নকটিতে 462 রান করে সংশোধিত হয়েছে।

পরবর্তী স্টপ পুনে যেখানে বৃহস্পতিবার শুরু হবে দ্বিতীয় টেস্ট। সব মিলিয়ে, উইকএন্ডটি নিউজিল্যান্ডের স্পোর্টিং বার্ষিকীতে অন্যতম সেরা হিসেবে নামবে।

বিজ্ঞাপন 6

প্রবন্ধ বিষয়বস্তু

পাকিস্তান বাউন্স পিছিয়ে

প্রথম টেস্টে ইংল্যান্ডের সেই বিব্রতকর ইনিংসের পর, মুখ বাঁচাতে দ্বিতীয় টেস্টে ব্যাপক পরিবর্তন আনতে বাধ্য হয় পাকিস্তান।

হোম দল তারকা ব্যাটসম্যান বাবর আজম এবং ফাস্ট বোলার শাহীন শাহ আফ্রিদি এবং নাসিম শাহকে বাদ দেওয়ার বিশাল সুযোগ নিয়েছিল এবং আজমের জন্য দু’জন স্পিনার এবং কামরান গুলামকে নিয়ে তাদের স্থলাভিষিক্ত করেছে।

সম্পাদকীয় থেকে প্রস্তাবিত

পাকিস্তান এক বছরেরও বেশি সময়ের মধ্যে প্রথম টেস্ট জয়ের জন্য এবং চার বছরের মধ্যে ঘরের মাঠে প্রথমবারের মতো 152 রানে জয়লাভ করে। স্পিনার নোমান খান খেলায় 11টি উইকেট তুলে নেন এবং তার সহকর্মী সাজিদ খান বাকি নয়টি উইকেট নিয়ে ইংল্যান্ডকে তার পায়ে নিয়ে আসেন।

বিজ্ঞাপন 7

প্রবন্ধ বিষয়বস্তু

প্রথমে ব্যাট করে পাকিস্তান ৩৬৬ রান করে এবং তারপর ইংল্যান্ডকে ৭৫ রানের লিডের জন্য ২৯১ রানে সীমাবদ্ধ করে। দ্বিতীয় নকসে স্বাগতিক দলকে মাত্র 221 রানে আটকে রাখলেও, 291 রানের টার্গেট টার্নিং ট্র্যাকে ইংল্যান্ডের জন্য খুব বেশি প্রমাণিত হয়েছিল।

তার প্রথম টেস্ট সেঞ্চুরি, 118 রান করায় গুলাম আজমের একটি দুর্দান্ত বদলি হিসেবে প্রমাণিত হন এবং তিনি সাইম আইয়ুব (77) এবং মোহাম্মদ রিজওয়ানের (41) কাছ থেকে ভাল সমর্থন পান।

এদিকে বৃহস্পতিবার রাওয়ালপিন্ডিতে শুরু হতে যাওয়া নির্ধারক টেস্টের জন্য ত্রি-মুখী স্পিন আক্রমণের অংশ হিসেবে রেহান আহমেদকে ফিরিয়েছে ইংল্যান্ড। আহমেদের সাথে জ্যাক লিচ এবং শোয়েব বশির যোগ দেবেন এবং গাস অ্যাটকিনসন একমাত্র বিশেষজ্ঞ সিমার। একই জয়ী দল মাঠে নামবে পাকিস্তান।

আমাদের চেক আউট ক্রীড়া বিভাগ সর্বশেষ খবর এবং বিশ্লেষণের জন্য।

প্রবন্ধ বিষয়বস্তু



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।