গাজানের উদ্বাস্তুদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন রয়ে গেছে

গাজানের উদ্বাস্তুদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন রয়ে গেছে


কানাডার অভিবাসন নিরাপত্তা ব্যাকস্টপের সাম্প্রতিক ব্যর্থতা সম্ভাব্য হুমকি সনাক্ত করতে সরকারের অক্ষমতাকে চিত্রিত করে

প্রবন্ধ বিষয়বস্তু

OTTAWA — কানাডায় প্রবেশকারী গাজানরা তাদের সাহায্য করার জন্য আর্থিক সহায়তার একটি নতুন স্লেট আশা করতে পারে, শুধুমাত্র প্রকৃত দাবিদাররা কানাডার মাটিতে প্রবেশ নিশ্চিত করতে নতুন নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে কিছু বিবরণ প্রদান করা হচ্ছে।

বিজ্ঞাপন 2

প্রবন্ধ বিষয়বস্তু

বুধবার অভিবাসনমন্ত্রী মার্ক মিলার ড গাজায় ইসরায়েলের সন্ত্রাসবিরোধী যুদ্ধ থেকে পালিয়ে আসা ব্যক্তিদের আর্থিকভাবে সহায়তা করার জন্য নতুন ব্যবস্থা ঘোষণা করেছেঅন্তর্বর্তীকালীন ফেডারেল হেলথ প্রোগ্রামের অধীনে তিন মাসের বিনামূল্যের স্বাস্থ্যসেবা, নো চার্জ স্টাডি এবং ওয়ার্ক পারমিট এবং সেটেলমেন্ট পরিষেবা যা ভাষা প্রশিক্ষণ, কানাডায় জীবন সম্পর্কে অভিযোজন এবং কাজ খোঁজার ক্ষেত্রে সহায়তা অন্তর্ভুক্ত করে।

যে উপরে মানবিক সহায়তা প্রদানের জন্য ইতিমধ্যেই $140 মিলিয়ন বরাদ্দ রাখা হয়েছে এই অঞ্চলে হামাস এবং হিজবুল্লাহ সন্ত্রাসীদের নির্মূল করার জন্য ইসরায়েলের চলমান সামরিক অভিযানের দ্বারা প্রভাবিতদের জন্য।

মিলার এক বিবৃতিতে বলেছেন, “গাজার মানবিক সঙ্কটের সময় আমরা ফিলিস্তিনিদের সমর্থন করার জন্য গভীরভাবে প্রতিশ্রুতিবদ্ধ রয়েছি এবং এই অঞ্চলের সকল মানুষের মঙ্গল নিয়ে উদ্বিগ্ন।”

প্রবন্ধ বিষয়বস্তু

বিজ্ঞাপন 3

প্রবন্ধ বিষয়বস্তু

কিন্তু কানাডা যখন 5,000 গাজান শরণার্থীদের স্বাগত জানাতে প্রস্তুত হচ্ছে, তখন দেশটির অভিবাসন ব্যবস্থার দুর্বল অভিপ্রায়ে যারা এখানে আসছে তাদের ফিল্টার করার ক্ষমতা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হচ্ছে।

গাজান শরণার্থীদের কানাডা কম্বল গ্রহণ করেছে এই বছরের শুরুর দিকে সীমান্তের দক্ষিণে অ্যালার্ম বেল বন্ধ করুনকানাডার সন্ত্রাসীদের সনাক্ত করতে অক্ষমতার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে হোমল্যান্ড সিকিউরিটি সেক্রেটারি আলেজান্দ্রো মায়োরকাসের কাছে বেশ কয়েকটি মার্কিন সিনেটরদের কাছ থেকে একটি চিঠির প্ররোচনা।

কানাডার অভিবাসন নিরাপত্তা ব্যাকস্টপের সাম্প্রতিক ব্যর্থতা সম্ভাব্য হুমকি সনাক্ত করতে সরকারের অক্ষমতাকে চিত্রিত করে।

সম্পাদকীয় থেকে প্রস্তাবিত

বিজ্ঞাপন 4

প্রবন্ধ বিষয়বস্তু

এই গ্রীষ্মে আহমেদ ফুয়াদ মোস্তফা এলদিদি, 62, এবং তার ছেলে মোস্তফা এলদিদিকে একটি ব্যর্থ সন্ত্রাসী ষড়যন্ত্রে গ্রেপ্তার করা হয়েছে, বিশেষ করে বড় এডিলদির পর থেকে কানাডিয়ান নিরাপত্তা চেক সাত বছর পার করেছেযদিও তিনি কানাডায় অবতরণের মাত্র দুই বছর আগে প্রকাশিত একটি ISIS নির্যাতনের ভিডিওতে উপস্থিত হয়েছিলেন।

ফ্রান্সের গোয়েন্দা সূত্রে একটি ভ্রমণের পর কানাডা এই চক্রান্ত সম্পর্কে জানতে পেরেছে।

আতঙ্ক আরও বাড়িয়ে দিয়েছিল মুহাম্মদ শাহজেব খানকে এই মাসের শুরুতে গ্রেপ্তার করা হয়টরন্টোতে বসবাসকারী একজন পাকিস্তানী আন্তর্জাতিক ছাত্র যিনি কুইবেকে গ্রেপ্তার হয়েছেন, 7 অক্টোবর হামাসের সন্ত্রাসী হামলার বার্ষিকীতে নিউইয়র্ক রাজ্যে ইহুদিদের গণহত্যা করার জন্য সীমান্ত অতিক্রম করার পরিকল্পনা করার অভিযোগ রয়েছে৷

খান গত জুনে একটি স্টাডি পারমিটে কানাডায় এসেছিলেন এবং তাকে গ্রেপ্তারের সময় উন্মুক্ত শরণার্থী দাবি করেছিলেন, দাবি করেছিলেন যে তিনি সমকামী ছিলেন।

বিজ্ঞাপন 5

প্রবন্ধ বিষয়বস্তু

প্রস্তাবিত ভিডিও

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

টরন্টো সান এর সন্ত্রাসীদের সহানুভূতিশীল ব্যক্তিরা যাতে কানাডায় প্রবেশ করতে না পারে তা নিশ্চিত করার জন্য কানাডার পরিকল্পনা সম্পর্কে অভিবাসন মন্ত্রীর কাছে প্রশ্নগুলি ইমিগ্রেশন, রিফিউজিস অ্যান্ড সিটিজেনশিপ কানাডা (IRCC,) কে নির্দেশিত করা হয়েছিল যারা বলেছিল যে তারা শরণার্থীদের স্ক্রিন করার জন্য CBSA, CSIS এবং RCMP এর সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে, কিন্তু তারা নতুন ব্যবস্থার পরিপ্রেক্ষিতে সামান্য উল্লেখ করেছে।

“গাজা থেকে ফিলিস্তিনিদের আন্দোলনকে সমর্থন করার জন্য এবং কানাডিয়ানদের স্বাস্থ্য ও নিরাপত্তা রক্ষার জন্য, একটি বহু-পর্যায়ের নিরাপত্তা স্ক্রীনিং পদ্ধতি প্রয়োগ করা হয়েছিল,” একটি IRCC বিবৃতিতে বলা হয়েছে, এই ব্যবস্থাগুলি সংকটের সময় সরকারের “মানক অনুশীলনের” অংশ। প্রতিক্রিয়া

আবেদনকারীদের প্রদান করা উন্নত জীবনী সংক্রান্ত তথ্য ব্যবহার করে, লোকেরা গাজায় থাকাকালীন আমরা প্রাথমিক নিরাপত্তা স্ক্রীনিং পরিচালনা করতে সক্ষম হই।”

বিজ্ঞাপন 6

প্রবন্ধ বিষয়বস্তু

প্রস্তাবিত ভিডিও

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

ম্যাকডোনাল্ড-লরিয়ার ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট ফর ন্যাশনাল সিকিউরিটি স্টাডিজের একজন সিনিয়র ফেলো এবং সেইসাথে সিকিউর কানাডার উপদেষ্টা ক্যাসি বাব বলেছেন, গত এক বছরে যা ঘটেছে, হাজার হাজার গাজানকে কানাডায় নিয়ে আসার বিষয়ে উদ্বেগ বোধগম্য।

এই অঞ্চলে পরিচালিত জরিপগুলি ইঙ্গিত করে যে হামাস এবং 7ই অক্টোবরে তাদের আক্রমণগুলি ফিলিস্তিনি বেসামরিকদের দ্বারা ব্যাপকভাবে সমর্থন করেছিল,” তিনি বলেছিলেন। প্রকৃতপক্ষে, মানুষের মনে রাখা উচিত যে ফিলিস্তিনি বেসামরিকরাই প্রকৃতপক্ষে হামাসকে নির্বাচিত করেছিল।

বাব বলেন, হামাস এবং ফিলিস্তিনি ইসলামিক জিহাদের মতো দলগুলোকে অ-ফিলিস্তিনি সত্তা হিসেবে বিবেচনা করার প্রবণতা সঠিক নয়।

“আমরা কাকে প্রবেশ করি এবং কীভাবে তাদের স্ক্রীন করা হয় সে সম্পর্কে আমাদের খুব সতর্ক থাকতে হবে,” তিনি বলেছিলেন। “এটি চারদিকে একটি ভয়ানক পরিস্থিতি।”

bpassifiume@postmedia.com
এক্স: @ব্রিয়ানপাসিফিয়াম

প্রবন্ধ বিষয়বস্তু



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।