জার্মানি ছুরি হামলা: পুলিশ সোলিংজেন শহরের অপরাধীকে খুন করে যারা উৎসবে ৩ জনকে হত্যা করেছে

জার্মানি ছুরি হামলা: পুলিশ সোলিংজেন শহরের অপরাধীকে খুন করে যারা উৎসবে ৩ জনকে হত্যা করেছে


সোলিংজেন, জার্মানি –

শনিবার বিশেষ পুলিশ ইউনিটগুলি একজন অজ্ঞাত ব্যক্তির সন্ধানে যোগ দেয় যে পশ্চিম জার্মান শহর সোলিংজেনে একটি জনাকীর্ণ উৎসবে ছুরিকাঘাতে হামলা চালিয়েছিল, এতে তিনজন নিহত এবং কমপক্ষে আটজন আহত হয়েছিল, তাদের মধ্যে পাঁচজন গুরুতর।

পাবলিক প্রসিকিউটর অফিসের সন্ত্রাস দমন বিভাগের মার্কাস ক্যাসপারস শনিবার এক সংবাদ সম্মেলনে বলেছেন যে কর্তৃপক্ষ অপরাধীকে খুঁজে পায়নি। তিনি বলেন, একটি সন্ত্রাসী প্ররোচনা উড়িয়ে দেওয়া যায় না।

শনিবার ভোরে 15 বছর বয়সী এক ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বলেছে যে তিনি পরিকল্পিত হামলার বিষয়ে জানতেন এবং কর্তৃপক্ষকে অবহিত করেননি বলে সন্দেহ করা হয়েছিল, তবে তিনি হামলাকারী নন।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, “পুলিশ বর্তমানে অপরাধীর জন্য ব্যাপক তল্লাশি চালাচ্ছে।” “ভিকটিম এবং প্রত্যক্ষদর্শী উভয়কেই বর্তমানে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে,” তারা বলেছেন।

শুভাকাঙ্ক্ষীরা ঘটনাস্থলে ফুল ছাড়তে শুরু করলেও পুলিশ জনগণকে সতর্ক থাকার জন্য সতর্ক করেছিল। পুলিশ একটি অনলাইন পোর্টাল প্রতিষ্ঠা করেছে যেখানে সাক্ষীরা হামলার সাথে সম্পর্কিত ফুটেজ এবং অন্যান্য তথ্য আপলোড করতে পারে।

শুক্রবার রাত 9:30 টার কিছু পরেই একটি অজ্ঞাত হামলাকারী ফ্রনহফের কেন্দ্রীয় চত্বরে ছুরি দিয়ে বেশ কয়েকজনকে আহত করার জন্য লোকেরা পুলিশকে সতর্ক করে। পুলিশ বলেছে যে তারা বিশ্বাস করে যে ছুরিকাঘাতটি একাকী হামলাকারী দ্বারা পরিচালিত হয়েছিল এবং নিহতদের পরিচয় সম্পর্কে কোনো তথ্য দেয়নি।

“গত রাতে আমাদের হৃদয় ছিঁড়ে গেছে। সোলিংজেনে আমরা আতঙ্ক ও শোকে পূর্ণ। গতকাল আমাদের শহরে যা ঘটেছিল তা আমাদের কাউকে ঘুমাতে দেয়নি,” সোলিংগেনের মেয়র টিম কুর্জবাচ শনিবার হামলার ঘটনাস্থলের কাছে সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে বলেছিলেন।

শহরের 650 তম বার্ষিকী উপলক্ষে “বৈচিত্র্যের উত্সব”, শুক্রবার শুরু হয়েছিল এবং রবিবার পর্যন্ত চলার কথা ছিল, কেন্দ্রীয় রাস্তায় বিভিন্ন পর্যায় যেমন লাইভ মিউজিক, ক্যাবারে এবং অ্যাক্রোব্যাটিক্সের মতো আকর্ষণগুলি অফার করে৷

এক মঞ্চের সামনে জনতার মধ্যে হামলার ঘটনা ঘটে। হামলার কয়েক ঘণ্টা পর, পুলিশ এবং ফরেনসিক তদন্তকারীরা ঘেরা বন্ধ স্কোয়ারে ক্লু খুঁজতে থাকায় মঞ্চের আলো জ্বলছিল।

উৎসবের আয়োজকদের মধ্যে একজন, ফিলিপ মুলার, শুক্রবার মঞ্চে উপস্থিত হন এবং উত্সবপ্রার্থীদের “শান্তভাবে যেতে বলেন; দয়া করে আপনার চোখ খোলা রাখুন, কারণ দুর্ভাগ্যবশত অপরাধী ধরা পড়েনি।” সোলিংজেনের প্রায় 160,000 বাসিন্দা রয়েছে এবং এটি কোলন এবং ডুসেলডর্ফের বড় শহরগুলির কাছে অবস্থিত।

উৎসবের বাকি অংশ বাতিল করা হয়েছে।

জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজ শনিবার বলেছেন, হামলার অপরাধীকে দ্রুত গ্রেপ্তার করতে হবে এবং আইনের পূর্ণ শক্তি দিয়ে শাস্তি দিতে হবে।

“সোলিংজেনে হামলা একটি ভয়ানক ঘটনা যা আমাকে খুবই মর্মাহত করেছে। একজন হামলাকারী নৃশংসভাবে বেশ কয়েকজনকে হত্যা করেছে। আমি এইমাত্র সোলিংজেনের মেয়র টিম কুর্জবাখের সাথে কথা বলেছি। আমরা নিহতদের জন্য শোক প্রকাশ করছি এবং তাদের পরিবারের পাশে দাঁড়াচ্ছি,” স্কোলজ এক্স-এ বলেছেন।

জার্মান প্রেসিডেন্ট ফ্রাঙ্ক-ওয়াল্টার স্টেইনমায়ারও শনিবার সকালে সোলিংগেনের মেয়রের সঙ্গে কথা বলেছেন।

“সোলিংজেনের জঘন্য কাজটি আমাকে এবং আমাদের দেশকে হতবাক করেছে। আমরা নিহতদের শোক জানাই এবং আহতদের জন্য উদ্বিগ্ন এবং আমি তাদের শক্তি এবং আমার সমস্ত হৃদয় থেকে দ্রুত পুনরুদ্ধার কামনা করি, “স্টেইনমায়ার শনিবার এক বিবৃতিতে বলেছেন।

“অপরাধীকে বিচারের আওতায় আনা দরকার। আসুন একসাথে দাঁড়াই – ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।”

জার্মানিতে ছুরির সহিংসতা বৃদ্ধির বিষয়ে উদ্বেগ দেখা দিয়েছে এবং স্বরাষ্ট্রমন্ত্রী ন্যান্সি ফেজার সম্প্রতি অস্ত্র আইন কঠোর করার প্রস্তাব করেছেন যাতে 12 দৈর্ঘ্যের পরিবর্তে শুধুমাত্র ছয় সেন্টিমিটার (প্রায় 2.4 ইঞ্চি) পর্যন্ত পরিমাপের ছুরি জনসমক্ষে বহন করা যায়। সেন্টিমিটার (4.7 ইঞ্চি) যা বর্তমানে অনুমোদিত।


ভিয়েনা থেকে লিচেনস্টাইন রিপোর্ট করেছে।



Source link