জাস্টিন ট্রুডোর মন্ত্রিসভার মন্ত্রীরা প্রধানমন্ত্রীর প্রতি আস্থার কথা জানিয়েছেন

জাস্টিন ট্রুডোর মন্ত্রিসভার মন্ত্রীরা প্রধানমন্ত্রীর প্রতি আস্থার কথা জানিয়েছেন


প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন যে তিনি তার নেতৃত্বকে বিপদে ফেলেছেন বলে মনে করেন না, একটি উচ্চ প্রত্যাশিত ককাস বৈঠকের একদিন আগে যেখানে লিবারেল পার্টির নেতৃত্বে তার ভবিষ্যত আলোচনার জন্য আশা করা হচ্ছে।

মঙ্গলবারের মন্ত্রিসভার বৈঠকে যাওয়ার পথে সরাসরি জিজ্ঞাসা করা হলে তিনি তার ভাগ্য নিয়ে চিন্তিত কিনা, ট্রুডো দ্রুত “না” প্রস্তাব দেন এবং হাঁটতে থাকেন।

প্রায় এক ঘন্টা পরে, মন্ত্রীরা কক্ষে ঢুকতে শুরু করেন এবং সাংবাদিকদের বলেন যে তারা এখনও তার পিঠে আছে।

“আমি পুরোপুরি প্রধানমন্ত্রীকে সমর্থন করি,” বলেছেন বিচারমন্ত্রী আরিফ বিরানি।

কানাডার হেরিটেজ মিনিস্টার প্যাস্কেল সেন্ট-ওঞ্জ বলেছেন, “পুরো মন্ত্রিসভা এবং আমি নিশ্চিতভাবে, প্রধানমন্ত্রীর থেকে 100 শতাংশ পিছিয়ে আছি, যিনি বিগত কয়েক বছরে এই দেশকে কঠিন সময়ে নেতৃত্ব দিয়েছেন।”

“আমি মনে করি এটি ককাস এবং আমাদের সবার জন্য কানাডিয়ানদের সম্পর্কে সত্যিই চিন্তা করার সময়,” সেন্ট-ওঞ্জ বলেছেন। “আমাদের জন্য আগামী নির্বাচনের জন্য প্রস্তুত হওয়ার জন্যও এটি একটি ভাল সময়।”

গৃহায়ন মন্ত্রী শন ফ্রেজারও সমর্থন জানিয়েছেন।

“আমি তার মন্ত্রিসভার একজন সদস্য। স্পষ্টতই, আমরা তাকে সমর্থন করি। আমি মনে করি যে কানাডিয়ানদের সাহায্য করার জন্য আমরা যে কাজটি করার চেষ্টা করছি সেটাই এই মুহূর্তে মূল ফোকাস।”

মঙ্গলবার পার্লামেন্ট হিলে অস্বাভাবিকভাবে দীর্ঘ মন্ত্রিসভার বৈঠকে পরিণত হওয়ার পথে মন্ত্রীরা তাদের মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীর সামনের বেঞ্চের চার সদস্যের পর এই প্রথম ট্রুডোর মন্ত্রীরা ডেকেছেন ঘোষণা করেছে তারা আর দৌড়াবে নাএকটি আসন্ন হাতবদল জন্য মঞ্চ সেট.

বুধবারের লিবারেল ককাস বৈঠকের ঠিক আগে যুক্তফ্রন্টও এসেছে, যেখানে সূত্র সিটিভি নিউজকে জানিয়েছে যে লিবারেল এমপিদের একটি দল যারা পরবর্তী নির্বাচনের আগে নেতৃত্ব পরিবর্তনের পক্ষে সংগঠিত হয়েছে, ট্রুডোর কাছে সরাসরি তাদের মামলা করার পরিকল্পনা করছেন.

কানাডার নারী ও জেন্ডার ইকুয়ালিটি এবং ইয়ুথ বিষয়ক মন্ত্রী মার্সি ইয়েন বলেছেন, “তিনি সর্বদা আমার পিছনে ছিলেন, আমি তার এবং সম্পূর্ণরূপে তাকে সমর্থন করি,” যোগ করে তিনি এখনও মনে করেন যে উদারপন্থীরা তার সাথে পরবর্তী নির্বাচনে “একেবারে” জয়লাভ করতে পারে। শিরস্ত্রাণ

“এটি একটি বড় তাঁবু… এবং লোকেরা তাদের মতামতের অধিকারী, কিন্তু আমি শুধু আমারটা দিয়েছি, এবং আমার হল আমি তাকে সমর্থন করি,” ইয়েন বলেছিলেন।

ইতিমধ্যে কিছু মন্ত্রী বলেছেন, তাদের সহকর্মীদের কানাডিয়ানদের সেবা করার দিকে মনোনিবেশ করা উচিত এবং তাদের রক্ষণশীল প্রতিপক্ষের সাথে বৈপরীত্য তৈরি করা উচিত।

অভিবাসন মন্ত্রী মার্ক মিলার বলেছেন, “এই আবর্জনার জন্য যে কোনো মিনিট ব্যয় করা হল এমন একটি মিনিট যা পিয়েরে পোইলিভরে এবং তিনি এই দেশের জন্য কী করতে চান তা ব্যয় করা হয়নি।”

অন্যান্য মন্ত্রীরা বলেছেন যে দলের মধ্যে মতবিরোধ এবং দলের নির্দেশনা নিয়ে আসন্ন বিতর্ক, একটি সুস্থ ককাসের লক্ষণ যেখানে ভিন্ন মতামত প্রকাশ করা যেতে পারে।

“আমি মনে করি না এটি একটি খারাপ জিনিস। আমি মনে করি এটি একটি শক্তিশালী গণতান্ত্রিক ককাসের লক্ষণ,” বলেছেন স্বাস্থ্যমন্ত্রী মার্ক হল্যান্ড, যোগ করেছেন যে তিনি মনে করেন যে ট্রুডো এখনও তার “অধিকাংশ” সহকর্মীদের সমর্থন পেয়েছেন৷

“আমি কঠিন কথোপকথনে স্বাচ্ছন্দ্যবোধ করি, নইলে নয় বছর পরে আমি এটি করতে পারতাম না। এটা রাজনীতির অংশ মাত্র,” বলেছেন আদিবাসী পরিষেবা মন্ত্রী প্যাটি হাজদু৷

ট্রুডো কয়েক মাস ধরে দলের সাথে যুক্ত ব্যক্তিদের কাছ থেকে সরে যাওয়ার আহ্বানের মুখোমুখি হচ্ছেন – টরন্টো এবং মন্ট্রিলে একজোড়া উপনির্বাচনে পরাজয়ের কারণে হতাশার সাথে – কিন্তু এই সর্বশেষ চাপটি সবচেয়ে সরাসরি চাপ, কারণ এটি সংসদের নির্বাচিত সদস্যদের কাছ থেকে আসছে।

এটি রিপোর্ট করা হয়েছে যে ট্রুডোর ক্ষমতাচ্যুত বা অন্ততপক্ষে তার ভবিষ্যতের পুনর্বিবেচনাকে উত্সাহিত করার প্রচেষ্টায় 30 জন উদারপন্থী ব্যাকবেঞ্চার জড়িত। যদিও কতজন সাংসদ জড়িত এবং কারা তা নিয়ে অনিশ্চয়তা রয়ে গেছে।

সোমবার, দীর্ঘদিনের লিবারেল এমপি শন ক্যাসি সর্বপ্রথম জনসমক্ষে নিশ্চিত করেছেন যে তিনি ট্রুডোকে পদত্যাগ করার জন্য একটি চিঠিতে স্বাক্ষর করেছেন, তবে তিনি বলেননি যে তার কতজন সহকর্মী একই কাজ করেছেন।

প্রাকৃতিক সম্পদ মন্ত্রী জোনাথন উইলকিনসন বলেছেন যে তিনি কেসিকে সম্মান করেন, তিনি মনে করেন না যে তার দৃষ্টিভঙ্গি ট্রুডোর ককাসের সংখ্যাগরিষ্ঠ দ্বারা ভাগ করা হয়েছে।

উইলকিনসন বলেন, “লিবারেল পার্টি একটি বড় তাঁবু। আমাদের ককাসে যেমন জোরালো কথোপকথন আছে।” “এই সময়ে, জনমত জরিপে স্পষ্টতই, আমরা নেতৃত্ব দিচ্ছি না। ককাসের সদস্যদের পক্ষ থেকে উদ্বেগ রয়েছে, আমাদের সেই কথোপকথনটি গুরুত্বপূর্ণ।”

যদিও কিছু সংসদ সদস্য বলেছেন যে তারা এখনও প্রধানমন্ত্রীকে সরে যেতে বলে প্রচারিত চিঠিটি দেখেননি, অনেকে অনুভূতি প্রকাশ করেছেন যে ককাসে যা ঘটে তা সেখানেই থাকার উদ্দেশ্যে এবং তারা বন্ধ দরজার পিছনে না আসা পর্যন্ত তাদের শান্তি বজায় রাখার পরিকল্পনা করে। .

“আমি চিঠিটি দেখিনি এবং আমি চিঠিতে স্বাক্ষর করিনি, ফুলস্টপ,” কর্মসংস্থান, কর্মশক্তি উন্নয়ন এবং সরকারী ভাষা মন্ত্রী র্যান্ডি বোইসনল্ট বলেছেন। “এটি এমন একটি মুহূর্ত যেখানে ককাস নিজেকে প্রকাশ করতে চলেছে, প্রধানমন্ত্রী শুনতে চলেছেন এবং আমরা একটি দল হিসাবে এটির মধ্য দিয়ে যেতে যাচ্ছি।”


সিটিভি নিউজ’ স্পেন্সার ভ্যান ডাইকের ফাইল সহ


এটি একটি উন্নয়নশীল গল্প। আরো বিস্তারিত আসতে…



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।