ট্রাম্প দল ব্রিটিশ লেবার পার্টিকে নির্বাচনী “হস্তক্ষেপ” করার অভিযোগ করেছে | মার্কিন নির্বাচন 2024

ট্রাম্প দল ব্রিটিশ লেবার পার্টিকে নির্বাচনী “হস্তক্ষেপ” করার অভিযোগ করেছে | মার্কিন নির্বাচন 2024


মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন রাষ্ট্রপতি এবং হোয়াইট হাউসের জন্য রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রচারাভিযান দল মঙ্গলবার রাতে দেশটির ফেডারেল নির্বাচন কমিশনে একটি আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছে, যুক্তরাজ্যের লেবার পার্টি নির্বাচনে “হস্তক্ষেপ” “প্রকাশ্য” করার অভিযোগ করেছে। উত্তর আমেরিকার নির্বাচন.

গত সপ্তাহে সামাজিক নেটওয়ার্ক লিঙ্কডইন-এ লেবার-এর হেড অফ অপারেশনস সোফিয়া প্যাটেলের কাছ থেকে – মুছে ফেলার পর থেকে – একটি বার্তা প্রকাশের বিষয়টি রয়েছে, যেখানে বলা হয়েছে যে কেন্দ্রীয় পার্টির ব্রিটিশ বামপন্থীদের “প্রায় 100” বর্তমান এবং প্রাক্তন কর্মী ভ্রমণ করছিলেন ভাইস-প্রেসিডেন্ট এবং ডেমোক্রেটিক পার্টির প্রার্থী কমলা হ্যারিসের প্রচারণায় সাহায্য করার জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে।

প্রাক্তন রাষ্ট্রপতির দলের প্রতিক্রিয়ায়, কেয়ার স্টারমার, প্রধানমন্ত্রী ব্রিটিশ এবং লেবার পার্টির নেতা, আশ্বস্ত করেছেন যে প্যাটেল দ্বারা উল্লিখিত দলের সদস্যরা হ্যারিসের পক্ষে স্বেচ্ছাসেবী ভিত্তিতে প্রচারণা চালাবে, যেমন এই ধরণের ইভেন্টে প্রচলিত, এবং এটি অবৈধ নয়।

নুমা কার্টা মার্কিন নির্বাচন কমিশনে পাঠানো, ট্রাম্পের দলের ডেপুটি জেনারেল কাউন্সেল গ্যারি লকোভস্কি স্বাক্ষরিত, এটি এখনও “2024 সালের রাষ্ট্রপতি নির্বাচনে স্পষ্টতই যুক্তরাজ্যের অবৈধ এলিয়েনদের অবদানের আকারে নির্লজ্জ বিদেশী হস্তক্ষেপের একটি অবিলম্বে তদন্ত খোলার প্রয়োজন রয়েছে।” লেবার পার্টি এবং ‘হ্যারিস ফর প্রেসিডেন্ট’, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রধান প্রচার কমিটি কর্তৃক গৃহীত।

উত্তর আমেরিকার আইনশাস্ত্র এবং আইনের উদ্ধৃতি দিয়ে যা “অবদান বা অর্থের অনুদান বা অন্যান্য মূল্যবান জিনিস” নিষিদ্ধ করে, “প্রত্যক্ষ বা পরোক্ষভাবে” “বিদেশী নাগরিকদের” দ্বারা তৈরি করা এবং এর নিবন্ধগুলি উল্লেখ করে ওয়াশিংটন পোস্ট এবং টেলিগ্রাফ যে শ্রম উপদেষ্টা এবং উপদেষ্টাদের মধ্যে সংযোগ, যোগাযোগ এবং বৈঠক এবং হ্যারিস প্রচারণার রিপোর্ট, ট্রাম্প দল নির্বাচন কমিশন থেকে দ্রুত হস্তক্ষেপ দাবি করে; এমনকি প্রাক্তন ঔপনিবেশিক শক্তিকে সতর্ক করার জন্য ইতিহাসের আশ্রয় নেয়।

“যখন ব্রিটিশ সরকারের প্রতিনিধিরা আমেরিকা জুড়ে ডোর টু ডোর যাওয়ার চেষ্টা করেছেন, পূর্ববর্তী অনুষ্ঠানে, এটি তাদের জন্য ভাল শেষ হয়নি। গত সপ্তাহে ইয়র্কটাউনের যুদ্ধে ব্রিটিশ বাহিনীর আত্মসমর্পণের 243তম বার্ষিকী চিহ্নিত করা হয়েছে, একটি সামরিক বিজয় যা নিশ্চিত করেছে যে মার্কিন যুক্তরাষ্ট্র যুক্তরাজ্য থেকে রাজনৈতিকভাবে স্বাধীন হবে”, চিঠিটি পড়ে, যেখানে ব্রিটিশ রাষ্ট্রের নাম এমনকি লেখা দেখা যায়। ভুল আকারে (“ব্রিটেন” এর পরিবর্তে “ব্রিটেন”, আসল)।

ডোনাল্ড ট্রাম্পের সাথে তার একটি “ভাল সম্পর্ক” আছে বলে গ্যারান্টি, যার সাথে তিনি সেপ্টেম্বরে নিউইয়র্কে সাক্ষাত করেছিলেন, তার অংশগ্রহণের সময় সাধারণ পরিষদ জাতিসংঘের, কেয়ার স্টারমার ২০১৪ সালের নির্বাচনে রিপাবলিকান প্রার্থীর প্রচার দলের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। ৫ নভেম্বর.

সামোয়াতে সাংবাদিকদের সাথে কথা বলেন, যেখানে তিনি সরকার প্রধানদের শীর্ষ সম্মেলনে উপস্থিত ছিলেন কমনওয়েলথব্রিটিশ প্রধানমন্ত্রী গ্যারান্টি দেন যে হ্যারিসের প্রচারাভিযানের সাথে জড়িত শ্রমিক কর্মীরা “তাদের অবসর সময়ে এটি করছেন” এবং “স্বেচ্ছাসেবক হিসাবে”।

“আগের নির্বাচনে তারা যা করেছে, এই নির্বাচনে তারা তাই করছে: এটি তার মতোই সহজ”, তিনি ব্যাখ্যা করেছেন, উদ্ধৃত করেছেন অভিভাবক.

যাইহোক, লেবার পার্টি এবং কমলা হ্যারিসের বিরুদ্ধে রিপাবলিকান অভিযোগের খবর ব্যবসায়ী ইলন মাস্ক সোশ্যাল মিডিয়ায় পুনরুত্পাদন করেছিলেন, সমর্থক ট্রাম্প এবং X (পূর্বে টুইটার) এর মালিক এবং উত্তর আমেরিকার উগ্র ডান আন্দোলন MAGA (আমেরিকাকে আবার মহান করুনকংগ্রেসওম্যান মার্জোরি টেলর গ্রিনের মতো।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।