নিহত ন্যাশভিল জগার হত্যার কিছুক্ষণ আগে ড্যাশক্যামে চিৎকার শুনেছিল

নিহত ন্যাশভিল জগার হত্যার কিছুক্ষণ আগে ড্যাশক্যামে চিৎকার শুনেছিল


এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল লিখুন এবং চালিয়ে যাওয়ার মাধ্যমে, আপনি ফক্স নিউজের সাথে সম্মত হচ্ছেন’ ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিযা আমাদের অন্তর্ভুক্ত আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি.

একটি বৈধ ইমেল ঠিকানা লিখুন.

একজন ন্যাশভিল মহিলাকে মৃত অবস্থায় পাওয়া যাওয়ার আগে সাক্ষীদের সাহায্যের জন্য চিৎকার করতে শোনা গিয়েছিল – পুলিশ একজন সহায়ক বেসামরিক ব্যক্তি এবং একজন গোয়েন্দার কাছ থেকে ড্যাশক্যাম ফুটেজ ব্যবহার করে তার কথিত হত্যাকারীকে ট্র্যাক করতে সক্ষম হয়েছিল যিনি তার যমজকে জড়িত একটি মামলা করেছিলেন।

গত সপ্তাহে, দ মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ 34 বছর বয়সী অ্যালিসা লোকিটসের মৃত্যুর সাথে জড়িত 29 বছর বয়সী পল পার্কের গ্রেপ্তারের ঘোষণা দিয়েছে।

মহিলা সোমবার, 14 অক্টোবর ন্যাশভিলের মিল ক্রিক গ্রিনওয়ে ট্রেইলে ব্যায়াম করছিলেন। নিরাপত্তা ক্যামেরা দেখায় যে পার্ক দুটি পার্ক করা গাড়ির মাঝখান থেকে বেরিয়ে আসছে এবং “একটি দ্রুত গতিতে তাকে অনুসরণ করছে,” বিভাগটি একটি প্রেস বিজ্ঞপ্তিতে লিখেছে।

দুজনের ক্যামেরার দৃশ্য ছেড়ে যাওয়ার পর, প্রত্যক্ষদর্শীরা শুনতে পান একজন মহিলার চিৎকার “সাহায্য! তিনি আমাকে ধর্ষণ করার চেষ্টা করছেতারপর, পুলিশ বলেছে, প্রত্যক্ষদর্শীরা গুলির শব্দ শুনেছেন।

সোশ্যাল মিডিয়া জায়ান্ট পিতা-মাতা AI প্রকল্পে হস্তক্ষেপ করার জন্য ‘দুষ্টভাবে’ ইন্টার্নকে চাকরিচ্যুত করেছেন

পল পার্ক

পল পার্ক, 39, মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ 15 অক্টোবর অ্যালিসা লোকিটের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার করেছিল। (মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ)

কিছুক্ষণ পরে পার্ককে তার ধূসর BMW সেডানে ফিরে আসার সময় তার বাহুতে আঁচড় এবং তার পোশাকে রক্ত ​​দেখা যায়।

গোয়েন্দারা মামলায় বিরতি পাননি যতক্ষণ না একজন স্থানীয় বাসিন্দা তাদের ড্যাশক্যাম ফুটেজ সরবরাহ করেন, যা পার্কের লাইসেন্স প্লেটের অংশ এবং তার মুখের একটি পরিষ্কার চিত্র দেখায়।

একজন হত্যাকারী গোয়েন্দা যিনি ফুটেজ পর্যালোচনা করেছেন, পার্ককে আত্মহত্যার মামলা থেকে অভিন্ন যমজ ভাই হিসেবে স্বীকৃতি দিয়েছেন যে তিনি 2021 সালের ডিসেম্বরে কাজ করেছিলেন, সিবিএস নিউজ জানিয়েছে.

এমএনপিডি প্রধান জন ড্রেক এক সংবাদ সম্মেলনে বলেন, “আমি প্রার্থনা করি যে আমাদের এমন কোনো ঘটনা না ঘটবে যেখানে আমাদের কোনো ড্যাশক্যাম নেই, বা আমাদের এই ক্ষেত্রে আমাদের মতো সাহায্যকারী কেউ নেই।” “আমি খুব কৃতজ্ঞ যে আমাদের লোকেরা এটি পেয়েছে – আমাদের প্রযুক্তি দরকার।”

এমনকি সহায়ক বেসামরিক ফুটেজ ছাড়া, নতুন প্রযুক্তি দ্বারা অগ্রগামী কৃত্রিম বুদ্ধিমত্তা সফ্টওয়্যারটি পুলিশকে ন্যাশভিল হত্যার মতো মামলা তদন্তে সহায়তা করতে পারে। ভেরিটোন সেই আন্দোলনের নেতৃত্বদানকারী সংস্থাগুলির মধ্যে একটি।

স্টিলার্স প্লেয়ার হিসেবে নিজের AI-জেনারেট করা ছবি ট্রাম্প পোস্ট করেছেন, গেমে উপস্থিত হওয়ার আগে 47 নম্বর পরা

পল পার্ক

পল পার্কের ধূসর BMW সেডানের লাইসেন্স প্লেটটি নজরদারি ফুটেজে ধরা পড়েনি – তবে হাইকারের ড্যাশক্যাম দ্বারা ক্যাপচার করা একটি আংশিক লাইসেন্স প্লেট নম্বরের জন্য ধন্যবাদ, পুলিশ অভিযুক্ত খুনিকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছিল। (মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ)

ভেরিটোন ট্র্যাক, আইন প্রয়োগকারী সংস্থার জন্য পরিষেবাগুলির একটি স্যুটের বেশ কয়েকটি ফাংশনের মধ্যে একটি, একটি গাড়ির একটি ছবি বা ভিডিও চালানোর জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে – যেমন পার্কের নজরদারি ফুটেজে ধারণ করা ভিডিও – স্টপলাইট ক্যামেরা, শরীরে-জীর্ণ ক্যামেরা এবং অন্যান্য পৌরসভার বিরুদ্ধে একটি মিল খুঁজে পেতে পুলিশের কাছে নজরদারি ফুটেজ উপলব্ধ।

“ফেডারেল এবং স্থানীয় উভয়ই আইন প্রয়োগকারী একটি বড় ডেটা সমস্যা আছে,” ভেরিটোনের সিইও রায়ান স্টিলবার্গ ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন৷ “তারা এখন বডি ক্যামেরা ক্যাপচার করছে৷ [footage] এবং ড্যাশক্যাম। সারা শহরে তাদের ক্যামেরা আছে। নাগরিকরা ভিডিও আপলোড করছে।”

“এই সমস্ত অডিও এবং ভিডিও সামগ্রীর মধ্য দিয়ে যাওয়া শুরু করার জন্য তাদের কাছে কেবল বাজেট বা কর্মী নেই,” স্টিলবার্গ চালিয়ে যান। “এই টন ডেটার মাধ্যমে আইন প্রয়োগকারীকে সাহায্য করার জন্য মেশিনগুলির প্রয়োজন।”

দেখুন: ভেরিটোন সিইও এআই সফ্টওয়্যার ব্যাখ্যা করেছেন যা সন্দেহভাজনদের খুঁজে বের করতে সহায়তা করতে পারে

স্টিলবার্গ বলেন যে শহরে উচ্চ-রেজোলিউশনের ক্যামেরা পুলিশের কাছে উপলব্ধ রয়েছে, প্রযুক্তিটি একটি গাড়ির মেক এবং মডেল এবং এমনকি ছোট ছোট অপূর্ণতা যেমন ডেন্টগুলিকে আলাদা করে তোলে তা বুঝতে পারে।

“সাধারণত, যখন আমরা একটি তদন্তে থাকি, তখন আমরা খুঁজে পেতে খুব ভাল পাচ্ছি, উদাহরণস্বরূপ, সেই সাদা Honda Accord 1986 যেটির বাম দিকে একটি ডেন্ট রয়েছে,” স্টিলবার্গ বলেন।

ন্যাশভিল মহিলা হত্যার সাথে জড়িত সন্দেহে পুলিশ গ্রেপ্তার করেছে

ন্যাশভিল পুলিশ ঘোষণা করেছে যে অ্যালিসা লোকিট হত্যার 24 ঘন্টারও কম সময়ের মধ্যে একজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। (মেট্রোপলিটন ন্যাশভিল পুলিশ/ভ্যান্ডারবিল্ট বিশ্ববিদ্যালয়)

অনুযায়ী অ্যামনেস্টি ইন্টারন্যাশনালনিউ ইয়র্ক পুলিশ বিভাগের 20,000টিরও বেশি ভিডিও ফিডের অ্যাক্সেস রয়েছে শহরের রাস্তা, পাতাল রেল এবং পার্ক জুড়ে৷ ফিলাডেলফিয়া পুলিশের 7,000 ক্যামেরা ফিডে অ্যাক্সেস আছে, অনুসন্ধানকারী রিপোর্ট

ম্যাসাচুসেটস বাবা-মা সামাজিক অধ্যয়ন প্রকল্পের জন্য AI ব্যবহার করার পরে ‘ডি’ প্রাপ্ত ছাত্রদের বিরুদ্ধে স্কুল ডিস্ট্রিক্টের বিরুদ্ধে মামলা করেছেন

পার্কের গ্রেপ্তারের সংবাদ সম্মেলনে ড্রেক উল্লেখ করেছেন যে আরও নিরাপত্তা ক্যামেরা এবং লাইসেন্স প্লেট পাঠক তার শহরে আইন প্রয়োগে সহায়তা করতে পারে।

“এখানে আমাদের একজন সদস্য [was] Shelbyville পুলিশ প্রধানের সাথে কথা বলে, এবং তারা কেবল লাইসেন্স প্লেট রিডার এবং… 12টি ক্যামেরা পেয়েছে,” তিনি বলেছিলেন। “দুই ঘন্টার মধ্যে, তারা দুটি চুরি করা গাড়ি পেয়েছে… আমি আশা করি এই শহরটি বুঝতে পেরেছে যে এটি একটি অত্যন্ত মূল্যবান গাড়ি। ডেভিডসন কাউন্টি স্পর্শ করে এমন প্রতিটি কাউন্টির হাতিয়ার আছে… এটি এমন কিছু যা আমাদের খুবই প্রয়োজন।”

অবসরপ্রাপ্ত এনওয়াইপিডি ইন্সপেক্টর এবং অ্যাটর্নি পল মাউরো বলেছেন যে সফ্টওয়্যারটি কিছু পরিস্থিতিতে কার্যকর হতে পারে, যেমন লোকিটের হত্যা, ব্যবহারকারীরা “গুণমানের দিকে নজর রাখবে” [of municipal cameras]”এবং সম্ভাব্য আইনি সমস্যার সম্মুখীন হতে পারে।

“আমি জানি না বেশিরভাগ পৌরসভার ক্যামেরা এটির উপরে রয়েছে কিনা,” মাউরো ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন। “বেশিরভাগ পৌরসভার অনেক টাকা নেই, তারা আজকাল পুলিশ নিয়োগ করতে পারে না – এটি সবই ধরে নেওয়া হচ্ছে যে তাদের অনুপ্রবেশকারী এবং সঠিক ক্যামেরা রয়েছে।”

মাউরো ইউনাইটেড স্টেটস বনাম এন্টোইন জোনসকে উদ্ধৃত করেছেন, 2012 সালের সুপ্রিম কোর্টের একটি সিদ্ধান্ত যা নির্ধারণ করে যে আমেরিকানদের আইন প্রয়োগকারীর দ্বারা জিপিএস নজরদারির বিরুদ্ধে সাংবিধানিক সুরক্ষা রয়েছে এবং জিপিএস ট্র্যাকিং একটি “অনুসন্ধান” হিসাবে বিবেচিত হয় যার জন্য চতুর্থ সংশোধনীর অধীনে একটি ওয়ারেন্ট প্রয়োজন।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

“বর্তমান আইনের অধীনে, আপনি সেই লাইসেন্স প্লেটটিকে একটি LPR লাইসেন্স প্লেট রিডারে রাখতে পারেন এবং যদি অন্য কোথাও লাইসেন্স প্লেট রিডার সেটি তুলে নেয়… এটি সম্পূর্ণ আইনি। [Veritone] প্রতিশ্রুতিশীল বলে মনে হচ্ছে যে তারা প্লেট পাওয়ার প্রয়োজনীয়তা ছাড়াই গাড়িতে এটি করতে পারে, “মাউরো ব্যাখ্যা করেছিলেন।

“কিন্তু আপনি যদি এর চেয়ে আরও বেশি যান, উদাহরণস্বরূপ বলা যাক: ‘দেখুন, আমরা এই গাড়িটি পেয়েছি, আমরা জানি না কে এটি চালাচ্ছে তবে এটিকে AI তে রেখেছি যাতে আমরা এটিকে অনুসরণ করতে পারি এবং দেখতে পারি সে কাকে দেখেছে,’ এটি একটি খুব ভিন্ন গল্প।”

“[If needed]আপনি একটি অনুসন্ধান পরোয়ানা পেতে পারেন – আপনি একটি অনুসন্ধান পরোয়ানা পেতে না যে কোন কারণ নেই,” Mauro বলেন.



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।