প্রাক্তন স্বেচ্ছাসেবীরা পূর্ব অন্টারিও সংস্থার সাথে যুক্ত বিড়ালদের জন্য অনুসন্ধান করে

প্রাক্তন স্বেচ্ছাসেবীরা পূর্ব অন্টারিও সংস্থার সাথে যুক্ত বিড়ালদের জন্য অনুসন্ধান করে


ইস্টার্ন অন্টারিও ক্যাটস (ইওসি) এর প্রাক্তন স্বেচ্ছাসেবীরা বিড়ালদের ট্র্যাক করার জন্য কাজ করছেন তারা বলে যে হয় মারা গেছে বা নিখোঁজ হয়েছে অপব্যবহারের অভিযোগ, অবহেলা এবং মিথ্যা মেডিকেল রেকর্ডের অভিযোগ সাম্প্রতিক মাসগুলিতে প্রকাশ করা হয়েছে।

বিস্কুট-এর সহ-প্রতিষ্ঠাতা শেলি ফাঙ্ক বলেন, “আমরা দীর্ঘদিন ধরে এই বিষয়ে তদন্ত করছি কারণ আমরা এই বিড়াল এবং তাদের যত্ন নেওয়ার বিষয়ে খুব উদ্বিগ্ন। এবং Purrs বিড়াল উদ্ধার.

ফাঙ্ক এবং জুলিয়ানা লেপোট্রে বিস্কুট এবং পুরস বিড়াল উদ্ধার চালান, একটি সংস্থা যা তারা ফেব্রুয়ারিতে EOC এর সাথে সম্পর্ক ছিন্ন করার পরে প্রতিষ্ঠা করেছিল।

তারপর থেকে, মহিলারা বলছেন যে তারা EOC-এর সাথে কয়েক ডজন লালনপালন করেছেন, অভিযোগ করেছেন যে বিড়ালদের যত্নে তাদের চিকিৎসার অভাব রয়েছে, যেগুলি অসুস্থ, অস্ত্রোপচারের প্রয়োজন বা মারা গেছে।

“কিছু [the fosters] তারা অনুভব করেছিল যে খরচ বহন করার জন্য তাদের অবশ্যই দায়ী এবং তারা কী করতে হবে তা তারা জানত না কারণ তারা বিড়ালদের পশুচিকিত্সকের কাছে নিয়ে যাওয়ার বা তাদের প্রয়োজনীয় চিকিৎসা নেওয়ার সামর্থ্য ছিল না,” ফাঙ্ক বলেছিলেন।

“উদ্ধার কাজ এভাবে নয়। যতদূর পরীক্ষণ করা যায়, এটি নিশ্চিত করার জন্য উদ্ধারকারীর দায়িত্ব যারা চালায়, “লেপুত্রে বলেছিলেন।

দুই সপ্তাহ আগে, ইওসি-র প্রতিষ্ঠাতা জোহানা কেকের বাড়ি থেকে ছয়টি বিড়াল সরিয়ে নেওয়া হয়েছিল, অভিযোগ উঠেছিল যে সম্পত্তি খালি করা হয়েছিল, এবং বিড়ালদের ভিতরে রেখে দেওয়া হয়েছিল।

বাড়ির কিছু বিড়ালকে খাবার বা জল ছাড়াই ছোট খাঁচায় পাওয়া গিয়েছিল, যার চারপাশে প্রস্রাব এবং মল ছিল। এর পর থেকে অন্তত একটি বিড়াল মারা গেছে।

“এই একজন ব্যক্তি যিনি উদ্ধারের নেতা ছিলেন,” ফাঙ্ক বলেছেন। “এটি একটি নিবন্ধিত দাতব্য, শর্তগুলি ভয়ঙ্কর ছিল, এটি সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।”

CTV নিউজ অটোয়া মন্তব্যের জন্য কেকের কাছে পৌঁছানোর জন্য অনেক চেষ্টা করেছে কিন্তু ফিরে আসেনি।

প্রাক্তন স্বেচ্ছাসেবী ক্যারোলিন সাইমন এবং ময়রা ডানকান EOC-এর যত্নে বিড়ালদের ট্র্যাক করছেন এবং বলেছেন যে এপ্রিল থেকে 30 জন মারা গেছে।

ডানকান বলেন, “তারা মারা যাওয়ার তারিখ আমার কাছে আছে।” “তারপর [there are] 64টি বিড়াল যা আমরা কেবল সনাক্ত করতে পারি না এবং মৃত বলে মনে করা হয়।”

কেক একাধিক ভিন্ন বিড়ালের জন্য অভিন্ন ভ্যাকসিন ব্যাচ নম্বর ব্যবহার করেছে বলে অভিযোগ করে, তারা যা বলে তা থেকে মারা যাচ্ছে অনেকেই মিথ্যা মেডিকেল রেকর্ডের সাথে যুক্ত মারাত্মক ভাইরাস।

“যখন বিড়াল দত্তক নেওয়া হয়, এটি বলে যে তাদের সম্পূর্ণ পরীক্ষা করা হয়, টিকা দেওয়া হয় এবং তাদের মাইক্রোচিপ করা হয় এবং আমরা যত বেশি তদন্ত করেছি, ততই আমরা বুঝতে পেরেছি যে এটি সত্য নয়,” বলেছেন ডানকান।

কেউ কেউ PetSmart এবং Pet Valu-এর মতো জায়গায় পাঠিয়েছেন, যার মধ্যে শুক্রবার নামে একটি বিড়ালছানা রয়েছে যেটিকে আগস্টে EOC-তে ফিরিয়ে দেওয়া হয়েছিল এবং পরে ডানকান এবং সাইমনের যত্ন নেওয়ার সময় মারা গিয়েছিল।

“আমি একজন পালক সমন্বয়কারী ছিলাম, তাই আমি এই বিড়ালছানাটিকে বিভিন্ন পালকদের কাছে যেতে দেখেছি,” তিনি বলেছিলেন।

“আমরা তাকে একটি দোকানে নিয়ে এসেছি, তার স্বাস্থ্য ভালো ছিল তারপর প্রায় এক সপ্তাহ পরে, দোকান আমাদের জানায় সে খাচ্ছে না। তিনি বমি করেছিলেন এবং আমরা ছিলাম, ‘ঠিক আছে, তাকে দোকান থেকে টেনে আনা দরকার।’

শেষ পর্যন্ত, ডানকান বলেছেন যে শুক্রবার একটি মারাত্মক ভাইরাসের কারণে মারা গেছেন যার জন্য তাকে টিকা দেওয়া উচিত ছিল।

“আমরা তাকে বিশ্বাস করেছিলাম, আমরা জানতাম না যে সে যা বলেছিল তা সেই সময়ে মিথ্যা ছিল,” ডানকান বলেছিলেন।

ডানকান এবং সাইমন বলেছিলেন যে এটি ছিল চূড়ান্ত খড় এবং এর পরে উদ্ধারের সাথে সম্পর্ক কাটা।

PetSmart এবং Pet Valu উভয়ই CTV নিউজকে নিশ্চিত করেছে যে তারা উদ্ধারের সাথে সম্পর্ক স্থগিত করেছে এবং কেটেছে।

“আমি উদ্ধারের জগতে জড়িত হয়েছিলাম কারণ, সেই সময়ে, আমি আমার মায়ের ক্ষতির জন্য শোকাহত ছিলাম এবং আমার কিছু ধরে রাখার দরকার ছিল,” সাইমন বলেছিলেন।

“কারণ আমি নতুন ছিলাম, আমরা যখন প্রশাসক দলে যোগদান করি তখন আমরা অনেকেই নতুন ছিলাম, আমি সাহায্য করতে পারি না কিন্তু ভাবছি যে তিনি এই অনুশীলনগুলি চালিয়ে যাওয়ার জন্য এর সুবিধা গ্রহণ করেছিলেন কিনা কারণ আমরা কীভাবে জানতাম?”

জানুয়ারিতে, অটোয়ার পূর্বে একটি মজুত পরিস্থিতি থেকে 67টি বিড়াল উদ্ধার করে।

Lepoutre বলেছেন $75,000 ঊর্ধ্বে চিকিৎসা বিল সাহায্যের জন্য উত্থাপিত হয়েছে, টাকা যে হঠাৎ ফুরিয়ে গেছে.

“এটি সন্দেহজনক ছিল, তাই এটিই আমাদের এটিকে আরও প্রশ্ন করার দিকে পরিচালিত করেছিল এবং আমরা উত্তর পাচ্ছিলাম না,” তিনি বলেছিলেন।

“আমরা আমাদের মাথায় যা খরচ হয়েছে, প্রায় $25,000 এর হিসাব করতে পেরেছি। বাকিটা কোথায়? আমাদের কোনো প্রবেশাধিকার না থাকায় কখনোই কোনো উত্তর পাওয়া যায়নি।”

ফাঙ্ক বলেছেন যে তার এবং লেপুত্রের উভয়েরই ব্যাঙ্ক অ্যাকাউন্টে অ্যাক্সেস ছিল না।

“আমাদের কাছে যা ছিল তা কেউ কখনও দেখতে পায়নি,” ফাঙ্ক বলেছিলেন। “এটি একটি দাতব্য; এটি এমন অর্থ যা জনগণের কাছ থেকে সংগ্রহ করা হয় তাই এটি আরও স্বচ্ছ হওয়া উচিত ছিল এবং এটি একটি বড় সমস্যা ছিল কারণ আপনি যদি বিল পরিশোধ করতে না পারেন তবে আপনি উদ্ধার চালাতে পারবেন না।”

“আমরা জানতাম যে এই কয়েকটি বিড়ালের জন্য কাজ করা দরকার ছিল, কিন্তু আমরা জানতাম না যে আমাদের কাছে এটি করার জন্য অর্থ আছে কিনা।”

জুলাই মাসে, হর্ডিং পরিস্থিতি থেকে উদ্ধার করা বিড়ালগুলির মধ্যে একটির জন্য দাঁতের অস্ত্রোপচারে সহায়তা করার জন্য একটি পৃথক তহবিল সংগ্রহে $500-এর বেশি সংগ্রহ করা হয়েছিল।

মহিলারা বলছেন, অস্ত্রোপচারের অর্থ এখন পকেট থেকে দেওয়া হচ্ছে, উত্থাপিত অর্থ হস্তান্তর না করার পরে।

“আমরা জনসাধারণকে জানতে চাই যে এইভাবে উদ্ধার কাজ করা হয় না,” লেপুত্রে বলেছিলেন। “সুতরাং, আপনি নীচের লাইনটি জানেন, তাকে বন্ধ করা দরকার।”

মহিলারা এখনও পর্যন্ত 31টি বিড়ালকে EOC থেকে তাদের উদ্ধারে নিয়েছে এবং আরও পালিতদের সন্ধান করার জন্য কাজ করছে।

“আমরা যতটা সম্ভব পালকদের সাহায্য করার আশা করছি,” লেপউটরে বলেছেন। “তিনি উদ্ধার হিসাবে কাজ করা উচিত নয় এবং তার উপরে তিনি একটি নিবন্ধিত দাতব্য।”


একটি GoFundMe EOC থেকে বিড়ালদের যত্ন নেওয়ার জন্য অর্থ সংগ্রহ করা শুরু হয়েছে। মহিলারাও এমন কাউকে খুঁজছেন যাকে কিছু বিড়াল নেওয়ার জন্য পালক হতে ইচ্ছুক।

অতি সম্প্রতি, মহিলারা বলছেন যে এলগিন সম্প্রদায়ের কেকের বাড়ির কাছে অন্তত একটি বিড়াল পাওয়া গেছে।

আরও তদন্তের পরে, হেই সিরি নামের বিড়ালটির কাছে একটি মাইক্রোচিপ ছিল যা কেকে ফিরে স্ক্যান করা হয়েছিল।

“আমরা বিশ্বাস করি যে জোহানা তার বাড়ি থেকে 30 টি বিড়ালকে বাইরে ছেড়ে দিয়েছে এবং এখনও পর্যন্ত, আমরা তিনটি খুঁজে পেয়েছি,” লেপুত্রে বলেছিলেন।

অন্টারিও প্রাদেশিক পুলিশ নিশ্চিত করেছে যে তদন্ত চলছে।

“তদন্তের অখণ্ডতা রক্ষা করার জন্য, আমি আরও কোন তথ্য প্রদান বা নিশ্চিত করতে পারি না,” বিল ডিকসন, ওপিপি মিডিয়া সম্পর্ক সমন্বয়কারী, একটি বিবৃতিতে সিটিভি নিউজকে বলেছেন।

অ্যানিমেল ওয়েলফেয়ার সার্ভিসেস নিশ্চিত করেছে যে এটিও বিষয়টি তদন্ত করছে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।