ফক্স নিউজ ‘এন্টিসেমিটিজম এক্সপোজড’ নিউজলেটার: ইহুদি-বিরোধী বাগাড়ম্বর মূল যুদ্ধক্ষেত্রের রাজ্যে জ্বরের পিচকে আঘাত করেছে

ফক্স নিউজ ‘এন্টিসেমিটিজম এক্সপোজড’ নিউজলেটার: ইহুদি-বিরোধী বাগাড়ম্বর মূল যুদ্ধক্ষেত্রের রাজ্যে জ্বরের পিচকে আঘাত করেছে


ফক্স নিউজের “এন্টিসেমিটিজম এক্সপোজড” নিউজলেটার মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বজুড়ে ক্রমবর্ধমান ইহুদি-বিরোধী কুসংস্কারের গল্প নিয়ে আসে৷

শীর্ষ 3:
– ইসরায়েল-বিরোধী বাগাড়ম্বর গুরুতর যুদ্ধক্ষেত্র শহরে তীব্র হয়েছে: ‘পুরোপুরি শীতল’
– ইহুদিদের ফ্লাইট থেকে বাধা দেওয়ার পরে জার্মান এয়ারলাইনকে বিশাল জরিমানা দিয়ে আঘাত করা হয়েছে
– অ্যামাজন ইসরায়েলের উপর ফিলিস্তিনি পতাকা দেখানো একটি নেকলেস পরা নির্বাহীর বিতর্কিত ভিডিও মুছে দিয়েছে

ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীরা মিশিগানের ডিয়ারবর্নে আরব আমেরিকান জাতীয় জাদুঘরের বাইরে গাজায় মারা যাওয়া ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ করছে। (ছবি জেফ কোয়ালস্কি / এএফপি) (জেটি ইমেজের মাধ্যমে জেফ কোয়ালস্কি/এএফপি-র ছবি)

ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীরা মিশিগানের ডিয়ারবর্নে আরব আমেরিকান জাতীয় জাদুঘরের বাইরে গাজায় মারা যাওয়া ফিলিস্তিনিদের সমর্থনে বিক্ষোভ করছে। (ছবি জেফ কোয়ালস্কি / এএফপি) (জেটি ইমেজের মাধ্যমে জেফ কোয়ালস্কি/এএফপি-র ছবি)

শীর্ষ গল্প: Dearborn, একটি শহরতলিতে একাধিক ঘটনা ডেট্রয়েটের পশ্চিমে, গত কয়েক সপ্তাহ ধরে হাইলাইট করেছেন ইসরাইলের প্রতি ক্রমবর্ধমান ক্ষোভ ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস মিশিগানের গুরুত্বপূর্ণ সুইং রাজ্যে একটি ভঙ্গুর জোটের মধ্যে সমর্থন জোগাড় করার চেষ্টা করার সময় শহরে। শহরের মেয়র আবদুল্লাহ হাম্মুদ 25 সেপ্টেম্বর লেবানন এবং নিহত হিজবুল্লাহ নেতা হাসান নাসরাল্লাহর সমর্থনে একটি সমাবেশে বক্তৃতা করেছিলেন, যেখানে “ইসরায়েলের মৃত্যু” স্লোগান ছিল এবং ইহুদিদের “পোল্যান্ডে ফিরে যাওয়ার” দাবি ছিল৷

ভিডিও: নিউইয়র্কের কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ের লোকেরা ফক্স নিউজ ডিজিটালকে বলে যে গত বছর থেকে ক্যাম্পাসে সামান্য পরিবর্তন হয়েছে, যখন অনুষদ এবং প্রশাসনকে ইহুদি বিদ্বেষ ছড়িয়ে দেওয়ার অভিযোগ আনা হয়েছিল। এখানে ফক্স নিউজ ডিজিটালের প্রতিবেদন দেখুন:

বিরোধীতাবাদের প্লেন কেস: ইউএস ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্টেশন (DOT) জার্মানি-ভিত্তিক ক্যারিয়ারের জন্য বৈষম্যের অভিযোগ এনে লুফথানসার বিরুদ্ধে $4 মিলিয়ন জরিমানা জারি করেছে 100 টিরও বেশি ইহুদি যাত্রীকে একটি ফ্লাইটে উঠতে নিষেধ করা দুই বছরেরও বেশি আগে। 2022 সালের মে মাসের ঘটনাটি দেখেছিল যে লুফথানসা জার্মানির একটি সংযোগকারী ফ্লাইটে 128 ইহুদি যাত্রীকে চড়তে বাধা দেয়, মূল ফ্লাইটে “কিছু যাত্রীর কাছ থেকে অসদাচরণ” করার পরে, যা থেকে ছেড়েছিল নিউইয়র্ক.

ধর্মান্ধ ব্লিং: অ্যামাজন সরানো হয়েছে একটি বিতর্কিত ভিডিও একটি পরিধান একটি নির্বাহী সমন্বিত ফিলিস্তিনের পতাকার নেকলেস এই সপ্তাহে ইসরায়েলের উপরে। অ্যামাজন ওয়েব সার্ভিসেসের জন্য গ্লোবাল বিশেষজ্ঞ এবং অংশীদার সংস্থার ভাইস প্রেসিডেন্ট রুবা বোর্নো কোম্পানির আসন্ন AWS re:Invent কনফারেন্সের প্রচারের একটি ভিডিওতে উপস্থিত ছিলেন। যদিও এটি হাইলাইট করা হয়নি, কিছু দর্শক লক্ষ্য করেছেন নেকলেস এবং প্রতিক্রিয়া হিসাবে তাদের অ্যামাজন সদস্যতা বাতিল করার হুমকি দেয়।

হ্যামিল্টন কলেজ ক্যাম্পাস

নিউইয়র্কের ক্লিনটনের হ্যামিল্টন কলেজের ক্যাম্পাসে ইহুদি বিরোধী মন্তব্য লেখার অভিযোগে একজন শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। (গুগল মানচিত্র)

কোয়াডের উপর ঘৃণা: সাউথ ডাকোটার একজন 19 বছর বয়সী ছাত্রের বিরুদ্ধে পুলিশ বলে অভিযোগ আনা হয়েছে ভর্তি সেমিটিক মন্তব্য পোস্ট করা নিউ ইয়র্কের উপরের দিকের হ্যামিল্টন কলেজের ক্যাম্পাসে। নিউ ইয়র্ক স্টেট পুলিশ মুখপাত্র ফক্স নিউজ ডিজিটালকে বলেছেন, সন্দেহভাজন ব্যক্তি ক্যাম্পাস জুড়ে স্বস্তিক খোলা ক্যানভাস এঁকেছে এবং ইহুদিদের “যেখানেই খুঁজে পাবে না কেন” তাদের মৃত্যুর আহ্বান জানিয়ে একটি বার্তা লিখেছিল।

ঘরে ঝুলানো: ডেমোক্র্যাট ‘স্কোয়াড’ সদস্য রিপা. রাশিদা তালাইব, ডি-মিচ, টুইট করেছেন যে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু একজন “গণহত্যার পাগল” যিনি “ফিলিস্তিনিদের জীবন্ত পুড়িয়ে দিচ্ছেন”, জাতিসংঘে দেশটির রাষ্ট্রদূতের তীব্র তিরস্কারের প্ররোচনা দিয়েছেন। জাতিসংঘে ইসরায়েলের রাষ্ট্রদূত ড্যানি ড্যানন তার প্রতিক্রিয়ায় লিখেছিলেন “যারা শিশুদের জীবিত পুড়িয়েছে তারাই হামাসে আপনার বন্ধু।”

অতিথি সম্পাদকীয়: ফক্স বিজনেস নেটওয়ার্ক ব্যক্তিত্ব লিজ ক্ল্যাম্যান কীভাবে ইসরায়েলে 7 অক্টোবরের গণহত্যার এক বছর পূর্তি উপলক্ষে ইসরায়েলি মিশনের উদ্যাপনের জন্য জাতিসংঘে সফরে তার বাবার জাতিসংঘের বিরুদ্ধে প্রতিবাদ করার স্মৃতি ফিরিয়ে আনে। তিনি প্রথম হাতে ইহুদি-বিরোধীতা অনুভব করেছিলেনশুধু গ্লোবাল বডির নিরাপত্তা চেকপয়েন্টের মধ্য দিয়ে যাওয়ার চেষ্টা করছি।

সপ্তাহের উদ্ধৃতি: “ভিডিওতে ধরা ডিয়ারবোর্নের হৃদয় থেকে ইহুদিদের হত্যার এই স্পষ্ট আহ্বান সম্পূর্ণভাবে শীতল এবং বিরক্তিকর। এটি একটি অবিশ্বাস্যভাবে হিংসাত্মক ইহুদি বিদ্বেষী স্লোগান যা গণহত্যার প্ররোচনা তৈরি করে।” – স্টিভেন স্ট্যালিনস্কি, এমইএমআরআই-এর নির্বাহী পরিচালক

– এই বিষয়ে আরো খুঁজছেন? আরো খুঁজুন সেমিটিজম কভারেজ ফক্স নিউজ থেকে এখানে.

কেউ কি আপনাকে এই ইমেল ফরোয়ার্ড করেছে? সদস্যতা অতিরিক্ত নিউজলেটার ফক্স নিউজ থেকে এখানে.

লাইভ আপডেট চান? ফক্স নিউজ অ্যাপ পান এখানে



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।