বর্ডার জার কমলা হ্যারিস হিউস্টন পরিদর্শন করেছেন জোসেলিন নুঙ্গারেকে অবৈধ অভিবাসীদের দ্বারা হত্যার অভিযোগের কয়েক সপ্তাহ পরে

বর্ডার জার কমলা হ্যারিস হিউস্টন পরিদর্শন করেছেন জোসেলিন নুঙ্গারেকে অবৈধ অভিবাসীদের দ্বারা হত্যার অভিযোগের কয়েক সপ্তাহ পরে


এই কন্টেন্ট অ্যাক্সেসের জন্য ফক্স নিউজে যোগ দিন

এছাড়াও আপনার অ্যাকাউন্টের সাথে নিবন্ধ এবং অন্যান্য প্রিমিয়াম সামগ্রী নির্বাচন করতে বিশেষ অ্যাক্সেস – বিনামূল্যে।

আপনার ইমেল প্রবেশ করে এবং চালিয়ে যাওয়ার মাধ্যমে, আপনি ফক্স নিউজের সাথে সম্মত হচ্ছেন' ব্যবহারের শর্তাবলী এবং গোপনীয়তা নীতিযা আমাদের অন্তর্ভুক্ত আর্থিক প্রণোদনার বিজ্ঞপ্তি.

একটি বৈধ ইমেইল ঠিকানা লিখুন।

“বর্ডার জার” ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ভ্রমণ করেছেন হিউস্টন, টেক্সাসে12-বছর-বয়সী জোসেলিন নুঙ্গারে-এর শোকাহত বাবা-মায়ের সাথে দেখা করার পরিবর্তে শিক্ষকদের জন্য একটি কনভেনশনের জন্য একটি নৈশভোজে যোগ দেওয়া বেছে নেওয়া, যাকে দুই অভিবাসী দ্বারা ধর্ষণ ও খুন করা হয়েছিল।

নুঙ্গারেকে ১৭ই জুন শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। কর্তৃপক্ষ সন্দেহভাজনদের শনাক্ত করেছে দুই ভেনিজুয়েলার নাগরিক — জোহান হোসে মার্টিনেজ-র্যাঞ্জেল, ২১, এবং ফ্র্যাঙ্কলিন জোসে পেনা রামোস, ২৬।

কর্তৃপক্ষ আগে নিশ্চিত করেছিল যে এই বছরের শুরুতে এই দম্পতি অবৈধভাবে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছিল।

হ্যারিস হিউস্টন পরিদর্শন করুন রাষ্ট্রপতি বিডেন ঘোষণা করার পর তিনি পুনরায় নির্বাচন করবেন না বলে ঘোষণা করার পর ভাইস প্রেসিডেন্ট ঘূর্ণিঝড় প্রচারাভিযান শুরু করেছিলেন।

ডেম যিনি ভিপি হ্যারিসের দক্ষিণ সীমানা পরিচালনার সমালোচনা করেছিলেন তাকে রাষ্ট্রপতির জন্য সমর্থন করে

কমলা হ্যারিস

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বৃহস্পতিবার, 25 জুলাই, 2024, হিউস্টনে জর্জ আর. ব্রাউন কনভেনশন সেন্টারে আমেরিকান ফেডারেশন অফ টিচার্সের সদস্যদের উদ্দেশ্যে ভাষণ দিচ্ছেন৷ (গেটি ইমেজের মাধ্যমে কনলি/হিউস্টন ক্রনিকল)

জোসেলিন নুনগারের ছবি

12 বছর বয়সী জোসেলিন নুঙ্গারেকে হিউস্টনের একটি খাঁড়িতে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। (ফক্স হিউস্টন নুগারে পরিবারের সৌজন্যে)

এই অঞ্চলের পুনরুদ্ধারের প্রচেষ্টা সম্পর্কে স্থানীয় নেতাদের ব্রিফ করার জন্য হ্যারিস তার সফর শুরু করেছিলেন হারিকেন বেরিল থেকে এবং তারপর আমেরিকান ফেডারেশন অফ টিচার্স (AFT) বার্ষিক সম্মেলনে যোগদান করেন।

“এবং আমি আপনাকে বছরের পর বছর ধরে আপনার সমর্থনের জন্য এবং এই সপ্তাহে আমাকে সমর্থনকারী প্রথম ইউনিয়ন হওয়ার জন্য ধন্যবাদ জানাই,” হ্যারিস বলেছিলেন।

কমলা হ্যারিস সমর্থন চিহ্ন

আমেরিকান ফেডারেশন অফ টিচার্স হল প্রথম শ্রমিক ইউনিয়ন যারা হ্যারিসকে তার প্রচারণার ঘোষণা দেওয়ার পর থেকে প্রেসিডেন্টের জন্য সমর্থন করে। (মন্টিনিক মনরো/গেটি ইমেজ)

'র্যাডিকাল বাম' হ্যারিসের সাথে বিপরীতে আঁকেন ট্রাম্প একাধিক সীমান্ত পরিদর্শন করেছেন

হ্যারিসের ঠিকানা তার প্রচারণার হট-বাটন বিষয়গুলিকে হাইলাইট করেছিল, যার মধ্যে ডেমোক্রেটিক পার্টির প্ল্যাটফর্মের মূল অংশগুলি অন্তর্ভুক্ত ছিল, যেমন মেইল-ইন ভোটিং প্রসারিত করতে ভোটার আইডি বাদ দেওয়া, অ্যাসল্ট রাইফেল নিষিদ্ধ করা, এলজিবিটিকিউ+ অধিকার রক্ষা করা এবং জাতীয় পুনরুদ্ধার করা গর্ভপাত অ্যাক্সেস.

“আমাদের দেশ জুড়ে এই মুহুর্তে, আমরা কঠোরভাবে জয়ী, কঠোর-সংগ্রামী স্বাধীনতার উপর পূর্ণ আক্রমণের সাক্ষী আছি,” হ্যারিস বলেছিলেন।

“এই মুহুর্তে, আমরা আমাদের সবচেয়ে মৌলিক স্বাধীনতার জন্য লড়াই করছি। এবং নেতাদের এই কক্ষে, আমি বলছি এটি নিয়ে আসুন। এটিকে নিয়ে আসুন।”

আলেক্সিস নুঙ্গারে কথা বলছেন

জোসেলিন নুঙ্গারয়ের মা, অ্যালেক্সিস নুঙ্গারে, 24 জুন পেনা রামোসের আদালতে উপস্থিতির পরে কথা বলছেন, (দোষী)

হ্যারিসের সফরে উল্লেখযোগ্যভাবে নুঙ্গারে-এর শোকার্ত পিতামাতার সাথে দেখা করা অন্তর্ভুক্ত ছিল না, যারা তার মৃত্যুর পর থেকে একটি “নিরাপদ দেশের” জন্য অনুরোধ করেছেন এবং অন্যান্য পরিবারকে একই পরিণতি ভোগ করতে না দেওয়ার জন্য সীমান্ত নিরাপত্তা জোরদার করার আহ্বান জানিয়েছেন।

“আমাদের আমাদের বাচ্চাদের কবর দেওয়া বন্ধ করতে হবে,” জোসেলিনের মা অ্যালেক্সিস নুনগারে অশ্রুসিক্তভাবে বলেছিলেন “হ্যানিটি।” “এটা ঠিক নয়। লোকেদের ঢুকতে দেওয়ার ক্ষেত্রে আমাদের আরও শক্তিবৃদ্ধি করতে হবে। এটা ঠিক নয়।”

জোসেলিনের দাদা কেলভিন আলভারেঙ্গা তার দিকে মনোযোগ দেন সরাসরি আইন প্রণেতাদের কাছে.

“এই সমস্ত ছোট ফেরেশতাদের সম্পর্কে চিন্তা করুন যেগুলিকে নিয়ে যাওয়া উচিত নয়।”

— কেলভিন আলভারেঙ্গা, জোসেলিন নুনগারের দাদা

“আমি চাই যে লোকেরা আমাদের আইনে পরিবর্তন আনতে পারে তারা কেবল বসে বসে প্রতিফলিত হোক,” আলভারেঙ্গা বলেছিলেন। “আমরা ক্যামেরার মাধ্যমে যে ব্যথা অনুভব করছি তা আমরা প্রেরণ করতে পারি কিনা তা আমি জানি না, তবে দয়া করে বসে থাকুন এবং প্রতিফলিত করুন এবং এই সমস্ত ছোট ফেরেশতাদের কথা ভাবুন যেগুলিকে নিয়ে যাওয়া উচিত ছিল না, এবং তাদের এই কারণে যে আমরা এই লোকদের স্ক্রিনিং করে আমাদের যা করা দরকার তা করছি না।”

মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস 18 জুলাই, 2024, এনসি, ফায়েটভিলে ওয়েস্টওভার হাই স্কুলে একটি প্রচারাভিযানের সময় বক্তব্য রাখছেন। (অ্যালিসন জয়েস/এএফপি গেটি ইমেজের মাধ্যমে)

“এই লোকদের স্ক্রীনিং” বিডেন প্রশাসনের জন্য “সীমান্ত জার” হিসাবে হ্যারিসের অভিযোগের অধীনে পড়েছিল।

“বর্ডার জার” হল 2021 সালে হ্যারিসকে ব্যাপকভাবে দেওয়া একটি অনানুষ্ঠানিক শিরোনাম কখন বিডেন তার নিয়োগ অবৈধ অভিবাসনের “মূল কারণ” হ্যান্ডেল করতে।

জুলাই 2021 সালে, তিনি একটি পরিচয় করিয়ে দেন পাঁচ-দফা সাধারণ কৌশল অবৈধ অভিবাসনের “মূল কারণ” মোকাবেলা করতে। পরিকল্পনায় সুনির্দিষ্ট নীতি অন্তর্ভুক্ত করা হয়নি, বরং এর পরিবর্তে “একটি ন্যায্য, সুশৃঙ্খল এবং মানবিক অভিবাসন ব্যবস্থা প্রতিষ্ঠার জন্য” “কূটনীতি, বিদেশী সহায়তা, পাবলিক কূটনীতি এবং নিষেধাজ্ঞা” আহ্বান করা হয়েছে।

2024 রেস থেকে আকস্মিক প্রস্থান করার বিষয়ে ট্রাম্প বিডেনের 'ভয়াবহ' ওভাল অফিসের ঠিকানাকে নিন্দা জানিয়েছেন: 'এটি ছিল একটি অভ্যুত্থান'

নথিটি মধ্য আমেরিকায় প্রাকৃতিক দুর্যোগ, দারিদ্র্য, ক্ষুধা এবং গ্যাং সহিংসতা সহ অভিবাসনের “ধাক্কা” কারণগুলির উপর জোর দেয়, যার প্রতিটি আমেরিকাতে একটি উন্নত জীবনের সন্ধানে লোকেদের বাড়ি ছেড়ে যাওয়ার ক্ষেত্রে অবদান রাখে।

“মধ্য আমেরিকায়, অভিবাসনের মূল কারণগুলি গভীরভাবে চলে – এবং এই অঞ্চল থেকে অভিবাসন মার্কিন যুক্তরাষ্ট্রে সরাসরি প্রভাব ফেলে,” হ্যারিস সেই সময়ে বলেছিলেন। “সেই কারণে, আমাদের জাতিকে অবশ্যই এই অঞ্চলের সাথে ধারাবাহিকভাবে জড়িত থাকতে হবে যাতে লোকেরা মধ্য আমেরিকা ছেড়ে আমাদের সীমান্তে আসতে বাধ্য হয়।”

ঘড়ি:

বিডেন প্রশাসন হ্যারিসকে “সীমান্ত জার” হিসাবে শ্রেণীবদ্ধ করার বিরুদ্ধে পিছিয়েছে বলেছে যে ভাইস প্রেসিডেন্টকে কখনই আনুষ্ঠানিকভাবে এই উপাধি দেওয়া হয়নি।

ব্লু সিটি পুলিশ বলছে কমলা হ্যারিস খুনি ও ধর্ষকদের 'সাহায্য করেছে', সে যদি প্রেসিডেন্ট হয় তাহলে 'বিপর্যয়ের' সতর্কবাণী

“[Border apprehensions] 55% কমেছে। রিপাবলিকানদের কারণে নয় এবং তারা যা করেছে। এই রাষ্ট্রপতি এবং এই ভাইস প্রেসিডেন্ট যা করেছেন তার কারণেই,” হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরে হ্যারিসের শিরোনামে চাপ দেওয়ার সময় ফক্স নিউজের পিটার ডুসিকে বলেছিলেন।

“আমরা ভাইস প্রেসিডেন্টের মিথ্যা চরিত্রায়নকে উড়িয়ে দিতে যাচ্ছি। তিনি একজন বর্ডার জার ছিলেন না। এবং এটি শুধু আমাদের নয়। স্বাধীন ফ্যাক্ট-চেকাররা একই কথা বলেছেন – যেটির অস্তিত্ব ছিল না এবং এটি সত্য নয়।”

গ্রেগ অ্যাবট রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনের 3 দিনে বক্তৃতা করছেন

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট 17 জুলাই, 2024-এ মিলওয়াকিতে ফিসার্ভ ফোরামে রিপাবলিকান ন্যাশনাল কনভেনশনে বক্তৃতা করছেন। (রয়টার্স/ক্যালাগান ও'হারে)

রিপাবলিকান টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট হ্যারিসের হিউস্টন সফরে অগ্নিসংযোগ করে বলেন, তিনি দক্ষিণ সীমান্ত পরিদর্শন করতে “নিজেকে কষ্ট দিতে পারেননি”।

“কমলা হ্যারিস একটি রাজনৈতিক সমাবেশের জন্য হিউস্টনে উড়ে এসেছিলেন, কিন্তু আরও কয়েকশ মাইল যেতে এবং আমাদের সীমান্তে তিনি যে ক্ষতি করেছিলেন তা দেখতে নিজেকে কষ্ট দিতে পারেননি,” অ্যাবট লিখেছেন এক্স-এ একটি পোস্ট.

“তিনি জোসেলিন নুঙ্গারে উল্লেখ করতে অস্বীকার করেন যিনি সম্প্রতি হিউস্টনে অবৈধ অভিবাসীদের দ্বারা নিহত হয়েছেন।”

জোসেলিন জোয়ানা তোয়াকুইজা

জোসেলিন জোয়ানা তোয়াকুইজা মাত্র 21 বছর বয়সে তাকে হত্যা করা হয়েছিল। (GoFundMe)

অভিবাসী-সম্পর্কিত অপরাধে নিহতদের মধ্যে নুঙ্গারে অন্যতম বিডেন প্রশাসন.

জর্জ ফ্লয়েডের প্রতিবাদের সময় হ্যারিসের জামিন তহবিলের সমর্থন ট্রাম্পের 'প্রসিকিউটর' প্রচারণার পিচকে কমিয়ে দেয়

জুলাই মাসে, ইকুয়েডরের 21 বছর বয়সী অবৈধ অভিবাসী জন মোয়েসেস চাকাগুয়াসে-ইলবিস, নিউইয়র্কের সিরাকিউসে একটি Airbnb সম্পত্তিতে জোসেলিন জোয়ানা তোয়াকুইজাকে হত্যা করেছে বলে অভিযোগ।

নির্যাতিতার 21 তম জন্মদিনে এই জঘন্য অপরাধ করা হয়েছিল বলে জানা গেছে।

একটি ঘাসের মাঠে মেডিকেল কোটে লেকেন রিলে

লেকেন রিলি ফেসবুকে পোস্ট করা একটি ছবির জন্য পোজ দিয়েছেন। রিলে, জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের একজন নার্সিং ছাত্র, 22 ফেব্রুয়ারি, 2024 সালে ক্যাম্পাসের একটি লেকের কাছে মৃত অবস্থায় পাওয়া গিয়েছিল। (অ্যালিসন ফিলিপস/ফেসবুক)

ফেব্রুয়ারিতে, 22 বছর বয়সী লেকেন রিলি এথেন্সের জর্জিয়া ইউনিভার্সিটি ক্যাম্পাসে ময়লা পথ ধরে দৌড়ানোর সময় খুন হন।

হোসে আন্তোনিও ইবারা, ভেনিজুয়েলা থেকে আসা 26 বছর বয়সী অবৈধ অভিবাসী, রিলির মৃত্যুর পর 10টি গণনার সম্মুখীন হচ্ছে। 26 বছর বয়সী সম্প্রতি এক কলেজ ছাত্রের মৃত্যুতে দোষী নয় বলে স্বীকার করেছেন।

ভিক্টর মার্টিনেজ হার্নান্দেজ এবং রাচেল মরিন

ভিক্টর মার্টিনেজ হার্নান্দেজ, 23, রাচেল মরিনকে হত্যার ঘটনায় গ্রেপ্তার করা হয়েছিল।

2023 সালের আগস্টে, মেরিল্যান্ডের মা র‍্যাচেল মরিনকে 23 বছর বয়সী অবৈধ এল সালভাডোরিয়ান অভিবাসী ভিক্টর আন্তোনিও মার্টিনেজ হার্নান্দেজের দ্বারা যৌন নিপীড়ন এবং হত্যা করার অভিযোগ রয়েছে।

আমার কাছ থেকে নিয়ে নাও, রিপাবলিকানস: কমলা হ্যারিস একজন শক্তিশালী প্রার্থী: তাকে অবমূল্যায়ন করবেন না

ইউএস ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট ফক্স নিউজ ডিজিটালকে নিশ্চিত করেছে যে হার্নান্দেজ তার স্থানীয় এল সালভাদরে একই ধরনের হত্যাকাণ্ডের জন্য অভিযুক্ত হওয়ার পরে চারবার অবৈধভাবে দেশে প্রবেশের চেষ্টা করেছিলেন।

সীমান্ত প্রাচীরের কাছে বসে অভিবাসীরা

29শে মার্চ, 2024 সালে মেক্সিকোর সিউদাদ জুয়ারেজে শত শত অভিবাসী মেক্সিকো-মার্কিন সীমান্ত অতিক্রম করার চেষ্টা করে। (গেটি ইমেজের মাধ্যমে ডেভিড পেইনাডো/আনাদোলু)

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

চলমান সীমান্ত সংকট নভেম্বরের নির্বাচনের আগে ভোটারদের জন্য একটি শীর্ষ ইস্যু। বিডেন প্রশাসন রিপাবলিকান সমালোচনার বিরুদ্ধে পিছনে ঠেলে দিয়েছে, বলেছে 50% হ্রাস পেয়েছে অবৈধ অভিবাসী ক্রসিং যেহেতু বিডেন জুন মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রসিং সীমিত করার একটি নির্বাহী আদেশ ঘোষণা করেছিলেন

ফক্স নিউজ ডিজিটাল মন্তব্যের জন্য হ্যারিস প্রচারাভিযান এবং হোয়াইট হাউসের কাছে পৌঁছেছে।

ফক্স নিউজ ডিজিটালের অ্যাডাম শ, অ্যান্ডার্স হ্যাগস্ট্রম এবং ক্রিস পান্ডলফো এই প্রতিবেদনে অবদান রেখেছেন।



Source link