ব্লেড রানার 2049 নির্মাতারা ইলন মাস্কের ইমেজের অপব্যবহারের জন্য মামলা করেছে | সিনেমা

ব্লেড রানার 2049 নির্মাতারা ইলন মাস্কের ইমেজের অপব্যবহারের জন্য মামলা করেছে | সিনেমা


চলচ্চিত্রটির অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান ব্লেড রানার 20492017 সালে, টেসলা এবং কোম্পানির নির্বাহী পরিচালক, ইলন মাস্কের বিরুদ্ধে একটি মামলা দায়ের করে, কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) দ্বারা তৈরি একটি চিত্রের অপব্যবহারের অভিযোগে উপস্থাপনা, এই মাসের শুরুতে, সাইবারক্যাবেরযা, তারা দাবি করে, একটি কল্পবিজ্ঞান চলচ্চিত্রের একটি দৃশ্যের সাথে সাদৃশ্যপূর্ণ।

অ্যালকন এন্টারটেইনমেন্ট দাবি করে যে এটি ইভেন্টের কয়েক ঘন্টা আগে ফিল্ম থেকে ছবিগুলি ব্যবহার করার অনুমোদনের জন্য একটি অনুরোধ পেয়েছিল, “অটলভাবে” প্রত্যাখ্যান করে, কিন্তু টেসলা এআই ব্যবহার করে উদ্দেশ্য নিয়ে এগিয়ে গিয়েছিল। 10শে অক্টোবর, ক্যালিফোর্নিয়ার বারব্যাঙ্কে ওয়ার্নার ব্রোস স্টুডিওতে অনুষ্ঠিত মেগা ইভেন্টে চিত্রগুলি দেখানো হয়েছিল, সামাজিক নেটওয়ার্ক X, যা পূর্বে টুইটারের মাধ্যমে বিশ্বব্যাপী ট্রান্সমিশন ছিল৷

উপরন্তু, প্রকাশের সময় মাস্কের বক্তৃতায় ছবিটির একটি উল্লেখ অন্তর্ভুক্ত ছিল: “আমি ভালোবাসি ব্লেড রানারকিন্তু আমি জানি না আমরা সেই ভবিষ্যত চাই কিনা।” কস্তুরীর কথাগুলো স্ক্রিনে একটা ইমেজের সাথে মিলে গেল একটা লম্বা কোট পরা একটা লোক একটা ধ্বংসপ্রাপ্ত শহরের দিকে তাকিয়ে আছে। অ্যালকন বলেছেন যে এটি সেই দৃশ্যের একটি অনুলিপি যেখানে রায়ান গসলিং অভিনীত চরিত্রটি একটি পরিত্যক্ত লাস ভেগাসে একটি “উড়ন্ত গাড়িতে” আসে। টেসলার সিইও মন্তব্য করেছেন, “আমি মনে করি তিনি যে জ্যাকেটটি পরছেন তা আমরা চাই, কিন্তু অন্ধকার অ্যাপোক্যালিপস নয়।”







অ্যালকন ওয়ার্নার ব্রাদার্সের বিরুদ্ধেও একটি মামলা দায়ের করেন, যেটি ইভেন্টটি হোস্ট করার জন্য ছবিটি বিতরণ করেছিল। টেসলা বা ওয়ার্নার ব্রোস কেউই এখনও এই বিষয়ে মন্তব্য করেননি।

নির্মাতা সূত্রে জানা গেছে, ধারাবাহিকটির নির্মাণ কাজ চলছে ব্লেড রানার 2099 আমাজনের জন্য, টেসলার সাথে অংশীদার হতে অস্বীকার করার সাথে সম্পর্কযুক্ত মাস্কের “চরম রাজনৈতিক ও সামাজিক দৃষ্টিভঙ্গি”তাদের “ব্যাপকভাবে প্রসারিত, অত্যন্ত রাজনৈতিক, কৌতুকপূর্ণ এবং স্বেচ্ছাচারী আচরণের দিকে আঙুল তুলেছে, যা কখনও কখনও ঘৃণাত্মক বক্তব্যে পরিণত হয়।”



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।