ভাইরা উদ্ভাবনী ডফ-ইন-এ-কাপ ফ্র্যাঞ্চাইজি চালু করেছে

ভাইরা উদ্ভাবনী ডফ-ইন-এ-কাপ ফ্র্যাঞ্চাইজি চালু করেছে


সারাংশ
ম্যাসা নো কোপো চেইনটি ভাই ডালমো এবং ম্যাগনো সান্তানা দ্বারা তৈরি করা হয়েছিল, যারা গ্রামাডো, রিও গ্র্যান্ডে ডো সুলে তাদের প্রথম ইউনিট খোলেন এবং এখন পুরো ব্রাজিল জুড়ে বিস্তৃত করার লক্ষ্য নিয়েছিলেন।




অ্যাগলে জোসে ডি কারভালহো, বিনিয়োগকারী অংশীদার এবং আর্থিক পরিচালক, ডালমো এবং ম্যাগনো সান্তানা, মাসা নো কোপোর প্রতিষ্ঠাতা অংশীদার

অ্যাগলে জোসে ডি কারভালহো, বিনিয়োগকারী অংশীদার এবং আর্থিক পরিচালক, ডালমো এবং ম্যাগনো সান্তানা, মাসা নো কোপোর প্রতিষ্ঠাতা অংশীদার

ছবি: প্রকাশ

এটি একটি ব্যবসায়িক ট্রিপ থেকে খুব ভোরে ফিরছিল যে ম্যাগনোর ছোট ভাই ডালমো সান্তানার ধারণা ছিল যে তাদের জীবন বদলে যাবে। ক্ষুধার্ত, তিনি তার স্ত্রীকে জিজ্ঞাসা করেছিলেন যে তার কিছু খাওয়ার আছে কি না এবং উত্তরে আবিষ্কার করলেন যে ফ্রিজে কিছু পাস্তা রয়েছে যা একটি গ্লাসের মতো একটি পাত্রে সংরক্ষণ করা হয়েছে। সেখানেই তিনি ভেবেছিলেন যে এরকম প্যাকেজে ভাল ইতালিয়ান খাবার উপভোগ করা কতটা বাস্তবসম্মত। বছর পার হয়ে গেল এবং দম্পতি সালভাদর থেকে রিও গ্র্যান্ডে ডো সুলের গ্রামাডোতে চলে গেল। এখনও সেই ধারণাটি মাথায় রেখে, ডালমো তার ভাইদের কাছে সে কথা খুলেছিলেন যা তিনি একবার ভেবেছিলেন। তার কনিষ্ঠের কথা শুনে, বাহিয়ার রাজধানীতে বসবাসকারী ম্যাগনো, ব্যবসার সম্ভাবনায় বিশ্বাসী, বাজার গবেষণায় নিজেকে নিমগ্ন করে এবং Massa no Copo ব্র্যান্ড তৈরিতে বিনিয়োগ করে। এখন, প্রথম ইউনিট খোলার চার বছর পর, নেটওয়ার্কটি 300 হাই ইমপ্যাক্ট ইকোসিস্টেমের অংশ হয়ে উঠেছে, যা 2025 সালের শেষ নাগাদ 100 ইউনিট পর্যন্ত একটি বাজারের কল্পনা করছে।

এটি 2010 সালে ছিল যে ডালমো প্রথম সুযোগটি দেখেছিলেন এবং, যদিও তিনি সেই সময়ে বাজার নিয়ে গবেষণা করেছিলেন, তিনি শুধুমাত্র ছয় বছর পরে তার ভাইদের সাথে এটি ভাগ করেছিলেন। আরও গবেষণার পরে, একজন বিনিয়োগকারীর সন্ধান এবং রেসিপি, প্যাকেজিং এবং স্টোর লেআউটের বিকাশের পর, এই সবই তিন হাজার কিলোমিটারেরও বেশি দূরে বসবাসকারী ভাইদের মধ্যে সম্পন্ন করা হয়েছিল, মাসা নো কোপো আনুষ্ঠানিকভাবে 2020 সালের অক্টোবরে গ্রামাডো থেকে শহরে চালু হয়েছিল।

প্রাথমিক দৃষ্টিকোণটি চমৎকার ছিল: ব্যবসাটি ব্রাজিলিয়ানদের দ্বারা সবচেয়ে প্রিয় বিদেশী রন্ধনপ্রণালীকে ব্যবহারিকতা এবং সুবিধার সাথে, আজকাল অপরিহার্য বৈশিষ্ট্যগুলির সাথে একত্রিত করেছে। যাইহোক, মহামারী এবং বাণিজ্য বন্ধ দরজার পিছনে পরিচালিত হওয়ার মাঝখানে, পর্যটন শহর সেরা গাউচা তার ট্র্যাফিক হ্রাস পেয়েছে। রাস্তায় কোনও লোক না থাকায়, কোনও পর্যটক এই অঞ্চলে ঘোরাফেরা করে না এবং ডেলিভারি এখনও পুরোপুরি শক্তিশালী হয়নি, মাসা নো কোপোর জন্ম হয়েছিল যা ইতিমধ্যেই একটি সংকটের মুখোমুখি হয়েছিল।

2022 সালে, তারা Chapecó (SC) তে দ্বিতীয় ইউনিট এবং 2023 সালে তৃতীয়টি ক্যাম্পিনাসে (SP) খোলেন। দুটি নতুন দোকান এগিয়ে যাওয়ার জন্য দু’জনের প্রয়োজনীয় উত্সাহ এনেছে। ভাইয়েরা কর্মক্ষম এলাকায় ডালমোর সাথে এবং পরিকল্পনা ও বিপণনে কাজ করা ম্যাগনোর সাথে দক্ষতা ভাগ করে নিয়েছে, কিন্তু নেটওয়ার্কের উদ্যোক্তা সমাজে এখনও একটি লিঙ্ক অনুপস্থিত ছিল। ব্যবস্থাপনাকে শক্তিশালী করার কথা চিন্তা করে, তারা অ্যাগলে জোসে ডি কারভালহো সুজাকে একজন অংশীদার হিসাবে আমন্ত্রণ জানায়, যিনি আর্থিক ক্ষেত্রে অভিজ্ঞতার সাথে ব্র্যান্ডের সম্প্রসারণের দিকে বাহিনীতে যোগ দিতে এসেছিলেন।

তখনই, 2023 সালে, এই নতুন দৃষ্টিভঙ্গির সাথে, কনসেপ্ট স্টোরটি তার ঠিকানা পরিবর্তন করে রিও গ্র্যান্ডে ডো সুলের রাজধানী, পোর্তো আলেগ্রেতে চলে যায়। এখন, 2024 সালে, এটি 200 হাই ইমপ্যাক্ট ইকোসিস্টেমের অংশ হয়ে উঠবে, যার মালিকানা অংশীদার লিওনার্দো এবং লিয়েন্দ্রো কাস্তেলো, যারা ব্যবসাটি গ্রহণ করেছিলেন এবং ব্রাজিলের সমস্ত অঞ্চলে Massa no Copo নিয়ে গিয়ে একটি নতুন গতি সেট করার পরিকল্পনা করেছিলেন৷

একটি শিশুর স্বপ্ন

13 বছর বয়সে ডালমো অস্বাভাবিক পদক্ষেপ নিয়েছিল। তিনি একাই একজন লগিং ব্যবসায়ীর কাছে গিয়ে স্ক্র্যাপ কাঠ, টুকরো যা স্বাভাবিকভাবেই উৎপাদন প্রক্রিয়ায় ব্যবহার করা যায় না পাওয়ার জন্য বললেন। তিনি কিছু বন্ধুদের আমন্ত্রণ জানান, একটি অংশীদারিত্বের প্রস্তাব দেন এবং একটি কাঠের শিক্ষামূলক খেলনা কারখানা খোলেন। ব্যবসা প্রসারিত হয়, কিন্তু এটি তার পড়াশোনায় হস্তক্ষেপ করায়, তিনি তার বাবার অনুরোধে বন্ধ করেন। কয়েক বছর পরে, তিনি সালভাদরে ফলের পাল্প পুনরায় বিক্রি শুরু করেন এবং একটি স্কেটবোর্ড কারখানা খোলার কথা বিবেচনা করেন।

কিন্তু কলেজের সময়, ব্যবসায় প্রশাসন অধ্যয়নরত অবস্থায়, দিক পরিবর্তন হয় এবং যুবক একটি কর্পোরেট কর্মজীবন শুরু করেন। তিনি কিছু পার্শ্ব প্রকল্প পরিচালনা করেছিলেন এবং এমনকি 2002 সালে বাহিয়ার রাজধানীতে আনুগত্য বিপণনের উপর দৃষ্টি নিবদ্ধ করে একটি পরামর্শদাতা খোলেন, কিন্তু তার কার্যনির্বাহী দিকটি 2020 অবধি দাঁড়িয়েছিল, যখন তিনি নিজের ব্যবসায় নিজেকে উত্সর্গ করার জন্য অফিস ছেড়েছিলেন।

যখন ছোট ছেলে তার নিজের উদ্যোগে বিনিয়োগ করেছিল, তখন বড় ছেলে তার বাবার সাথে পারিবারিক ব্যবসায় কাজ করতে শুরু করেছিল, কয়েক বছর আগে একটি সাধারণ ছোট দোকান (যারা সবকিছু বিক্রি করেছিল এমনকি কপি এবং স্তরিত নথি তৈরি করেছিল)। একটি হেভি মেটাল ব্যান্ডের গিটারিস্ট এবং ভোকালিস্ট এবং জেনেটিক্স সম্পর্কে উত্সাহী, ম্যাগনো জীববিজ্ঞান অধ্যয়ন করেন এবং, একটি ব্যাংক কর্মচারী হিসাবে একটি সংক্ষিপ্ত কাজের পরে, ক্রোমোজোম ম্যাপিং প্রকল্পে শুরু করেন। তিনি পরিবেশগত বায়োমনিটরিংয়ের সাথেও কাজ করেছিলেন, উত্তর-পূর্বের একটি পরীক্ষাগারে সহায়তামূলক প্রজননের প্রথম শিশুর জন্য প্রকল্পে অংশ নিয়েছিলেন এবং সেনাইতে একটি বায়োটেকনোলজি ল্যাবরেটরি শেখানোর এবং গঠন করার জন্য আমন্ত্রিত হন।

যাইহোক, জীববিজ্ঞানী এবং সঙ্গীতজ্ঞ তার অবসর সময়ে একটি সম্পূর্ণ নতুন প্রকল্পের সাথে মন্ত্রমুগ্ধ হয়েছিলেন, দূরত্ব শিক্ষা, যা চিরতরে তার জীবনের গতিপথ পরিবর্তন করেছিল। তারপর থেকে, তার কর্মজীবন বিপণন এবং ব্র্যান্ড বিল্ডিংয়ে পরিণত হয়। তিনি তার নিজস্ব এজেন্সি স্থাপন করতে গিয়েছিলেন, যা তিনি 20 বছর ধরে রক্ষণাবেক্ষণ করেছিলেন, 2020 সালে চলে যাওয়া পর্যন্ত এবং নিজের ব্যবসায় নিজেকে উৎসর্গ করেছিলেন, এবার তার ভাইয়ের সাথে।

আজ, Massa no Copo 300 হাই ইমপ্যাক্ট ইকোসিস্টেমে প্রবেশের পর ত্বরান্বিত বৃদ্ধির একটি নতুন ধাপের সম্মুখীন হচ্ছে। বাজার অধ্যয়নের মাধ্যমে যা সমগ্র ব্রাজিল জুড়ে একটি উল্লেখযোগ্য সম্প্রসারণের সম্ভাবনা নির্দেশ করে, প্রধানত দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ অঞ্চলে, দৃষ্টিকোণটি হল আগামী মাসে ব্যবসা পরিচালনা করা এবং 100টি অপারেশন বিক্রি এবং R$ 100 মিলিয়ন আয়ের সাথে 2025 সালের শেষের দিকে পৌঁছানো।

ব্রুশেটা, পিয়াডিনাস এবং সালাদ সহ বিভিন্ন পণ্যের মিশ্রণের সাথে, প্রধান আকর্ষণ হল পাস্তা। সাত ধরনের পাওয়া যায়: স্প্যাগেটি, ট্যাগলিয়াটেল, প্যাপারডেল, পেনে, ফুসিলি, গনোচি এবং টরটেই; নয়টি ভিন্ন সসের সাথে মিলিত, দুটি মেশানোর সম্ভাবনা সহ, এবং সদ্য প্রস্তুত উপাদানগুলি সরাসরি জৈব-বিমোচনযোগ্য প্যাকেজিংয়ে একত্রিত করা হয়। ভেগান, নিরামিষ এবং গ্লুটেন-মুক্ত বিকল্পগুলিও রয়েছে, একটি প্রতিশ্রুতি যা ভাইরা সবাইকে ভালভাবে পরিবেশন করার জন্য গ্রহণ করেছে। সর্বোপরি, ব্রাজিলিয়ানদের সবচেয়ে প্রিয় খাবারগুলির মধ্যে একটি গণতান্ত্রিক এবং ভালভাবে প্রশংসা পাওয়ার যোগ্য।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।