মাতাওয়ালে টিনুবুর সাথে সাক্ষাত করেন, সোকোটো অপারেশনাল ট্যুরের সংক্ষিপ্ত রাষ্ট্রপতি

মাতাওয়ালে টিনুবুর সাথে সাক্ষাত করেন, সোকোটো অপারেশনাল ট্যুরের সংক্ষিপ্ত রাষ্ট্রপতি


প্রতিরক্ষা প্রতিমন্ত্রী, বেলো মোহাম্মদ মাতাওয়ালে, রাষ্ট্রপতি বোলা আহমেদ টিনুবুকে সোকোটো রাজ্যে তার সাম্প্রতিক অপারেশনাল ট্যুরের ফলাফল সম্পর্কে অবহিত করেছেন৷

নাইজা নিউজ জড়ো হয়েছে যে মন্ত্রী এই অঞ্চলে নিরাপত্তাহীনতা মোকাবেলায় নাইজেরিয়ান সামরিক বাহিনীর দ্বারা অর্জিত প্রশংসনীয় সাফল্যের কথা তুলে ধরেছেন, এই বিজয়গুলিকে সশস্ত্র বাহিনীর উত্সর্গ এবং পেশাদারিত্বের জন্য দায়ী করেছেন।

তার রিপোর্টের সময়, ডঃ মাতাওয়ালে জোর দিয়েছিলেন যে জাতিকে রক্ষা করার জন্য সামরিক বাহিনী যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে।

তিনি বলেন: “সশস্ত্র বাহিনী নাইজেরিয়া জুড়ে শান্তি ও নিরাপত্তা বজায় রাখতে অগ্রণী ভূমিকা পালন করবে।”

জামফারা রাজ্যের প্রাক্তন গভর্নর উত্তর-পশ্চিমে নিরাপত্তা হুমকির বিরুদ্ধে লড়াইয়ে অপারেশনাল দক্ষতা বাড়ানোর জন্য প্রয়োজনীয় সংস্থান সরবরাহ করার জন্য তার প্রশাসনের প্রতিশ্রুতির জন্য রাষ্ট্রপতি টিনুবুকেও প্রশংসা করেছেন।

বেলো মাতাওয়ালে রাষ্ট্রপতি বোলা আহমেদ টিনুবুর সাথে দেখা করেছেন

মন্ত্রী নিরাপত্তাহীনতার বিরুদ্ধে প্রচেষ্টা জোরদার করার জন্য নাইজেরিয়ান এয়ার ফোর্স (NAF) এবং অন্যান্য সামরিক শাখাকে শক্তিশালী করার জন্য সরকারের কৌশলগত ফোকাস পুনর্ব্যক্ত করেছেন।

সোকোটো রাজ্যে তার সফর, চিফ অফ ডিফেন্স স্টাফ এবং অন্যান্য ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাদের সাথে, এই অঞ্চলে শান্তি পুনরুদ্ধারে ফেডারেল সরকারের উত্সর্গের স্থানীয় জনগণকে আশ্বস্ত করার প্রচেষ্টার অংশ ছিল।

অপারেশন চলাকালীন, কুখ্যাত হালিলু বুজু সুবুবু সহ প্রধান দস্যু নেতাদের নির্মূল করা হয়েছিল, অপরাধী নেটওয়ার্কগুলিকে ধ্বংস করার জন্য সরকারের সংকল্প প্রদর্শন করে।

ডঃ মাতাওয়ালে সোকোটো, জামফারা, কাতসিনা এবং কেবি রাজ্যের বাসিন্দাদের সজাগ থাকতে এবং সামরিক অভিযানের অব্যাহত সাফল্য নিশ্চিত করতে নিরাপত্তা বাহিনীকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

প্রেসিডেন্ট টিনুবু ব্রিফিংয়ে সন্তোষ প্রকাশ করেছেন, উত্তর-পশ্চিম এবং নাইজেরিয়া জুড়ে নিরাপত্তাহীনতা নির্মূল করার জন্য তাদের নতুন প্রতিশ্রুতির জন্য মন্ত্রী এবং সেনাদের প্রশংসা করেছেন।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।