মূল যুদ্ধক্ষেত্র রাজ্য ভোটার নিবন্ধন তথ্য GOP এর পক্ষে প্রভাবশালী পরিবর্তনগুলি দেখায়

মূল যুদ্ধক্ষেত্র রাজ্য ভোটার নিবন্ধন তথ্য GOP এর পক্ষে প্রভাবশালী পরিবর্তনগুলি দেখায়


ডেমোক্র্যাটিক পার্টি পেনসিলভানিয়ার জটিল সুইং রাজ্যে জিওপি-র উপর তার প্রান্ত হারাচ্ছে, ডেমোক্র্যাটরা রিপাবলিকানদের দ্বিগুণেরও বেশি হারে তাদের দলের অধিভুক্তি পরিবর্তন করেছে, পরে প্রকাশিত রাজ্যের তথ্য অনুসারে ভোটার নিবন্ধন সোমবার সন্ধ্যায় শেষ হয়েছে।

সোমবার মধ্যরাতে সাইন আপের সময় শেষ হওয়ার সময় রাজ্য জুড়ে মোট 9,088,583 নিবন্ধিত ভোটারদের সংখ্যা গণনা করা হয়েছিল। নিবন্ধিত ডেমোক্র্যাটরা নিবন্ধিত রিপাবলিকানদের উপরে 3,971,607 নিবন্ধিত ডেমোক্র্যাট GOP-এর 3,673,783-এ এগিয়ে রয়েছে।

1.4 মিলিয়নেরও বেশি ভোটার হিসাবে নিবন্ধিত তৃতীয় পক্ষ বা স্বাধীন ভোটার কীস্টোন রাজ্যে।

যদিও GOP এর 40% এর তুলনায় ডেমোক্র্যাটিক পার্টি নিবন্ধিত ভোটারদের প্রায় 44% এর জন্য দায়ী, তবে এই বছর রিপাবলিকানদের তুলনায় এটির সুবিধা হ্রাস পেয়েছে।

বিডেনের পুরনো বাড়ির উঠোন এখন ‘বেগুনি’ ভোটে ভরা একটি মূল পেনসিলভানিয়া যুদ্ধক্ষেত্র

হ্যারিস ট্রাম্পের ছবি বিভক্ত

কমলা হ্যারিস এবং ডোনাল্ড ট্রাম্প (গেটি ইমেজ)

2020 সালে, পেনসিলভানিয়ায় দলগুলির মধ্যে 9,090,962 নিবন্ধিত ভোটার ছিল, এই চক্রটি নিবন্ধিত 9,088,583 ভোটারের চেয়ে সামান্য বেশি।

রাষ্ট্রপতি বিডেন 2020 সালে রাজ্যটি 1.17 শতাংশ পয়েন্টে জিতেছিলেন। সেই বছর, ডেমোক্র্যাটরা তাদের রিপাবলিকান সমকক্ষদের তুলনায় নিবন্ধিত ভোটারদের বৃহত্তর ব্যবধানে ছিল, 4.2 মিলিয়ন থেকে 3.5 মিলিয়ন। তথ্য দেখায় যে রিপাবলিকানদের তুলনায় ডেমোক্র্যাটদের নিবন্ধন সুবিধা ছিল 685,818 ভোটারের দ্বারা বিডেন নির্বাচনের সময় 80,555 ভোটে জিতেছেন।

GOP এই বছর একটি 297,824 মার্জিনে যে নেতৃত্ব whittle down হয়েছে. এই নির্বাচনী বছরের 2020 সালের সাথে নিবন্ধিত ভোটারদের তুলনা করার সময়, ডেমোক্র্যাটরা 257,281 ভোটারের নিট ক্ষতির সম্মুখীন হয়েছে, যেখানে রিপাবলিকানদের 428,537 নিবন্ধিত ভোটারের নেট লাভ হয়েছে।

‘ব্লু ওয়াল’ ডেমোক্র্যাট নির্বাচনের আগে ভোটারদের কাছে নতুন পিচে ট্রাম্পের সাথে জোটবদ্ধ

এই চক্রের সংখ্যার তুলনায় পূর্বে নিবন্ধিত ডেমোক্র্যাটদের সংখ্যা দ্বিগুণেরও বেশি তাদের দলীয় অধিভুক্তি পরিবর্তন করেছে নিবন্ধিত রিপাবলিকান যারা দল ছেড়েছেন: 25,634 রিপাবলিকানদের তুলনায় 54,668 নিবন্ধিত ডেমোক্র্যাট তাদের দলের অধিভুক্তি পরিবর্তন করেছে, পেনসিলভানিয়া ডিপার্টমেন্ট অফ স্টেট ডেটা দেখায়।

ডেটা কাউন্টি অনুসারে বিভক্ত করা হয়েছে, ফিলাডেলফিয়া উল্লেখযোগ্যভাবে রিপোর্ট করেছে যে 18,928 জন ডেমোক্র্যাট তাদের পার্টির অধিভুক্তি পরিবর্তন করেছে যেখানে মাত্র 3,401 জন রিপাবলিকান একই কাজ করছেন। বাকস কাউন্টি, যা সিটি অফ ব্রাদারলি লাভের বাইরে বসেছে, রিপোর্ট করেছে 2,089 জন ডেমোক্র্যাট তাদের পার্টির অধিভুক্তি পরিবর্তন করেছে যেখানে 1,624 রিপাবলিকান। রাজ্যের দ্বিতীয় বৃহত্তম শহর পিটসবার্গের আবাসস্থল অ্যালেগেনি কাউন্টিতে, 6,564 জন ডেমোক্র্যাট তাদের দলের অধিভুক্তি পরিবর্তন করেছেন যখন 2,202 জন রিপাবলিকান একই কাজ করেছেন।

ভোটিং বুথে ভোট দেওয়ার লোক

পিটসবার্গে 3 নভেম্বর, 2022-এ আলেঘেনি কাউন্টি অফিস বিল্ডিং-এ বোর্ড অফ ইলেকশন অফিসে একজন ভোটার একটি মেল-ইন ব্যালট পূরণ করছেন৷ (জেফ সোয়ানসেন/গেটি ইমেজ)

ডেমোক্র্যাটিক পার্টির মধ্যে উদ্বেগ বাড়ছে যে হ্যারিস প্রচারাভিযান পেনসিলভেনিয়ার ভোটারদের সাথে কার্যকরভাবে সংযোগ স্থাপনে ব্যর্থ হচ্ছে বলে প্রতিবেদন প্রকাশের পরে নিবন্ধিত ভোটার ডেটা আসে।

দরিদ্র প্রচার ব্যবস্থাপনা এবং কিস্টোন রাজ্যে ডেমোক্র্যাটিক রাজনৈতিক নেতাদের সাথে সম্পর্কহীন কর্মীদের অভিযোগ প্রচারণাকে দোলা দিচ্ছে, পলিটিকো গত সপ্তাহে রিপোর্ট করেছে। আউটলেটটি জানিয়েছে যে ডেমোক্র্যাটরা উদ্বিগ্ন যে প্রচারণার রাজ্য ব্যবস্থাপকের বোঝার অভাব রয়েছে ফিলাডেলফিয়া, রাজ্যের বৃহত্তম শহরযখন প্রচার কর্মীরা অভিযোগ করে স্থানীয় গণতান্ত্রিক রাজনীতিবিদদের রাজ্যের ইভেন্টগুলিতে আমন্ত্রণ জানায়নি এবং কার্যকরভাবে সারোগেটদের মোতায়েন করেনি।

কমলা হ্যারিস পেনসিলভানিয়ার জন্য ‘বিষাক্ত হয়ে উঠেছে’, শীর্ষ কীস্টোন রাজ্য আইন প্রণেতা বলেছেন

পলিটিকো রিপোর্ট করেছে যে এটি গল্পটির জন্য 20 জন গণতান্ত্রিক রাজনীতিবিদ, মিত্র এবং দলের নেতাদের সাথে কথা বলেছে, যারা রিপোর্ট করেছে যে তারা অস্থির। হ্যারিসের প্রচারণার প্রচেষ্টা।

“আমাদের প্রচারাভিযান পেনসিলভানিয়ার ইতিহাসে সবচেয়ে বড় এবং সবচেয়ে পরিশীলিত অপারেশন চালাচ্ছে,” হ্যারিসের জাতীয় প্রচার ব্যবস্থাপক জুলি শ্যাভেজ রদ্রিগেজ ফক্স নিউজ ডিজিটালকে গত সপ্তাহে প্রতিবেদন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে মন্তব্যে বলেছিলেন। “যদিও ট্রাম্পের দল এখনও সাংবাদিকদের বলতে অস্বীকার করে যে রাজ্যে তাদের কত কম কর্মী রয়েছে, আমাদের আছে 50টি সমন্বিত অফিস এবং প্রায় 400 জন কর্মী মাটিতে।”

“যদিও ট্রাম্পের প্রচারণা তার ‘সংখ্যালঘু আউটরিচ অফিস’ বন্ধ করে দিয়েছিল, আমরা 2023 সালের আগস্টে শুরু হওয়া কালো এবং ল্যাটিনো ভোটারদের লক্ষ্যযুক্ত বিজ্ঞাপনে বিনিয়োগ করেছি এবং এখন এই সম্প্রদায়গুলির কাছে পৌঁছানোর জন্য আগের যেকোনো রাষ্ট্রপতির প্রচারণার চেয়ে বেশি ব্যয় করেছি৷ ভাইস প্রেসিডেন্টও প্রচারণা চালাচ্ছেন৷ পেনসিলভানিয়ায় আক্রমণাত্মকভাবে – সেপ্টেম্বরে রাজ্যে 3 দিনের মধ্যে 1 দিন কাটাচ্ছেন।”

কমলা হ্যারিসের ক্লোজআপ শট

ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস জর্জিয়ার জোনেসবোরোতে 20 অক্টোবর, 2024-এ ডিভাইন ফেইথ মিনিস্ট্রিজ ইন্টারন্যাশনালের একটি প্রচারাভিযানে বক্তব্য রাখছেন৷ (মেগান ভার্নার/গেটি ইমেজ)

দুর্বল বর্তমান ডেমোক্র্যাটিক সেন বব ক্যাসি গত সপ্তাহে জাতীয় শিরোনাম করেছিলেন যখন তিনি নিজেকে ডেমোক্র্যাটিক পার্টির নেতাদের থেকে দূরে সরিয়ে রেখেছিলেন এবং একটি প্রচারাভিযান বিজ্ঞাপন চালু করেছিলেন যাতে তিনি কীভাবে “বাইডেনকে বকা” করেছিলেন এবং প্রাক্তন রাষ্ট্রপতি ট্রাম্পের সাথে “পক্ষপাত করেছিলেন”।

বিজ্ঞাপনটিতে একজন বিবাহিত দম্পতি – রিপাবলিকান মেরিগ্রেস এবং তার ডেমোক্র্যাট স্বামী জো – কেসিকে “স্বাধীন” হিসাবে প্রশংসা করেছেন এবং বিডেন প্রশাসনের কাছ থেকে ট্রাম্পের বাণিজ্য নীতি এবং “ফ্র্যাকিং রক্ষা” করার প্রচেষ্টার প্রতি তার সমর্থন উল্লেখ করে।

অকার্যকর পরিকল্পনা, সংযোগের অভাব ‘কী’ যুদ্ধের ময়দানে প্রান্তে রয়েছে: রিপোর্ট

“আমাদের বিয়ে – বিশুদ্ধ আনন্দ! কিন্তু রাজনীতিতে, আমরা শুধু একমত নই। বব কেসি ছাড়া। তিনি স্বাধীন,” মেরিগ্রেস তার স্বামীর সাথে চিৎকার করে বলছেন, “ঠিক আছে!”

“কর্পোরেট লোভ স্ফীতি এবং মূল্যবৃদ্ধি বন্ধ করার প্রচেষ্টায় ক্যাসি নেতৃত্ব দিচ্ছেন,” মেরিগ্রেস চালিয়ে যাচ্ছেন। “ক্যাসি ফ্র্যাকিং রক্ষার জন্য বিডেনকে বকা দিয়েছিলেন এবং তিনি নাফটা শেষ করার জন্য ট্রাম্পের পক্ষে ছিলেন এবং তাদের প্রতারণা থেকে বিরত রাখতে চীনের উপর শুল্ক আরোপ করেছিলেন। তাই এই বাড়িতে, আমরা সম্মত, এটি বব কেসি যিনি পেনসিলভানিয়ার দ্বারা সঠিক কাজ করছেন।”

ছবির বিভাজনে বব কেসি এবং ডেভ ম্যাককরমিক

ডেমোক্র্যাটিক সেন. বব কেসি এবং রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডেভ ম্যাককরমিক (মার্ক মাকেলা/গেটি ইমেজ)

MCCORMICK পেনসিলভানিয়ার সিনেট রেস গ্যাপ দখল করেছে, সীমান্তের দোষ কেসির উপর চাপিয়েছে

ক্যাসি 2007 সাল থেকে সেনেটে কাজ করেছেন, শেষ পর্যন্ত ডেমোক্র্যাটিক পার্টির মধ্যে একজন দৃঢ়চেতা হয়ে উঠেছেন, ফাইভথার্টিএইট তথ্য অনুসারে, বিডেন সমর্থিত আইনে ভোট দিয়েছেন, উদাহরণস্বরূপ, সময়ের 98.5%। রিপাবলিকান প্রতিদ্বন্দ্বী ডেভ ম্যাককর্মিকের বিরুদ্ধে লড়াই করার কারণে তিনি এখন তার সবচেয়ে কঠিন পুনঃনির্বাচনের প্রচেষ্টার মুখোমুখি হচ্ছেন।

ফক্স নিউজ পাওয়ার র‍্যাঙ্কিংস পেনসিলভেনিয়ায় রাষ্ট্রপতি প্রতিযোগিতায় টস-আপ হিসাবে স্কোর করে, সেনেটের দৌড় একটি ক্ষীণ ডেমোক্র্যাট পদবি সহ। দ্য কুক পলিটিক্যাল রিপোর্ট, এই সপ্তাহে, তবে, ক্যাসির কঠিন পুনঃনির্বাচনের লড়াইকে আন্ডারস্কোর করে, একটি ঝোঁক ডেমোক্র্যাট রেস থেকে একটি টস-আপ রেসে সিনেটের প্রতিদ্বন্দ্বিতাকে স্থানান্তরিত করেছে।

ফক্স নিউজ অ্যাপ পেতে এখানে ক্লিক করুন

পেনসিলভানিয়াকে রাজ্য হিসেবে গণ্য করা হয় যেটি সম্ভবত 5 নভেম্বর সাধারণ নির্বাচনের ফলাফল নির্ধারণ করবে। গত মাসের শেষের দিকে প্রকাশিত পেনসিলভানিয়া ভোটারদের নিয়ে একটি ফক্স নিউজের সমীক্ষায় দেখা গেছে হ্যারিস সংকীর্ণভাবে সামনে ট্রাম্পের 2 পয়েন্ট (50-48%) নিবন্ধিত ভোটারদের মধ্যে, যেখানে সম্ভাব্য ভোটারদের মধ্যে প্রতি 49% রেস টাই আছে।

ফক্স নিউজ ডিজিটালের ক্রিস পান্ডোলোফো এবং ব্রুক সিংম্যান এই প্রতিবেদনে অবদান রেখেছেন।

আমাদের ফক্স নিউজ ডিজিটাল ইলেকশন হাবে 2024-এর প্রচারাভিযান, একচেটিয়া সাক্ষাৎকার এবং আরও অনেক কিছু থেকে সাম্প্রতিক আপডেটগুলি পান৷



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।