রিপাবলিকানরা বিদেশ থেকে ভোট আটকানোর প্রচেষ্টায় এগিয়ে যায়

রিপাবলিকানরা বিদেশ থেকে ভোট আটকানোর প্রচেষ্টায় এগিয়ে যায়


রিপাবলিকানরা মঙ্গলবার আদালতের রায়ের বিরুদ্ধে আপিল করার প্রতিশ্রুতি দিয়েছিলেন যে তারা উত্তর ক্যারোলিনা এবং মিশিগানে বিদেশে বসবাসকারী কিছু আমেরিকানদের ভোটদানে বাধা দেওয়ার তাদের প্রচেষ্টা প্রত্যাখ্যান করেছে, যা পার্টির আগ্রাসী নির্বাচনী আইনি কৌশলের অংশ। নির্বাচন 5ই নভেম্বরের।

রিপাবলিকান ন্যাশনাল কমিটি সেই দুটি সুইং স্টেট, সেইসাথে পেনসিলভানিয়ার গুরুত্বপূর্ণ রাজ্যে মামলা দায়ের করেছিল, যাকে তারা বিদেশ থেকে অবৈধ ভোটিং বলেছিল তা চ্যালেঞ্জ করে।

সোমবার, মিশিগান এবং উত্তর ক্যারোলিনার বিচারকরা বলেছিলেন যে RNC-এর দাবির রাজ্যগুলির নির্বাচনী বিধিকে চ্যালেঞ্জ করার কোনও ভিত্তি নেই এবং দলটি প্রদর্শন করতে ব্যর্থ হয়েছে যে এটি অপূরণীয় ক্ষতির সম্মুখীন হবে৷

সংস্থানগুলি ঘোষণা করে একটি বিবৃতিতে, আরএনসি-র একজন মুখপাত্র বলেছেন, “আমরা অযোগ্য ভোটের জন্য বাতিল হওয়া থেকে সামরিক কর্মী এবং বিদেশে নাগরিকদের সহ প্রতিটি আইনি ভোট রক্ষার জন্য লড়াই করছি।”

ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির মতে, সামরিক কর্মী এবং তাদের পরিবার সহ বিদেশে বসবাসকারী 1.6 মিলিয়ন আমেরিকানরা সাতটি সুইং স্টেটে ভোট দেওয়ার যোগ্য।

শক্ত প্রতিদ্বন্দ্বিতায় অবরুদ্ধ, ডেমোক্র্যাটিক ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস এবং রিপাবলিকান প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এই ভোটারদের সমর্থন চাইছেন। তবে একই সময়ে, রিপাবলিকানরা তাদের কিছুর জন্য ভোট দেওয়ার নিয়ম কঠোর করার চেষ্টা করেছে।

2020 সালে বিদেশে বসবাসকারী প্রায় 2.9 মিলিয়ন মার্কিন নাগরিক ভোট দেওয়ার জন্য যোগ্য ছিল, কিন্তু তাদের মধ্যে 8% এরও কম তা করেছে, ফেডারেল ভোটিং অ্যাসিস্ট্যান্স প্রোগ্রাম, একটি সরকারী সংস্থা অনুসারে।



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।