রিপোর্ট: পিট রোজ 83 বছর বয়সে মারা গেছেন

রিপোর্ট: পিট রোজ 83 বছর বয়সে মারা গেছেন


বেসবল কিংবদন্তি পিট রোজ 83 বছর বয়সে মারা গেছেন।

টিএমজেড স্পোর্টস সোমবার রিপোর্ট যে রোজ লাস ভেগাসে তার বাড়িতে দিন আগে মারা যান. খবরটি নিশ্চিত করেছেন রোজের এজেন্ট রায়ান ফিটারম্যান। ফিটারম্যান বলেছিলেন যে “পরিবারটি এই সময়ে গোপনীয়তার জন্য জিজ্ঞাসা করছে।”

রোজ 1963-1986 সাল পর্যন্ত এমএলবিতে খেলেছেন। তিনি 1963 সালে এনএল রুকি অফ দ্য ইয়ার এবং 1973 সালে এনএল এমভিপি জিতেছিলেন। তিনি এনএল-কে তিনবার ব্যাটিং গড়ে নেতৃত্ব দেন, অন-বেস শতাংশে দুইবার, পাঁচবার দ্বিগুণ, চারবার রান করেন এবং সাতবার হিট করেন। রোজ হিট (4,256), গেমস (3,562), অ্যাট-ব্যাটস (14,053) এবং প্লেট উপস্থিতিতে (15,890) MLB-এর সর্বকালের নেতা হিসাবে অবসর নিয়েছেন এবং রয়ে গেছেন।

রোজ দুটি গোল্ড গ্লাভস, তিনটি ওয়ার্ল্ড সিরিজ জিতেছে এবং তিনি একটি ওয়ার্ল্ড সিরিজ এমভিপি ছিলেন।

যদিও একজন খেলোয়াড় হিসাবে রোজের উত্তরাধিকার ছিল অবিশ্বাস্য, একজন ম্যানেজার হিসাবে তার সময় কাটানো তাকে একটি কুখ্যাত ব্যক্তিত্ব করে তুলেছিল।

রোজ 1984 সালে একজন খেলোয়াড়-ব্যবস্থাপক হিসাবে পরিচালনা শুরু করেন এবং 1989 সাল পর্যন্ত পরিচালনা করেন। প্রাক্তন সুইচ-হিটারকে এমএলবি থেকে নিষিদ্ধ করা হয়েছিল কারণ তিনি পরিচালনা করার সময় গেমগুলিতে জুয়া খেলেন, যার মধ্যে তার দলের সাথে জড়িত গেমগুলিও ছিল। রোজ প্রাথমিকভাবে বিষয়টি সম্পর্কে মিথ্যা বলেছিল, কিন্তু অবশেষে 2004 সালে স্বীকার করে যে তিনি বেসবল এবং রেডসের উপর বাজি ধরেন।

রোজকে বেসবল হল অফ ফেমে অন্তর্ভুক্ত করার জন্য ভোট দেওয়ার জন্য অযোগ্য ঘোষণা করা হয়েছিল এবং তার পুরো ক্যারিয়ারটি কখনই সেই অমর সম্মান না পেয়ে চলে গিয়েছিল। বেসবল থেকে রোজের নিষেধাজ্ঞা এবং হল অফ ফেম থেকে বাদ দেওয়া রোজের জীবনের শেষ 40 বছরে একটি বিতর্কিত বিষয় ছিল।





Source link