সম্পাদকীয়: এটা কি তদন্ত নাকি জাদুকরী শিকার?

সম্পাদকীয়: এটা কি তদন্ত নাকি জাদুকরী শিকার?


প্রবন্ধ বিষয়বস্তু

বিদেশী হস্তক্ষেপ কমিশনের সামনে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর লজ্জাজনক পারফরম্যান্স ইঙ্গিত দেয় যে তিনি ক্ষমতাকে আঁকড়ে ধরার জন্য কতটা নিচু হতে প্রস্তুত।

প্রবন্ধ বিষয়বস্তু

এখন অবধি, ম্যাডাম বিচারপতি মেরি-জোসি হোগের নেতৃত্বে তদন্তটি এই দেশের নির্বাচনী প্রক্রিয়াগুলিতে কীভাবে বিদেশী সরকারগুলির তাঁবু পৌঁছেছে তা নিয়ে একটি চিন্তাশীল তদন্ত হয়েছে।

এটি পরিবর্তিত হয়েছিল যখন ট্রুডো, একজন নাট্য শিক্ষকের সর্বোত্তম অনুকরণে, ঘোষণা করেছিলেন যে তার কাছে এমন তথ্য রয়েছে যা কনজারভেটিভ রাজনীতিবিদদের বিদেশী এজেন্টদের সম্ভাব্য মোহরা হিসাবে জড়িত করে।

ট্রুডো বলেন, “আমার কাছে কানাডার কনজারভেটিভ পার্টির অনেক সংসদ সদস্য, প্রাক্তন সংসদ সদস্য এবং/অথবা প্রার্থীদের নাম রয়েছে, যারা জড়িত বা উচ্চ ঝুঁকিতে রয়েছে — বা যাদের চারপাশে স্পষ্ট বুদ্ধি আছে — বিদেশী হস্তক্ষেপ রয়েছে,” ট্রুডো বলেছেন।

চলুন একটু কাছাকাছি শব্দ সালাদ পার্স করা যাক. “সংসদ সদস্য” বলতে তিনি ঠিক কী বোঝাতে চেয়েছেন? এবং যখন তিনি বলেন যে তারা বিদেশী সরকার দ্বারা ব্যবহৃত হওয়ার “নিয়োগ বা উচ্চ ঝুঁকিতে” আছেন, তখন তিনি কি বলছেন যে তার কাছে দাবীদার ক্ষমতা রয়েছে এবং ভবিষ্যতে কারা বিদেশী অভিনেতাদের বলয়ের অধীনে আসতে পারে তা আমাদের বলতে পারেন?

প্রবন্ধ বিষয়বস্তু

তিনি রক্ষণশীল নেতা পিয়েরে পোইলিভরের বিরুদ্ধে এই বিষয়ে ব্রিফ করার জন্য প্রয়োজনীয় নিরাপত্তা ছাড়পত্র না পাওয়ার জন্য প্রতিবাদ করেছিলেন। Poilievre তা করতে অস্বীকার করে, বলেন যে তিনি যা আলোচনা করতে পারেন তা সীমিত করবে। পয়লিভরে ট্রুডোর বিদেশী দাবী খন্ডন করে বলেছেন, প্রধানমন্ত্রী মিথ্যা বলছেন।

প্রস্তাবিত ভিডিও

লোড হচ্ছে...

আমরা ক্ষমাপ্রার্থী, কিন্তু এই ভিডিওটি লোড হতে ব্যর্থ হয়েছে৷

“আমার চিফ অফ স্টাফ সরকারের কাছ থেকে শ্রেণীবদ্ধ ব্রিফিং পেয়েছেন। সরকার আমাকে বা আমার চিফ অফ স্টাফের বর্তমান বা প্রাক্তন রক্ষণশীল পার্লামেন্টারিয়ান বা প্রার্থীকে জেনেশুনে বিদেশী হস্তক্ষেপে অংশ নেয়নি, “এক বিবৃতিতে তিনি বলেছেন।

কনজারভেটিভ এমপি মাইকেল চং-এর সাথে ট্রুডোর অসম্মানজনক পারফরম্যান্সের তুলনা করুন। গত বছর, চং ওয়াশিংটনের ক্যাপিটল হিলে বিদেশী হস্তক্ষেপের বিষয়ে কংগ্রেসের শুনানিতে এমন মর্যাদার সাথে কথা বলেছিলেন যে আইলের উভয় দিকের মার্কিন আইন প্রণেতারা তার প্রশংসা করেছিলেন। এই সপ্তাহে তিনি ট্রুডোর সাক্ষ্যকে “স্মিয়ার” বলে অভিহিত করেছেন।

একজন সৎ সংসদ সদস্য কেমন হওয়া উচিত তার নমুনা হল চং।

ট্রুডোর পদক্ষেপ কমিশনকে জাদুকরী শিকারে পরিণত করার হুমকি দেয়। এটি যুদ্ধোত্তর ওয়াশিংটন এবং সিনেটর জোসেফ ম্যাককার্থির কাগজপত্র নাড়ানো এবং নাম রাখার হুমকি দেওয়ার কথা মনে করিয়ে দেয়। এটা অসম্মানজনক এবং অ-কানাডিয়ান। যদি ট্রুডো কাউকে বিশ্বাসঘাতকতার জন্য সন্দেহ করেন, তবে তার আরসিএমপিতে কল করা উচিত। আপ করা বা চুপ করা; তাদের চার্জ করা যাক। আমাদের নাম দিন. অথবা আমাদের একটি নির্বাচন দিন।

আপনার সামাজিক নেটওয়ার্কে এই নিবন্ধটি শেয়ার করুন



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।