সরকার আয় চুক্তিতে আইআরসি কংক্রিট হ্রাস করেছে, সিআইপি স্বাক্ষর করবে | কাজ

সরকার আয় চুক্তিতে আইআরসি কংক্রিট হ্রাস করেছে, সিআইপি স্বাক্ষর করবে | কাজ


আলোচনার ম্যারাথন পরে, পর্তুগিজ বিজনেস কনফেডারেশন (সিআইপি) অন্যান্য নিয়োগকর্তা কনফেডারেশন এবং ইউজিটি-তে যোগদান করে 2025-2028-এর জন্য বেতন বৃদ্ধি এবং অর্থনৈতিক বৃদ্ধি চুক্তি স্বাক্ষর করার সিদ্ধান্ত নিয়েছে। এই সমঝোতার আনুষ্ঠানিকীকরণ এই মঙ্গলবার সঞ্চালিত হবে এবং প্রধানমন্ত্রী, লুইস মন্টিনিগ্রো এতে উপস্থিত থাকবেন। IRC-তে 21% থেকে 19%-এ হ্রাস করা আর স্পষ্ট নয়, এটি শুধুমাত্র একটি সাধারণ রেফারেন্স হয়ে উঠেছে যা সমগ্র আইনসভা জুড়ে প্রয়োগ করা হবে।

এই সোমবার রাতে পাঠানো একটি নোটে, সিআইপি ব্যবস্থাপনা ঘোষণা করেছে যে, “তার অবস্থানের সাথে একত্রিত হওয়ার প্রচেষ্টা দেখে, তারা চুক্তিতে স্বাক্ষর করার সিদ্ধান্ত নিয়েছে”।

অবশিষ্ট নিয়োগকর্তা কনফেডারেশনগুলিও নথিতে তাদের স্বাক্ষর রাখবে।

কনফেডারেশন অফ কমার্স অ্যান্ড সার্ভিসেস অফ পর্তুগাল (সিসিপি)ও ঘোষণা করেছে যে এটি নথিটিকে অনুমোদন করবে, যদিও এটি বিবেচনা করে যে এটি “কোম্পানির প্রত্যাশা এবং চাহিদার কম”, বিশেষ করে আইআরসি সম্পর্কিত।

“তবে, এই চুক্তিটি কোম্পানিগুলির সাথে প্রাসঙ্গিক বিষয়গুলির জন্য প্রদান করে, যেমন IRC-এর হ্রাস (যদিও CCP স্বাভাবিক হার এবং হ্রাসকৃত হার উভয়েরই হ্রাসের জন্য একটি এক্সপ্রেস রেফারেন্স পছন্দ করে, যা সঠিকভাবে ব্যাখ্যা করা হয়নি)” , কনফেডারেশনকে স্বীকৃতি দেয়।

“যদিও সীমিত, স্বায়ত্তশাসিত করের হ্রাসও আমাদের ট্যাক্স সিস্টেমের বিকৃতি হিসাবে আমরা যা বুঝি তা সংশোধন করার একটি পদক্ষেপ”, তিনি যোগ করেন।

IRC-এর ব্যাপারে, PÚBLICO-এর যে চুক্তিতে প্রবেশাধিকার ছিল তার নতুন সংস্করণে, সরকার অনুমান করে যে এটি “2028 সাল পর্যন্ত IRC-এর প্রগতিশীল হ্রাস” করতে চায়, যা পূর্ববর্তী নথিতে স্পষ্ট অভিপ্রায়ের তুলনায় একটি পরিবর্তন। চুক্তিটি “2028 সাল পর্যন্ত IRC হারের প্রগতিশীল হ্রাস, বর্তমান 21% থেকে 2025 সালে 19%” করার জন্য।

পরের বছর IRC-তে দুই শতাংশ পয়েন্ট কমানোর রেফারেন্স অপসারণ 2025-এর জন্য রাজ্য বাজেটের প্রস্তুতির চূড়ান্ত প্রসারে আরও বেশি প্রাসঙ্গিকতা অর্জন করবে, যখন এটি সঠিকভাবে এই হ্রাস যা একটি সম্ভাব্য চুক্তিকে বাধা দিচ্ছে। সরকার ও সমাজতান্ত্রিক দলের মধ্যে।



Source link