সুপারমিউডোস ম্যানুয়াল ফ্রাঙ্কফুর্ট বই মেলায় একটি পুরস্কার জিতেছে | শিক্ষা

সুপারমিউডোস ম্যানুয়াল ফ্রাঙ্কফুর্ট বই মেলায় একটি পুরস্কার জিতেছে | শিক্ষা


স্কুল ম্যানুয়াল অতি-বধিরTexto Editores থেকে, জার্মানির ফ্রাঙ্কফুর্ট বইমেলায় উপস্থাপিত সেরা ইউরোপীয় লার্নিং ম্যাটেরিয়ালস অ্যাওয়ার্ডস (BELMA) জিতেছে৷ ইউরোপিয়ান এডুকেশনাল পাবলিশার্স গ্রুপ (EEPG) দ্বারা পুরস্কৃত করা হয়েছে। জুরি প্রাথমিক শিক্ষার ১ম বছরের জন্য উদ্দিষ্ট উপকরণের সৃজনশীলতা এবং উদ্ভাবনকে স্বীকৃতি দিয়েছে।

লেখক পলা মেলো, মারিসা কস্তা এবং কার্লা পালাস দ্বারা তৈরি ম্যানুয়ালগুলি বেছে নিতে জুরিকে কী নেতৃত্ব দিয়েছে? “বিভিন্ন জাতীয়তা এবং জাতিসত্তার শিশুদের অন্তর্ভুক্তি, সাংস্কৃতিক বৈচিত্র্যের মূল্যায়ন, একটি মৌলিক বৈশিষ্ট্য”, জুরির হাইলাইট করে, টেক্সটো এডিটরসের একটি বিবৃতিতে উদ্ধৃত করে, এটিও তুলে ধরে যে ম্যানুয়ালগুলি “একটি গতিশীল এবং আকর্ষক শিক্ষার পরিবেশ” তৈরি করে, যা শ্রবণ, কল্পনা এবং প্রতিফলনের মতো অপরিহার্য দক্ষতার প্রচার করে।

বৈচিত্র্যের পাশাপাশি, বইগুলির উদ্ভাবনী শিক্ষাগত পদ্ধতি ছিল সবচেয়ে বড় সম্পদগুলির একটি, তিনি যোগ করেন। Grupo LeYa-এর CEO Ana Rita Bessa, এই কৃতিত্বের প্রাসঙ্গিকতার প্রশংসা করেছেন: “এই পুরষ্কারটি শুধুমাত্র একটি আধুনিক শিক্ষামূলক সংস্থান তৈরির জন্য আমাদের প্রচেষ্টাকে বৈধতা দেয় না, তবে শিক্ষার ভবিষ্যতে আমরা যে ইতিবাচক প্রভাব রাখতে চাই তাও প্রমাণ করে৷ আপনি অতি-বধির এগুলি আজকের শিশুদের জন্য ডিজাইন করা হয়েছে, আগামী দিনের বিশ্বের জন্য প্রস্তুত।”

ইন্টারেক্টিভ উপাদান এবং “আবেদনশীল” ভিজ্যুয়ালগুলিকে একত্রিত করে, বইগুলি শিক্ষার্থীদের বাস্তবতার সাথে শিক্ষণ প্রক্রিয়াটিকে আরও কাছাকাছি করতে দৈনন্দিন উদাহরণ ব্যবহার করে। “ক্রিয়াকলাপগুলি একটি সৃজনশীল এবং মজাদার উপায়ে প্রস্তাবিত হয়, যা শিক্ষাগত প্রক্রিয়াটিকে আরও আকর্ষণীয় এবং ইন্টারেক্টিভ করে তোলে”, জুরি যোগ করে।


সুপারমিউডোস ম্যানুয়াল – পর্তুগিজ


মুদ্রিত সংস্করণ ছাড়াও, এর যাত্রা অতি-বধির ডিজিটালে প্রসারিত হয়। আউলা ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে, শিক্ষার্থীদের পরিপূরক সংস্থানগুলিতে অ্যাক্সেস রয়েছে এবং 80টি ভাষায় কাজ করার বিকল্প রয়েছে, একই সাথে চারটি ভাষায় (ইংরেজি, স্প্যানিশ, ফ্রেঞ্চ এবং ইউক্রেনীয়) অনুবাদ। “আমরা একটি সত্যিকারের বিশ্বব্যাপী শেখার অভিজ্ঞতা তৈরি করছি, প্রতিটি শিক্ষার্থীর প্রয়োজনের সাথে খাপ খাইয়ে নিয়েছি”, সিইওকে প্রাসঙ্গিক করে, অন্তর্ভুক্তি এবং অ্যাক্সেসযোগ্যতার প্রতি প্রকাশকের প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে।

এই প্রথমবার নয় যে গ্রুপো লেয়া বেলমা জুরি জিতেছে৷ 2022 সালে, দ প্রাকৃতিক বিজ্ঞান ম্যানুয়াল ADN 8ASA প্রকাশক থেকেএছাড়াও পুরস্কৃত করা হয়. পুরস্কার সংস্থার ওয়েবসাইটের তথ্য অনুসারে, 2014 সাল থেকে, পর্তুগাল 2017 সালে সঙ্গীত শিক্ষার ম্যানুয়াল সহ আরও একটি পুরস্কার জিতেছে। 100% সঙ্গীতপ্রকাশক Texto Editores থেকে।


বারবারা ওয়াং দ্বারা সম্পাদিত পাঠ্য



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।