Binance এক্সিকিউটিভের বিরুদ্ধে চার্জ বাদ দেওয়া সত্ত্বেও, FG ক্রিপ্টো কোম্পানির মামলা চালিয়ে যাচ্ছে

Binance এক্সিকিউটিভের বিরুদ্ধে চার্জ বাদ দেওয়া সত্ত্বেও, FG ক্রিপ্টো কোম্পানির মামলা চালিয়ে যাচ্ছে


ফেডারেল সরকার বিনান্স হোল্ডিংস লিমিটেডের বিরুদ্ধে মানি লন্ডারিং মামলা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে, কোম্পানির নির্বাহী, টিগ্রান গামবারিয়ানের বিরুদ্ধে অভিযোগ বাদ দেওয়া সত্ত্বেও।

বুধবার সরকার ড গামবারিয়ানের বিরুদ্ধে দায়ের করা $35 মিলিয়ন মানি লন্ডারিং অভিযোগ প্রত্যাহার করেতার অসুস্থ স্বাস্থ্য এবং কূটনৈতিক চাপের কথা উল্লেখ করে।

গামবারিয়ান, বিনান্সের একজন নির্বাহী, এর দ্বারা আনা অভিযোগের মুখোমুখি হয়েছিল অর্থনৈতিক ও আর্থিক অপরাধ কমিশন (EFCC) কিন্তু এখন স্বাস্থ্যগত কারণে ছেড়ে দেওয়া হয়েছে।

যাইহোক, EFCC কৌঁসুলি, RU Adagba, জোর দিয়েছিলেন যে গামবারিয়ানের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করার সময়, সরকার Binance হোল্ডিংস লিমিটেডের বিরুদ্ধে বিচার করতে প্রতিশ্রুতিবদ্ধ।

আদাগবা ব্যাখ্যা করেছেন যে গামবারিয়ানের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার করার সিদ্ধান্তটি এই উপলব্ধি থেকে উদ্ভূত হয়েছিল যে তার স্বাস্থ্য সমস্যা এবং কূটনৈতিক উদ্বেগ ব্যক্তিগত বিচারের প্রয়োজনীয়তার চেয়ে বেশি।

সরকার বিশ্বাস করে যে কর্পোরেট সত্তা, Binance, বিষয়টিতে আরও বেশি দায়িত্ব পালন করে।

“সরকার মামলাটি পর্যালোচনা করেছে এবং স্থির করেছে যে প্রথম বিবাদী, বিনান্স হোল্ডিংস লিমিটেড, দ্বিতীয় বিবাদীর (গ্যাম্বারিয়ান) তুলনায় মামলায় আরও গুরুত্বপূর্ণ মর্যাদা ধারণ করেছে।“আদাগবা বলেছেন।

সমালোচনামূলক আন্তর্জাতিক এবং কূটনৈতিক কারণে, সেইসাথে দ্বিতীয় আসামীর স্বাস্থ্যের জন্য, রাষ্ট্র তার বিরুদ্ধে মামলা বন্ধ করতে চায়, কিন্তু বিনান্সের বিরুদ্ধে বিচার চলবে।”

বিনান্সের বিরুদ্ধে মামলাটি পরবর্তী কার্যক্রমের জন্য 22 এবং 25 নভেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে, কারণ সরকার ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জের সাথে জড়িত অর্থ পাচারের অভিযোগগুলি চালিয়ে যাচ্ছে৷



Source link

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।